আরডিআরএস নিয়োগ বিজ্ঞপ্তি : RDRS Bangladesh Jobs 2023

আর ডি আর এস নিয়োগ বিজ্ঞপ্তি-RDRS Bangladesh Jobs 2022 প্রকাশিত হয়েছে।আর ডি এস বাংলাদেশের জাতীয় পর্যায়ে বেসরকারী উন্নয়ন সংস্থা।এটি দেশের ৬১ জেলায় ক্ষুদ্র ঋনদান কার্যক্রমের মাধ্যমে গ্রামীন দারিদ্র বিমোচনে কাজ করে আসছে। সম্প্রতি  প্রকাশিত আর ডি আর এস  চাকরি বিজ্ঞপ্তি   যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল ।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

আর ডি আর এস এনজিও জব সার্কুলারের যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  আর ডি আর এস এনজিও
চাকরির ক্যাটাগরিঃ বেসরকারি  চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০২
পদের সংখ্যা উল্লেখ নাই
বয়স  সর্বোচ্চ ৪০ বছর
শিক্ষাগত যোগ্যতা  স্নাতক/স্নাতোকোত্তর
আবেদনের মাধ্যম  অনলাইন
আবেদন ফি   ফ্রী
আবেদন শুরু ১২ জুন  ২০২২
আবেদন শেষ ১৫,২০ ডিসেম্বর ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.rdrsbangla.net

 সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে  newjobscircular.com। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । আর ডি আর এস  জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

RDRS Bangladesh Jobs circular 2022

আরডিআরএস বাংলাদেশ-এর ক্ষুদ্রঝণ কার্যক্রমে (এমআরএ নিবন্ধন নম্বর: ০০১৪৩-১৭৫-০০১৯২) নিম্নলিখিত পদে নিয়োগ ও নিয়োগের প্যানেল তৈরীর জন্য বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে আহবান করা হচ্ছেঃ

 পদের নামঃ ক্ষুদ্র ঋণ সংগঠক 

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক পাশ।

সংক্ষিপ্ত কর্ম-দায়িত্বঃ সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে উপযুক্ত সদস্য নির্বাচন, সামাজিক সচেতনতা সৃষ্টি, ক্ষুদ্রঝণ প্রদান, ঋণের কিস্তি ও সঞ্চয় আদায় ইত্যাদি ক্ষেত্রে ভূমিকা রাখা । ঢাকা, সিলেট, খুলনা ও রাজশাহী বিভাগের প্রার্থীদের অগ্বাধিকার দেয়া হবে।

বেতন ও সুবিধাসমূহ : শিক্ষানবিশকালে প্রতি মাসে সর্বসাকুল্যে ১৮,০০০/- টাকা । ৬ মাসের শিক্ষানবিশকাল শেষে সংস্থার বেতন কাঠামো অনুযায়ী বেতন ও অন্যান্য ভাতা প্রদান করা হবে (গ্যাচুইটি, ২টি উৎসব ভাতা, চিকিৎসা সহায়তা, মোবাইল বিলসহ চাকুরি নিশ্চিতকরণের পর সংস্থার এইচআর ম্যানুয়াল অনুযায়ী প্রভিডেন্ট ফান্ড সুবিধাদি প্রদান করা হবে)।

শর্তঃ  চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে ২০,০০০ টাকা জামানত (সিকিউরিটি মানি) দিতে হবে। তবে চাকুরিতে যোগদানের সময় নিধারিত সিকিউরিটি মানির ২৫% জমা দিতে হবে; অবশিষ্ট ৭৫% পরবতীতে ১০ মাসের মধ্যে সমান ১০ কিস্তিতে বেতন থেকে কর্তন করা হবে যা নির্ধারিত সময় পরে সুদসহ ফেরত দেয়া হবে ।

RDRS Bangladesh Jobs circular 2022

 

 

১. হিসাব কর্মকর্তাঃ বেতন শিক্ষানবিশকালে প্রতি মাসে সর্বসাকুল্যে ২২,০০০/- টাকা । ৬ মাসের শিক্ষানবিশকাল শেষে সংস্থার বেতনকাঠামো অনুযায়ী বেতন ও অন্যান্যভাতা প্রদান করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: এমবিএ/এমবিএস পাশ। সংশ্লিষ্ট কাজে ৩ বছরের অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। ইমেইল ও ইন্টারনেট ব্যবহারে পারদর্শিতা থাকতে হবে। হিসাব কর্মকর্তা পদে শুধুমাত্র  অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে । বিস্তারিত জানার জন্য ভিজিট করুন  www.rdrsbangla.net

