প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি-Department of Livestock Services DLS Job Circular 2022

প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রাণিসম্পদ অধিদপ্তর হলো মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে একটি বাংলাদেশ সরকারী সংস্থা, যা বাংলাদেশের প্রাণিসম্পদ শিল্পের তদারক করে। ডঃ আব্দুল জব্বার সিকদার প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক। সম্প্রতি প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  প্রাণিসম্পদ অধিদপ্তর
চাকরির ক্যাটাগরিঃ সরকারি  চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা ১০
বয়স বিজ্ঞপ্তি অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতা স্নাতোকোত্তর/স্নাতক/উচ্চ মাধ্যমিক/ মাধ্যমিক
আবেদনের মাধ্যম  অনলাইন
আবেদন ফি   ২১২/১১২  টাকা
আবেদন শুরু ০৯ সেপ্টেম্বর ২০২২
আবেদন শেষ ২০ অক্টোবর ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ   

Department of Livestock Services Job Circular 2022 ছাড়াও সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে।প্রাণী সম্পদ অধিদপ্তর চাকরি বিজ্ঞপ্তি ২০২২ এর আবেদন পক্রিয়া,আবেদনের সময়সীমা, যোগ্যতাসহ যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।DLS Job Circular 2022 apply এ উল্লিখিত পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাবলী নিয়ে উল্লেখ করা হলোঃ

Department of Livestock Services DLS Job Circular 2022

প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন “১টি এপিডিমিওলজি সেল ও ২৪টি কোয়ারেন্টাইন স্টেশন” এর জন্য অস্থায়ী রাজন্বখাতে সৃজনকৃত নিম্নবর্ণিত পদসমূহ সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের লক্ষ্যে প্রতিটি পদের বিপরীতে বর্ণিত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

১। পদের নামঃ ল্যাবরেটরী টেকনিশিয়ান
পদ সংখ্যাঃ ২৪ টি
শিক্ষাগত যোগ্যতাঃ যে কোন শিক্ষাবোর্ড হতে বিজ্ঞান বিভাগে এইচএসসি/ সমমান পাস থাকতে হবে।
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
২। পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ২৩ টি
শিক্ষাগত যোগ্যতাঃ যে কোন শিক্ষাবোর্ড হতে বিজ্ঞান বিভাগে এইচএসসি/ সমমান পাস থাকতে হবে। ও কম্পিউটার ব্যবহার সংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি, টাইপিং ইত্যাদি সর্বনিম্ন গতি বাংলা প্রতি মিনিটে ২০ শব্দ এবং ইংরেজি প্রতি মিনিটে ২০ শব্দ।
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা

৩। পদের নামঃ ল্যাবরেটরি এটেনডেন্ট
পদ সংখ্যাঃ ০৫ টি
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান হতে ৮ম শ্রেণি পাসসহ  ২ বছরের বাস্তব অভিজ্ঞতা
বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা

প্রাণিসম্পদ অধিদপ্তর চাকরি বিজ্ঞপ্তি ২০২২ নিয়োগের শর্তাবলীঃ-

  • নিয়োগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি বিধান প্রতিপালিত হবে।
  • অনলাইনে আবেদন করতে হবে। আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী এবং শর্তাবলী প্রাণিসম্পদ অধিদপ্তরের
    www.dls.gov.bd ওয়েব সাইটে পাওয়া যাবে। ওয়েব সাইটের অনলাইন নিয়োগ অপশনে গিয়ে আবেদন করতে হবে।
    অনলাইনের আবেদন ছাড়া কোন আবেদন পত্র গ্রহণ করা হবে না।
  • ক) অনলাইনে আবেদন পত্র পূরণ করার শুরুর তারিখ ও সময়. :২৯/০৯/২০২২ তারিখ সকাল ১০.০০ ঘটিকা হতে।
    খ) অনলাইনে আবেদন পত্র পূরণ করার শেষ তারিখ ও সময় : ২৮/১০/২০২২ তারিখ বিকাল ৩.০০ ঘটিকা পর্যন্ত।
  • প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।
  • মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের সময় অনলাইনে পুরণকৃত আবেদন পত্রের হার্ডভকপি, ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি, সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদ, নাগরিকত্ব সনদ এর সত্যায়িত অনুলিপি ও অন্যান্য কাগজপত্র ২ সেট দাখিল করতে হবে এবং সকল সনদের মূল কপি প্রদর্শন করতে হবে।
  • মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধার অনুকূলে প্রদত্ত অনুমোদিত সনদ পত্র এবং মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক উত্তরাধিকারী সনদপত্রের সত্যায়িত ফটোকপি প্রযোজ্য ক্ষেত্রে) এবং অন্যান্য কোটার ক্ষেত্রেও সনদপত্রের সত্যায়িত ফটোকপি মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে। এছাড়া মৌখিক পরীক্ষার সময় মূল সনদ প্রদর্শন করতে হবে।
  • আবেদন পত্রের সাথে নিয়োগ পরীক্ষার ফি বাবদ বাংলাদেশ ব্যাংক/ সোনালী ব্যাংক লিঃ হতে নিয়োগ বিজ্ঞপ্তির ক্রমিক নং- ১ ও ২ পদের জন্য ২০০/- (দুইশত) টাকা এবং ক্রমিক নং- ৩ পদের জন্য ১০০/- (একশত) টাকা অফেরৎ যোগ্য মূল্যমানের ট্রেজারী চালান মহাপরিচালক, প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকা বরাবরে ১-৪৪৪১-০০০০-২০৩১ কোডে জমা দিয়ে ট্রেজারী চালানের নম্বর, তারিখ, ব্যাংকের নাম ও ঠিকানা অনলাইনে পূরণ করে ট্রেজারী চালানের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, অনলাইনের আবেদন পত্রের সকল অংশ পূরণ করে দাখিল করা হলেও পরীক্ষা ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।
  • প্রার্থীর বয়স ২৫/০৩/২০২০খ্রিঃ তারিখে ১৮-৩০ বছর এর মধ্যে হতে হবে। তবে এতিম, শারীরিক প্রতিবন্ধী এবং মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। মুক্তিযোদ্ধার নাতী/ নাতনীদের ক্ষেত্রে বয়স সীমা সর্বোচ্চ ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।
  • প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যেভাবে লেখা আছে
    অনলাইন আবেদন পত্রে হুবহু সেভাবে লিখতে হবে এবং আবেদনপত্রটির কালার প্রিন্ট সংরক্ষণ করতে হবে।
  • প্রার্থী নির্বাচনে জেলা কোটাসহ সরকার কর্তৃক প্রচলিত অন্যান্য সকল প্রকার কোটা যথাযথভাবে অনুসরণ করা হবে।
  • ত্রুটিপূ্ণ ও অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানো ছাড়াই বাতিল বলে গণ্য হবে।
  • কর্তৃপক্ষ প্রয়োজন বোখে কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগের সময়, পদ সংখ্যা কম/ বেশী নির্ধারণ এবং নিয়োগ বিজ্ঞপ্তি সংশোধন/ বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।
  • সরকারী, আধা সরকারী ও স্থায়তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন
    করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় কর্তৃপক্ষের অনুমতি পত্রের মূল কপি দাখিল করতে হবে।

প্রাণী সম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন নিয়ম: নিয়ােগ সংক্রান্ত যাবতীয় তথ্যদি প্রাণিসম্পদ অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dls.gov.bd) পাওয়া যাবে। আবেদনপত্রের সাথে ০৬ (ছয়) টাকার ডাক টিকেট ও নিজপত্র যােগাযােগের ঠিকানা সম্বলিত একটি ফেরত খাম (১০X৪ সাইজে) সংযুক্ত করতে হবে।

Department of Livestock Services Job Circular 2022

প্রাণিসম্পদ অধিদপ্তর ১৭৯৫ সালে ব্রিটিশ আমলে একটি পশুচিকিত্সা ইউনিটের সাথে যাত্রা শুরু করে। ১৮৮৩ সালে ব্রিটিশ সরকার একে সিভিল ভেটেরিনারি বিভাগে পরিণত করে। এর সদর দফতর ছিলো কলকাতায়। তবে ১৯৪৭ সালে তা কুমিল্লায় স্থানান্তরিত করা হয়। ভারত বিভাগের পর এর নাম পরিবর্তন করে পূর্ব পাকিস্তানের পশুপালন অধিদপ্তর নামকরণ করা হয়। এরর ১৯৬০ সালে প্রাণিসম্পদ অধিদপ্তর নামকরণ করা হয়। বেশ কয়েকবার নাম পরিবর্তনের পরে এটি বর্তমান নাম লাভ করে।


প্রাণিসম্পদ অধিদপ্তরে চাকরি,প্রাণিসম্পদ অধিদপ্তর রেজাল্ট,প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়োগ 2021,প্রাণী সম্পদ অধিদপ্তর চাকরি,পশু সম্পদ অধিদপ্তর চাকরি,প্রাণী সম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ,প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়োগ,প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়োগ ,প্রাণী সম্পদ অধিদপ্তর ঢাকা,মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি, মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ,  dls.gov.bd job circular ,www.dls.gov.bd admit card,natp dls gov bd,prani sompod odhidoptor,www.dls.gov.bd noc,dls admit card,department of livestock services ( dls ), ministry of fisheries and livestock,jobs dls com bd,prani sompod odhidoptor job circular  , prani sompod odhidoptor jobs, prani sompod job circular  , www.dls.gov.bd job circular , www.dls.gov.bd notice board,www.job.dls.gov.bd online application,  jobs,প্রাণী সম্পদ অধিদপ্তর নিয়োগ প্রশ্ন,প্রাণী সম্পদ অধিদপ্তর সাভার,প্রাণিসম্পদ মন্ত্রণালয় নিয়োগ  ,প্রাণিসম্পদ অধিদপ্তর প্রকল্প নিয়োগ বিজ্ঞপ্তি,প্রাণিসম্পদ অধিদপ্তর রেজাল্ট,প্রাণিসম্পদ অধিদপ্তর রেজাল্ট

 

Leave a Reply

Your email address will not be published.