চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-Chattogram University Job Circular 2022

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি-Chattogram University Job Circular 2022 প্রকাশিত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  চট্টগ্রামে অবস্থিত বাংলাদেশের সরকারি বহু-অনুষদভিত্তিক গবেষণা বিশ্ববিদ্যালয়।সম্প্রতি প্রকাশিতচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জব সার্কুলারের যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চাকরির ক্যাটাগরিঃ  সরকারি চাকরি
পদের সংখ্যা ০৩
বয়স  ১৮ -৩০ বছর
আবেদন শুরু
আবেদন শেষ  ২৯ আগস্ট ২০২২/১৫ সেপ্টেম্বর ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ https://cu.ac.bd/

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে newjobscircular.com। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

নিম্নেবর্ণিত বেতন স্কেল এবং বিধি মোতাবেক প্রদেয় ভাতাদিসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর নিম্নোক্ত শুন্য পদগুলো পূরণের জন্য বাংলাদেশ নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছেঃ

পদের নামঃ রেজিস্ট্রার 

পদের সংখ্যাঃ ০১ (এক)টি স্থায়ী

প্রয়োজনীয় যোগ্যতাঃ

কোন সরকারি স্বায়ত্তশাসিত শিক্ষা প্রতিষ্ঠানে (অনার্স পর্যায়ের নিচে নয়) বা সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে/সংস্থায় উচ্চতর পদে জাতীয় বেতন স্কেলের ন্যুনতমপক্ষে ৫ম গ্রেডের কর্মকর্তা পদে অন্ততঃ ০৮ (আট) বছরের অভিজ্ঞতাসহ কর্মকর্তা হিসেবে ১৫ (পনেরো) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে অনার্সসহ মাস্টার্স ডিগ্রী থাকতে হবে। অনার্সমাস্টার্স ভিতর যে কোন একটিতে ১ম শ্রেনী   অথবা শিক্ষা প্রশাসনের উচ্চতর প্রশিক্ষণ/বিদেশী দ্বিতীয় মাস্টার্স/এম.ফিল/পি-এইচ.ডি ডিথিধারী প্রার্থী এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষকতা/প্রশাসনিক অভিজ্ঞতা সম্পর প্রার্থীকে অগ্রাধিকার দেয়া যেতে পারে। আবেদনকারীর শিক্ষা জীবনে কোন স্তরে ৩য় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য হবে না। শর্ত পূরণ সাপেক্ষে বিভাগীয় প্রার্থীকে অগ্রাধিকার দেয়া যেতে পারে।

বেতনঃ ৩য় গ্রেড

১।পদের নামঃ সেকশন অফিসার
পদের সংখ্যাঃ ০১
বেতন গ্রেডঃ ৯ম

২।পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদের সংখ্যাঃ ০১
বেতন গ্রেডঃ ১৬তম

৩।পদের নামঃ অফিস সহায়ক
পদের সংখ্যাঃ ০১
বেতন গ্রেডঃ ২০তম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 

 

আবেদেনের শেষ তারিখঃ

ওয়েবসাইটঃ https://cu.ac.bd/

 

পদসমূহের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:

১।ত্রমিক-১ নং পদের জন্য প্রার্থীগণকে অবশ্যই গ্র্যাজুয়েট হতে হবে, তবে হিসাব নিয়ামক দপ্তরের পদের জন্য প্রার্থীকে কমার্স গ্র্যাজুয়েট বাধ্যতামূলক এবং কোনো সরকারী/আধা-সরকারী স্বযন্তশাসিত প্রতিষ্ঠানে অফিসের কাজে ০৫(পাঁচ) বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপের জ্ঞান থাকতে হবে।

২।ক্রমিক-২ নং পদের জন্য প্রার্থীকে অবশাই বি.এসসি ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং এ ৩ বছর মেয়াদী ডিপ্লোমা ডিগ্রীধারী হতে হবে।
যন্ত্রপাতি মেরামতের কাজে অভিজ্ঞতা সমপর্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীকে অবশ্যই  কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে |

৩।ক্রমিক-৩ নং পদের জন্য প্রার্থীকে উদ্ভিদবিদ্যাসহ ন্যুনতম বি.এস.সি পাশ হতে হবে। ল্যাবরেটরীতে যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ ও পরিচালনায় অভিজ্ঞতা থাকতে হবে।প্রার্থীকে অবশ্যই  কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

৪।ত্রমিক-৪ নংপদের জন্য রাথীব অবশাই ব্যস রা হতে হবে| স্টোরের বাজে কমপক্ষে ০৩(তিন) বছরের অভিজ্ঞতা থাকতে হবে চাকরীতে
যোগদানের সময় ২০০০/- (দুই হাজার) টাকা নগদ জামানত প্রদান করতে হবে। প্রার্থীকে অবশ্যই কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

