বাংলাদেশ নৌবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (অফিসার ক্যাডেট ২০২৫এ)

বাংলাদেশ নৌবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ , বাংলাদেশ সামরিক বাহিনীর নৌযুদ্ধ শাখার দায়িত্ব পালন করে বাংলাদেশ নৌবাহিনী। সম্প্রতি বাংলাদেশ নৌবাহিনী শুন্যপদে পুরুষ ও মহিলা উভয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের  আবেদন করার জন্য আহবান করা হচ্ছে।

বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক পরিচালিত কমিশন্ড অফিসার ও অফিসার ক্যাডেট  নাবিক, মহিলা নাবিক, এমওডিসি পদে ভর্তি (নৌ) ২০২৪ ব্যাচে জনবল নিয়োগ হয়ে থাকে। সেসব পদের জন্য যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা হয়।

বাংলাদেশ নৌবাহিনী জব সার্কুলার ২০২৪ এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ নৌবাহিনী
চাকরির ক্যাটাগরি বাহিনীতে নিয়োগ 
চলমান বিজ্ঞপ্তি ০১
পদের নাম অসামরিক, অফিসার ক্যাডেট, নাবিক
বয়স সাড়ে ১৬ থেকে ২১ বছর
শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি ৭০০ টাকা
আবেদন শুরু জানুয়ারি ২০২৪
আবেদন শেষ ৩১ জানুয়ারি ২০২৪
ওয়েবসাইট joinnavy.navy.mil.bd

বাংলাদেশ নৌবাহিনীর নিয়োগ ২০২৪ আবেদন প্রক্রিয়া  

  • আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইট ঠিকানায় (www.joinnavy.mil.bd) বিজ্ঞাপনে উল্লেখিত নিয়মে আবেদন করতে পারবেন। যেসব পদের সরাসরি মাঠ হয়, সেসকল পদের আবেদনের পর ভর্তির জন্য নির্ধারিত পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে।
  • আবেদনকারী প্রার্থীগণকে www.joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এ Apply Now Check Now এ ক্লিক করে প্রথমেই প্রার্থীকে ওয়েব সাইটে Sign Up/Sign In করে প্রাকৃযােগ্যতা যাচাইকরত পদ ভিত্তিক Job Description (দায়িত্ব ও কর্তব্য) জেনে Apply Now বাটনে ক্লিক করতে হবে। এরপর প্রার্থীকে ব্যাংকিং/মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করতে হবে।
  • প্রার্থীগণ যে কোন ব্যাংক কর্তৃক প্রদত্ত( VISA, Master Card e American Express) এবং মােবাইল ব্যাংকিং (যেমন- বিকাশ, রকেট, t-cash, শিওরক্যাশ, এমক্যাশ,মাইক্যাশ, ওয়ানক্যাশ, ইজিক্যাশ, কিউক্যাশ, নেক্সাস, এ্যামেক্স) ইত্যাদির মাধ্যমে চার্জ ব্যতিত উলেখিত টাকা (অফেরতযোগ্য) আবেদন ফি প্রদান করতে পারবেন।

 

২০২৪ এ জাহাজের অফিসার ক্যাডেট ব্যাচ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪   

2024 A Officer Cadet Circular

 

Source: Ittefaq, 19 January 2024

Application Deadline: 31 March 2024

নৌবাহিনীর যোগাযোগ এর ঠিকানাঃ
পরিচালক
পার্সোনাল সার্ভিসেস পরিদপ্তর
নৌবাহিনী সদর দপ্তর, বনানী, ঢাকা-১২১৩
ফোন: ০২-৯৮৩৬১৪১-৯, বর্ধিত ২২১৫
হেল্পলাইন: ০১৭৬৯-৭০২২১৫

আবেদন পক্রিয়া সম্পন্ন হওয়ার পর নৌবাহিনীর প্রাথমিক সাক্ষাৎকার 

আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সাথে সাথেই প্রার্থীকে প্রাথমিক সাক্ষাৎকারের জন্য কল-আপ লেটার, Form Commission-1A (পূরণকৃত আবেদন ফর্ম) R Personal Information Form ডাউনলােড ও প্রিন্ট করে পরবর্তীতে প্রাথমিক সাক্ষাৎকারের সময় অন্যান্য প্রয়ােজনীয় সকল কাগজপত্রসহ সঙ্গে আনতে হবে।

যদি কোন প্রার্থী উক্ত কল-আপ লেটার ও Form ডাউনলােড করতে ব্যর্থ হয় তবে আবেদনকারীর মােবাইল নাম্বারে প্রদত্ত রােল ও Tracking নাম্বার দিয়ে ওয়েবসাইটে পুনরায় Sign In করে আবেদপত্রটি ডাউনলােড ও প্রিন্ট করা যাবে।

নৌবাহিনীতে বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

বেসামরিক জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য বেসামরিকদের মাধ্যমে সামরিক শক্তির উত্থান। সামরিক বাহিনী হঠাৎ আকাশ থেকে পড়ে না। বেসামরিকরা সৈনিক হিসেবে প্রশিক্ষিত। বেসামরিক এবং সামরিক মধ্যে একটি বড় পার্থক্য আছে। বেসামরিকরা যা করতে পারে সামরিক বাহিনী তা করতে পারে না। বেসামরিকরা সাধারণত আইন ভঙ্গ করবে এবং নৌবাহিনী তাদের সংশোধন করবে।

  • ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২3
  • ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি
  • নৌবাহিনী নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪
  • Bangladesh Navy Officer Cadet 2023 Batch Circular
  • Bangladesh Navy Sailor and MODC Admission Job Circular 2023
  • নাবিক ও এমওডিসি (নৌ) ভর্তি বিজ্ঞপ্তি
  • নৌবাহিনী অফিসার ক্যাডেট ব্যাচ নিয়োগ বিজ্ঞপ্তি
  • বানৌজা শহীদ মোয়াজ্জেম নিয়োগ বিজ্ঞপ্তি
  • বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘ নিয়োগ বিজ্ঞপ্তি