২. ক্ষুদ্রধণ সংগঠক: বেতন শিক্ষানবিশকালে প্রতি মাসে সর্বসাকুল্যে ১৮,০০০/- টাকা । ৬ মাসের শিক্ষানবিশকাল শেষে সংস্থার বেতনকাঠামো অনুযায়ী বেতন ও অন্যান্যভাতা প্রদান করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:  স্নাতক পাশ। সংক্ষিপ্ত কর্ম-দায়িতৃ: সমাজের পিছিয়েপড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে উপযুক্ত সদস্য নির্বাচন, সামাজিক সচেতনতা সৃষ্টি, কদ্রধণ প্রদান, খণের কিস্তি ও সঞ্চয় আদায় ইত্যাদি ক্ষেত্রে ভূমিকা রাখা । কম্পিউটার জানা ও সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতা সম্পন্নদের অগ্রাধিকার দেয়া হবে।

সুবিধা ও শর্তসমূহ (উভয় পদের জন্য): গ্যাচুইটি, ২টি উৎসব ভাতা, চিকিৎসা সুবিধা, মোবাইল বিলসহ চাকুরি নিশ্চিতকরণের পর সংস্থার নিয়ম অনুযায়ী প্রভিডেন্ট ফান্ড সুবিধাদি প্রদান করা হবে।

আবেদনের শর্তাবলী:

  • প্রার্থীকে পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত (মোবাইল নম্বরসহ), ২ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি, জাতীয় পরিচয়পত্র ও সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত ফটোকপিসহ ক্ষুদ্রধণ সংগঠক পদের আবেদনপত্র আগামী ২০ জুলাই ২০২২ তারিখের মধ্যে মানবসম্পদ প্রধান, আরডিআরএস বাংলাদেশ, জেল রোড, রাধাবল্রভ, রংপুর এই ঠিকানায় পাঠাতে হবে।
  • খামের উপর পদের নাম ও নিজ জেলা স্পষ্টাক্ষরে লিখতে হবে। সকলক্ষেত্রে যোগ্যতাসম্পন্ন নারী প্রার্থীদেরকে আবেদনে উৎসাহিত করা হচ্ছে। আরডিআরএস যৌনশোষণ, অপব্যবহার ও হয়রানি মুক্ত একটি নিরাপদ এবং পরিবেশবান্ধব কর্মপরিবেশ সৃষ্টি ও বজায় রাখতে সর্বদা সচেষ্ট ও বদ্ধপরিকর ।

 

ওয়েবসাইট: www.rdrsbangla.net

RDRS Bangladesh Jobs 2022

 

Job Responsibilities

১।উদ্বুদ্ধকরণ ও নিবিড় ফলো-আপের মাধ্যমে ১২-১৫টি দল (ভূমিহীন, প্রান্তিকচাষী, ক্ষুদ্রচাষী, আদিবাসী ও হতদরিদ্র) তত্বাবধানে রাখা এবং উক্ত দলসমুহে ক্ষুদ্রঋণ ও সঞ্চয় কার্যক্রম পরিচালনা করা।

২।নীতিমালা অনুযায়ী নতুন দল গঠন বা দল পুনর্গঠন করা এবং সদস্য ভর্তি করা।

৩।বার্ষিক কর্মপরিকল্পনা তৈরী করা এবং সেই অনুযায়ী অর্জন নিশ্চিত করা।

৪।মোট সদস্য সংখ্যা, ঋণী সদস্য সংখ্যা, কার্যকরী ঋণস্থিতি ওটিআর ইত্যাদি সন্তোষজনক (কর্মী সদস্য অনুপাতে ১ঃ ৩৭৫, কর্মী ঋণী অনুপাত ১ঃ ৩৪০, ঋণী সদস্য অনুপাত ৯০ঃ ১০০, বাৎসরিক লক্ষ্যমাত্রা অনুযায়ী কর্মী প্রতি কার্যকরী ঋণস্থিতি বজায় রাখা এবং আর্থিক স্বয়ম্ভরতা সর্বদা ১০০% এর উপরে নিশ্চিত করা।

৫।প্রতিদিনের ঋণের কিস্তি ও সঞ্চয় আদায় যথাসময়ে নিশ্চিত করা এবং সর্বদা ঋণ আদায় হার ১০০% বজায় রাখা।

৬।প্রতিদিনের সিডিউলভুক্ত দলে যথাসময়ে উপস্থিত হয়ে দলীয় সদস্যদের উপস্থিতি নিশ্চিত করা ও দলীয় সভা পরিচালনা করা এবং দলীয় রেকর্ড পত্র ও সদস্য পাশবই হাল নাগাদ রাখা।

