প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ-Probashi Kallyan Montronaloy Job Circular 2022

সম্প্রতি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি -Probashi Kallyan Montronaloy Job Circular 2022 প্রকাশ করা হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়  হচ্ছে বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয়। এই মন্ত্রণালয়ের উদ্দেশ্য হলো প্রবাসী কর্মীদের কল্যাণ নিশ্চিত করা এবং বৈদেশিক কর্মসংস্থানের সম্প্রসারণ।প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন “দেশ-বিদেশে কর্মসংস্থানের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান”-শীর্ষক প্রকল্পের আওতায় ৬৪ টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ডাইভিং প্রশিক্ষণ কোর্স চালুর লক্ষ্যে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্প মেয়াদের জন্য জনবল নিয়োগের নিমিত্ত প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় জব সার্কুলারের যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ   প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়
চাকরির ক্যাটাগরিঃ   সরকারি চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা   ৬৯
বয়স  সর্বোচ্চ ৪০ বছর
শিক্ষাগত যোগ্যতা    মাধ্যমিক
আবেদনের মাধ্যম  অনলাইন
আবেদন ফি  উল্লেখ নাই
আবেদন শুরু ১২ জুন  ২০২২
আবেদন শেষ  ২১ জুলাই  ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.probashi.gov.bd/

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে newjobscircular.com  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়  জব সার্কুলার  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ ২০২২

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন “দেশ-বিদেশে কর্মসংস্থানের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান”-শীর্ষক প্রকল্পের আওতায় ৬৪ টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ড্রাইভিং প্রশিক্ষণ কোর্স পরিচালনার নিমিত্তে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য জনবল নিয়োগের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে আবেদন আহ্বান করা যাচ্ছে।

১।পদের নামঃ ড্রাইভিং ইন্সট্রাক্টর (ব্যবহারিক)
পদের সংখ্যাঃ  ৬৯ জন
শিক্ষাগত যোগ্যতাঃ ন্যুনতম এসএসসি পাশ। বিআরটিএর ইনট্রাক্টর লাইসেন্সধারী হতে হবে, অনুমোদিত ড্রাইভিং প্রশিক্ষণ ইন্সটিটিউটে প্রশিক্ষক অন্যান্য আর্থিক হিসেবে ৩ (তিন) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতনঃ ৪০,০০০ টাকা

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ ২০২২

 

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ 

আবেদনের নিয়ম ও শর্তঃ

১. সাদা কাগজে (কম্পিউটার টাইপকৃত) ক) প্রার্থীর নাম, খ) পিতা/স্বামীর নাম, গ) মাতার নাম, ঘ) জন্ম তারিখ, ৬) পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের তারিখে বয়স, চ) বর্তমান ঠিকানা (মোবাইল ও ই-মেইলসহ), ছ) স্থায়ী ঠিকানা, জ) নিজ জেলা, ঝ) জাতীয়তা, এ) শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা ইত্যাদি উল্লেখপূর্বক আগামী ২০/১০/২০২১ তারিখ বিকাল ৫:০০ টার পূর্বে প্রকল্প পরিচালক, “দেশ-বিদেশে কর্মসংস্থানের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান” শীর্ষক প্রকল্প, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, ৮৯/২ (৮ম তলা), কাকরাইল, ঢাকা-১০০০ বরাবর আবেদনপর্বক উক্ত ঠিকানায় ডাকযোগে/ব্যক্ষিগতভাবে পৌছাতে ভবে। বিলম্বে পাণ্ত আবেদনপন বাতিল বলে গণ্য হবে।

২. আবেদন পত্রের সাথে ১ম শ্রেনীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (ক) সকল যোগ্যতা ও অভিজ্ঞতা সনদপত্র, (খ) সদ্য তোলা ৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের ছবি, (গ) জাতীয় পরিচয়পত্র/ইউনিয়ন/পোরসভা/সিটি কর্পোরেশনের চেয়ারম্যান/কমিশনার কর্তৃক নাগরিকত্ব সনদপত্র/জন্মনিবন্ধন/পাসপোর্টের কপি সংযুক্ত করতে হবে এবং ১ম শ্রেনীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র সংযুক্ করতে হবে।

৩,মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/পোষ্য প্রার্থীদের ক্ষেত্রে অবশ্যই মুক্তিযুদ্ধ বিষয়ক সন্ত্রণালয়ের সনদপত্রের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত অনুলিপি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

৪.উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক প্রদত্ত উপজাতীয় বিষয়ক সনদ পত্রের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ ২০২২

৫. চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হৃবে।মূল আবেদন পত্র নির্ধারিত তারিখের মধ্যে অবশ্যই পৌছাতে হবে।