৫।ক্রমিক-৫ নং পদের জন্য প্রার্থীকে অবশ্যই আলিম পাশ ও কারী হতে হবে। মাতৃভাষায় অর্থাৎ বাংলা ভাষায় অভিজ্ঞতাসহ সুন্দর কণ্ঠের অধিকারী হতে হবে।“কোরআনে হাফেজ” অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

৬।ক্রমিক-৬ নং পদের জন্য প্রার্থীকে অবশ্যই এইচ.এস.সি পাশ হতে হবে এবং কম্পাউন্ডার হিসেবে ০৫(পাঁচ) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। সরকারীহাসপাতালাবিশ্ববিদ্যালয়ে কর্মরত এবং বি.পি.সি সনদপরপত প্রার্থীদের ক্ষেত্রে অভিজ্ঞতার শর্ত শিথিলযোগ্য।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আবেদনের নিয়মঃ

১।রেজিষ্টার অফিসের সংশ্লিষ্ট শাখা হতে ০১(এক) কপি নমুনা ফরম সংগ্রহ করে আগামী ৩০-০৬-২০২১ বরাবরে ০৬(ছয়) কপি দরখাস্ত পাঠাতে হবে।০১(এক) কপি দরখাস্ত গ্রহণ করা হবে না।

২।কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র নির্ধারিত সময়ের মধ্যে পৌছানো ঝুঁকিপূর্ণ বলে সরাসরি বা ডাকযোগে দরখাস্ত পাঠানোর জন্য পরামর্শ দেয়া হলো।

৩।মাসিক মূল বেতন নির্ধারণের ক্ষেত্রে অন্য কোন প্রতিষ্ঠানের এল.পি.সি. (শেষ মূল বেতন সনদ) গ্রহণ করা হবে না।

৪।সাম্প্রতিককালের তোলা পাসপোর্ট সাইজের ০৩(তিন) কপি সত্যায়িত ছবি এবং সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপি অবশ্যই দরখাস্তের সংগে সংযুক্ত করতে হবে।

৫।কোন বিভাগ/অনুষদ/হল/দপ্তরের পদের জন্য আবেদন করছেন তা অবশ্যই উল্লেখ করতে হবে।

৬।ফি ছাড়া, নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত দরখাস্ত অথবা উপরে বর্ণিত, ব্যাংক ব্যতীত অন্য কোনো ব্যাংকের ড্রাফট/পে-অর্ডার গ্রহণ করা হবেনা।
চাকুরীরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

chittagong university cu job circular 

বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পূর্বে এই বিশ্ববিদ্যালয় তৎকালীন পূর্ব পাকিস্তানের প্রগতিশীল ও গণতান্ত্রিক আন্দোলনের কেন্দ্রবিন্দু হয়ে ওঠেছিল। সে সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বাঙালি জাতীয়তাবাদের উত্থান এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনে কেন্দ্রীয় ভূমিকা পালন করেছিল।

বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে ২১টি শিক্ষাপ্রতিষ্ঠান অর্ন্তভূক্ত রয়েছে। চট্টগ্রামের পাহাড়ি এলাকায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টি প্রাকৃতিক সৌন্দর্যের আধার। এখানে রয়েছে চট্টগ্রামের সর্ববৃহত বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার। এই বিশ্ববিদ্যালয়ে অনেক উল্লেখযোগ্য প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী শিক্ষাগ্রহণ ও অধ্যাপনা করেছেন যার মধ্যে ১ জন নোবেল বিজয়ী এবং একাধিক একুশে পদক বিজয়ী অর্ন্তভূক্ত রয়েছেন।


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চাকরির খবর,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চাকরি,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সার্কুলার, ,পাবলিক ইউনিভার্সিটি জব,পাবলিক ইউনিভার্সিটি জব সার্কুলার,পাবলিক ইউনিভার্সিটি নিয়োগ,পাবলিক ইউনিভার্সিটি নিয়োগ বিজ্ঞপ্তি,পাবলিক ইউনিভার্সিটি চাকরির খবর,পাবলিক ইউনিভার্সিটিতে চাকরি,অধ্যাপক নিয়োগ,পাবলিক বিশ্ববিদ্যালয়ে নিয়োগ,পাবলিক বিশ্ববিদ্যালয় নিয়োগ,পাবলিক বিশ্ববিদ্যালয়ে নিয়োগ 2022,chittagong university job circular 2022,cu job circular

Leave a Reply

Your email address will not be published.