৭।দলীয় শৃঙ্খলার প্রতি সর্বদা সজাগ দৃষ্টি রাখা বা কোনরূপ বিঘ্ন সৃষ্টি হলে তা নিরসনে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা। দলীয় সভায় দলীয় শৃঙ্খলা ও একতা এবং সঞ্চয় ও ঋণ নীতিমালা সহ অন্যান্য গুরুত্বপুর্ণ বিষয়ে আলোচনা করা এবং সেগুলোর বাস্তবায়ন নিশ্চিত করা। উন্নয়নমুলক বিবিধ বিষয়ে সদস্যদেরকে সচেতন করা।

৮।দল হতে প্রতিদিনের আদায়কৃত অর্থ নীতিমালা অনুযায়ী রেকর্ডভুক্ত করে যথাসময়ে সংশ্লিষ্ট হিসাবরক্ষক (ক্ষুদ্রঋণ)-এর নিকট জমা করা।

৯।পাশবইয়ের ব্যালান্সের সাথে কালেকশন রেজিষ্টার ও এমবি সিট-এর ব্যালান্স নিয়মিত মিলিয়ে দেখা। কোনরূপ অমিল থাকলে তা তাৎক্ষণিক সংশোধন করা।

১০।নীতিমালা অনুযায়ী ঋণ প্রস্তাবনা তৈরী করে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে বিতরণ করা।

আর ডি আর এস  জব সার্কুলার

লক্ষ্য: গ্রামীন দরিদ্র জনগোষ্ঠী স্বতন্ত্র ও সমষ্ঠিগত প্রচেষ্টায় অর্থবহ রাজনৈতিক, সামাজিক এবং অর্থনৈতিক ক্ষমতায়ন, মানসম্মত জীবনযাপন, ন্যায়বিচার এবং টেকসই পরিবেশ অর্জন করবে।

উদ্দেশ্য: আরডিআরএস বাংলাদেশ গ্রামীন দরিদ্র জনগোষ্ঠী এবং তাদের সংগঠনের সাথে কাজ করছে। যাতে তারা নাগরিক অধিকার সম্পর্কে জানে ও প্রতিষ্ঠা করতে পারে।ক্ষমতায়নের জন্য প্রয়োজনীয় যোগ্যতা ও আত্নবিশ্বাস এবং প্রতিবন্ধকতা মোকাবেলার সক্ষমতা অর্জন করতে পারে এবং স্থানীয় প্রতিষ্ঠানসমূহে সুশাসন উন্নয়ন করতে পারে এবং মানসম্মত জীবনযাপনের জন্য প্রয়োজনীয় সুযোগ, সম্পদ ও সেবায় প্রান্তিক জনগোষ্ঠির অধিকার প্রতিষ্ঠা করতে পারে।


এনজিও চাকরির খবর ২০২২, এনজিও ব্যুরো বাংলাদেশ,এনজিও নিয়োগ,www.com.এনজিও চাকরির নিয়োগ,sks এনজিও,tmss এনজিও,www.এনজিও চাকরির খবর,এনজিও চাকরি প্রথম আলো,এনজিও চাকরির খবর প্রথম আলো,এনজিও নিয়োগ 2022,এনজিও চাকরি 2022,এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি 2022,বুরো বাংলাদেশ এনজিও 2022,এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,giz bangladesh job circular,এনজিও জব সার্কুলার,এনজিও জব ২০২২, ngo চাকরির খবর, ngo নিয়োগ বিজ্ঞপ্তি,এনজিও জব নিয়োগ,NGO job circular 2020 in Bangladesh, NGO job circular,BD NGO job circular, NGO job,ngo jobs in bangladesh,পদক্ষেপ এনজিও নিয়োগ ২০২২,আর ডি আর এস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,ব্র্যাক এনজিও নিয়োগ ২০২২,বিজ এনজিও নিয়োগ ২০২২,ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,আশা এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি 2022,ব্র্যাক শিক্ষা প্রকল্প নিয়োগ বিজ্ঞপ্তি

দৈনিক চাকরির খবর,চাকরির পত্রিকা,আজকের চাকরির খবর,chakrir khobor,সাপ্তাহিক চাকরির খবর,চাকরির খবর পত্রিকা আজকের,সাপ্তাহিক চাকরির পত্রিকা,saptahik chakrir khobor,চাকরির পত্রিকা আজকের,chakrir potrika,আজকের চাকরি,চাকরির খবর পত্রিকা,আজকের চাকরির পত্রিকা,বেসরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,আজকের নিয়োগ বিজ্ঞপ্তি,

1 Comment

  1. অনার্স রানিং অবস্থায় এনজিও জব করার কোনো উপায় আছে কি

Leave a Reply

Your email address will not be published.


*