৬. লিখিত ও ব্যবহারিক পরীক্ষা এবং সাক্ষাৎকারে অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৭. প্রাথমিক বাছাইয়ের পর কর্তৃপক্ষের বিবেচনায় কেবলমাত্র উপযুক্ত প্রার্থীগণকে পরীক্ষায় অংশগ্রহণের জন্য পত্র/ই-মেইল/ মোবাইলের মাধ্যমে জানানো হবে।

৮. রুটি পূর্ণ ৰা অসম্পূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য করা হবে।এজন্য কোন কারণব্যাখ্যা প্রদান করতে কর্তৃপক্ষ বাধ্য নয়।

৯. নিয়োগ প্রাপ্তদের যোগদানের পূর্বে নির্ধারিত ছকে চুক্তি পত্রে স্বাক্ষর করতে হবে।চুক্তির মেয়াদ শেষে চুক্তিপত্র অব্যাহতিপত্র হিসাবে গণ্য করা হবে।

১০.এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণ করতে অথবা প্রার্থীত পদে নিয়োগ প্রদান করতে বাধ্য থাকবে না।

১১. বিজ্ঞপ্তিতে বর্ণিত পদে সম্পূর্ণ অস্থায়ীভিস্তিতে শুধুমাত্র প্রকল্পের মেয়াদের জন্য নিয়োগ করা হবে প্রকল্পের মেয়াদ শেষে সংশ্লিষ্ট কর্মচারীর পদ স্বয়ংক্রিয়ভাবে বিলুপ্ত হবে এবং চাকরির অবসান হবে।এ জন্য আলাদাভাবে চাকরিছ্যুতির কোন নোটিশ বা পত্র দেয়া হবে না।

১২. কোটা সংক্রান্ত সর্বশেষ সরকারি বিধিমালা অনুসরণ করা হবে;

১৩. সর্বক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে এবং যথাযথ কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন প্রকার কারণ দর্শাতে বাধ্য থাকবে না।

প্রতিষ্ঠান পরিচিতি

বৈদেশিক কর্মসংস্থান বাংলাদেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিদেশে কর্মসংস্থান শুধুমাত্র দেশের বেকারত্ব হ্রাসই করে নাএকই সাথে বিদেশে কর্মরত প্রবাসীদের প্রেরণকৃত রেমিটেন্স দেশের অর্থনীতির চাকাকে সচল রাখছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হওয়ার পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের অর্থনীতি পুনরুদ্ধার করার লক্ষ্যে কূটনৈতিক তৎপরতার মাধ্যমে বৈদেশিক কর্মসংস্থান ও কর্মী প্রেরণ বিষয়ে মধ্যপ্রাচ্যের মুসলিম দেশসমূহের সাথে সমঝোতা সৃষ্টি হয়। তারই ধারাবাহিকতায় সত্তর দশকের মাঝামাঝি সময় থেকে মধ্যপ্রাচ্যের দেশসমূহে বাংলাদেশি কর্মী গমন শুরু হয়।

ভিশন

প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ ও অধিকার নিশ্চিতকরণ এবং বৈদেশিক কর্মসংস্থানের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন।

মিশন

  • প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ, নিরাপত্তা ও অধিকার নিশ্চিতকরণ এবং তাদের স্বার্থ সংরক্ষণ;
  • নতুন শ্রমবাজার অনুসন্ধান এবং বিদ্যমান শ্রমবাজার সংরক্ষণ ও সম্প্রসারণ;
  • মানব সম্পদ উন্নয়নের মাধ্যমে উন্নত কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করা;
  • অভিবাসন ব্যয় হ্রাসসহ অভিবাসন ব্যবস্থাপনায় শৃঙ্খলা প্রতিষ্ঠা;
  • দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসীদের অধিক হারে অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করা।

 


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি  ,প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি,প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি  ,জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি  ,বৈদেশিক নিয়োগ,প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ,প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ফোন নাম্বার,প্রবাসী কল্যাণ নিয়োগ,প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় নোটিশ

আজকের চাকরির বিজ্ঞপ্তি ২০২২, নতুন চাকরির খবর, প্রতিদিনের নিয়োগ সার্কুলার, টুডে জব সার্কুলার, আমাদের নিয়োগ সার্কুলার, বাংলাদেশের চাকরির খবর, নিউ জব সার্কুলার, নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, চাকরির খবর ২০২২, bd jobs edu, today job circular 2022, new job circular 2022, latest job circular, chakrir khobor, new chakrir khobor  

Leave a Reply

Your email address will not be published.