প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (ঢাকা ও চট্টগ্রাম)

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হলো। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানা যায় শূণ্যপদে দেশের ০৩ টি বিভাগে সরকারি প্রাইমারি বিদ্যালয়ের  প্রকাশ করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রাইমারী সহকারী শিক্ষক চাকরির খবর প্রকাশ হয়। চাকরি প্রত্যাশিতদের জন্য অনেক বড় একটা সুখবর এটি তাই যারা প্রাথমিক বিদ্যালয়ে চাকরি করতে আগ্রহীগণ শীঘ্রই আবেদন করুন। আবেদন সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে আমাদের সম্পূর্ন পোস্টটি পড়ুন।

প্রতিষ্ঠানঃ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

পদঃ সহকারী শিক্ষক ( এসিস্ট্যান্ট টিচার )

পদ সংখ্যাঃ উল্লেখ নেই!

যোগ্যতাঃ স্নাতক ও সমমান পাস ও বয়স হতে হবে ০৮/০৭/২০২৩ তারিখে ২১- ৩০ বছর তবে মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমানের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

*  তবে ২৫-০৩-২০২৩ তারিখে সর্বোচ্চ বয়সসীমা প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০/-  গ্রেড ১৩ জাতীয় বেতন স্কেলে

আবেদন শুরুর তারিখঃ ২৪ জুন সকাল ১০.৩০ এর পর থেকে

আবেদন শেষ তারিখঃ ০৮ জুলাই ২০২৩ রাত ১১.৫৯ টা পর্যন্ত

প্রাথমিকে শিক্ষক নিয়োগে যে নতুন নীতিমালার কথা রয়েছে তা প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২৩ তে প্রযোজ্য হবে কিনা তা এখনো জানা যায়নি। জেনে নিন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর বিস্তারিত তথ্য ।সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন নিউজবসার্কুলার ওয়েবসাইটে।  তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। নিয়োগ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ঢাকা, চট্টগ্রাম : জব সার্কুলার ০৩

Source: Jugantor, 18 June 2023

Application Deadline: 08 July 2023 

 খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ : জব সার্কুলার ০২

Application Start: 30 March 2023

Application Deadline: 14 April 2023

 রংপুর, বরিশাল ও সিলেট : জব সার্কুলার ০১ 

আবেদনের যোগ্যতাঃ

  1. সহকারী শিক্ষক পদে পুরুষ ও নারী উভয়ের ক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা স্নাতক করা হয়েছে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা অনার্স অথবা সমমানের ডিগ্রি হতে হবে।
  2. বয়সসীমা নির্ধারণ করা হয়েছে ২১ থেকে ৩০ বছর।
  3. ২ বছর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের জন্য।
  4. তবে ২৫/০৩/২০ তারিখে সর্বোচ্চ বয়সসীমার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পরীক্ষা পদ্ধতিঃ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত (এমসিকিউ) পদ্ধতিতে গ্রহন করা হবে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে ।আবেদন করার জন্য Application Form এ ক্লিক করুন। ক্লিক করার পর আবেদন ফর্ম প্রদর্শিত হবে সেখানে প্রয়োজনীয় তথ্য দিন । অবশ্যই খেলায় রাখবেন যেন ভুল না হয় । কারণ ভুল হবে পরবর্তীতে সংশোধন করার কোন ব্যবস্থা নেই ।
সঠিক ভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ ফর্ম পূরনের পর আপনকে একটি User ID ও Password করা হবে । যা ব্যবহার করে টেলিটক সিমের মাধ্যমে টাকা পরিশোধ করতে হবে ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২৩ এর প্রবেশপত্র ডাউনলোড করতে হলে আপনাকে dpe.teletalk.com.bd এই ওয়েবসাইটে আপনার User ID ও Password ব্যবহার করে লগইন করতে হবে লগ ইন করার পর Download Admit Card আপশন থেকে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন।