চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি। চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী ও দ্বিতীয় বৃহত্তম শহর চট্টগ্রামের স্থানীয় সরকার সংস্থা, যা সার্বিকভাবে চট্টগ্রাম মহানগরীর পরিচালনের দায়িত্ব পালন করে থাকে।ইউকে /এইড/ইউএনডিপির সহায়তায় স্থানীয় সরকারের সহায়তায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অধীনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তির যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশন
চাকরির ক্যাটাগরিঃ  সরকারি চাকরি
পদের সংখ্যা ০৯
বয়স  ১৮ -৩০ বছর
আবেদন শুরু
আবেদন শেষ ১৬ জুন ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.ccc.gov.bd

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।চট্টগ্রাম সিটি কর্পোরেশন জব সার্কুলার   সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের স্মারক নং ৪৬.০০.০০০০.০৭১.১১.০০১,২০১২(অংশ-১).৭৮ তারিখঃ ২৬/০১/২০২০ এর নির্দেশনা মোতাবেক চট্টথাম সিটি কর্পোরেশনের অনুমোদিত অর্গানোগ্রামভূক্ত নিম্নবর্ণিত শূন্য পদের জনবল নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছেঃ

১. পদের নামঃ সহকারী প্রকৌশলী (যান্ত্রিক)

পদসংখ্যাঃ ৩ টি।

যোগ্যতা ও অভিজ্ঞতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যন্ত্র প্রকৌশলে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সদস্য হতে হবে।

বেতন স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০ টাকা

 

২. পদের নামঃ সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ)

পদসংখ্যাঃ ৩ টি।

যোগ্যতা ও অভিজ্ঞতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিদ্যুৎ প্রকৌশলে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি; বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সদস্য হতে হবে।

বেতন স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০ টাকা

 

৩. পদের নামঃ জনসংযোগ অফিসার কাম প্রটোকল অফিসার

পদসংখ্যাঃ ১ টি।

যোগ্যতা ও অভিজ্ঞতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বা আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রিসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ বা শ্রেণি বা সমমানের জিপিএ বা সিজিপিএ গ্রহণযোগ্য নয়। তথ্যপ্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে।

বেতন স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০ টাকা

৪. পদের নামঃ ম্যালেরিয়া ও মশক নিয়ন্ত্রণ কর্মকর্তা

পদসংখ্যাঃ ১ টি।

যোগ্যতা ও অভিজ্ঞতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রাণিবিদ্যা বিষয়ে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। অথবা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রিসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ বা শ্রেণি বা সমমানের জিপিএ বা সিজিপিএ গ্রহণযোগ্য নয়।

বেতন স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০ টাকা ।

৫. পদের নামঃ নিরাপত্তা কর্মকর্তা

পদসংখ্যাঃ ১ টি।

যোগ্যতা ও অভিজ্ঞতাঃ স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি/ সমমান পাস। প্রতিরক্ষা বাহিনীর জুনিয়র কমিশন্ড অফিসার বা সিনিয়র ওয়ারেন্ট অফিসার পদে পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতাসম্পন্ন অবসরপ্রাপ্ত কর্মচারী এবং সুঠাম দেহের অধিকারী।

বেতন স্কেলঃ ১২,৫০০-৩০,২৩০ টাকা

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 

সময়সীমাঃ 

শর্তাবলীঃ 

১। প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে । তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা এবং প্রতিবন্ধী
প্রার্থীর ক্ষেত্রে বয়স হবে ৩২ বছর । বয়স প্রমাণের ক্ষেত্রে কোনক্রমেই এফিডেভিট গ্রহণযোগ্য নয় ।

২। আবেদনপত্রের সাথে সত্যায়িত সদ্য তোলা ৩ (তিন) কপি পাসপোর্ট আকারের ছবি, জাতীয়তা সনদপত্র, অভিজ্ঞতা
(প্রযোজ্য ক্ষেত্রে), শিক্ষাগত যোগ্যতা ও জাতীয় পরিচয়পত্রের ছায়ালিপি প্রথম শ্রেণির কর্মকর্তা কতক সত্যায়নপূর্বক
সংযুক্ত করতে হবে।

৩। মেয়র, চট্টগ্রাম সিটি কর্পোরেশন বরাবরে ১০০০ (এক হাজার) টাকা মূল্যমানের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট
(অফেরতযোগ্য) আবেদনের সাথে সংযুক্ত করতে হবে ।

৪। প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা হলে এ সম্পর্কে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদ্ত সনদের সত্যায়িত অনুলিপি
আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

৫ ত্রুটিপূর্ণ বা অসম্পূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য হবে।

৬। প্রধান নির্বাহী কর্মকর্তা চট্টগ্রাম সিটি কর্পোরেশন বরাবরে আবেদন করতে হবে ।

৭। লিখিত পরীক্ষা ও সাক্ষাতকার গ্রহণের জন্য কোন প্রকার টি.এ/ডি,এ দেয়া হবে না।

আবেদনের নিয়মঃ 

১।আগ্রহী সকল প্রার্থীকে নিম্নস্বাক্ষরকারীর বরাবর ডাকযোগে /সকল কাগজপত্র ১ সেট ফটোকপি ১৪ জুলাই ২০২০ এর মধ্যে পাঠাতে হবে।

২।খামের উপর প্রার্থীর পদের নাম ও ওয়ার্ড নং উল্লেখ করতে হবে।

৩।লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহনের টিএ/ডিএ দেওয়া হবে না।

৪। ১৫ জুন ২০২০  তারিখে প্রার্থীর বয়স ১৮-৪৫ বছর হতে হবে।

৫।শুধুমাত্র নারীরা অংশগ্রহন করতে পারবে।

Chittagong City Corporation Job Circular 2022

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বা চট্টগ্রামের মেয়র বা চসিক মেয়র হলেন বাংলাদেশের চট্টগ্রাম শহরের সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র। চট্টগ্রাম মহানগর পরিচালনের জন্য প্রতিষ্ঠিত সিটি কর্পোরেশন এখানকার নগরপ্রশাসন ও স্বায়ত্তশাসিত স্থানীয় সরকার সংস্থা। মেয়র সিটি কর্পোরেশনের কার্যনির্বাহী প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন এবং তিনি প্রতি পাঁচ বছর পরপর নাগরিকের সরাসরি ভোটে নির্বাচিত হন। মেয়রের অনুপস্থিতিতে সিটি কর্পোরেশন এর কার্যপরিচালনার জন্য একজন প্রশাসক থাকেন।

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি  , চট্টগ্রাম সিটি কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি,চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিয়োগ, ,birbangla.com,সিটি কর্পোরেশন নিয়োগ  ,চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ফরম,চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিয়োগ পরীক্ষার প্রশ্ন,দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি,চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্কুলে শিক্ষক নিয়োগ,চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিয়োগ পরীক্ষার রেজাল্ট,hsc pass job circular  in chittagong,chittagong city corporation job circular ,private job circular   in chittagong,chittagong city corporation job circular ,chittagong city corporation job application form pdf,city corporation jobs,bank job circular   in chittagong,south city corporation job circular

Leave a Reply

Your email address will not be published.