বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড বিআরডিবি নিয়োগ ২০২৩

বিআরডিবি‘র আওতাধীন ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর ও গোপালগঞ্জ জেলায় সম্পূর্ণ নিজস্ব আয়ে (বিতরণকৃত ধাণের অর্জিত সেবামূল্য দ্বারা) পরিচালিত উৎপাদনসুখী কর্মসংস্থান কর্মসূচি (পিইপি), বিআরডিবি, ফরিদপুর-এর অধীনে নিম্নবর্ণিত পদসমূহে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য পদের পার্থ বর্ণিত বেতনক্রমে (বিধি মোতাবেক প্রদেয় অন্যান্য ভাতাদিসহ) যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন বাংলাদেশের প্রকৃত/স্থায়ী নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তে লিখিত আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড 
চাকরির ক্যাটাগরিঃ বেসরকারি চাকরি 
চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা ৫৮
বয়স বিজ্ঞপ্তি অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতা বিজ্ঞপ্তি অনুযায়ী
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি  ৪০০ টাকা
আবেদন শুরু ১৮ ডিসেম্বর  ২০২২
আবেদন শেষ  ১২ ফেব্রুয়ারি ২০২৩
অফিসিয়াল ওয়েবসাইট   http://brdb.gov.bd/

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

BRDB Job Circular 2022 apply brdb teletalk com bd  ছাড়াও সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে।বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড জব সার্কুলার এর আবেদন পক্রিয়া,আবেদনের সময়সীমা, যোগ্যতাসহ যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন। BRDB Job Circular 2022 applyউল্লিখিত পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাবলী নিয়ে উল্লেখ করা হলোঃ

১।পদের নামঃ মাঠ সংগঠক

পদের সংখ্যাঃ ৫০

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক

বেতনঃ ১০,২০০-২৪,৬৮০ টাকা

২।পদের নামঃ কম্পিউটার কাম ক্রেডিট এসিস্ট্যান্ট

পদের সংখ্যাঃ ০৮

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Bangladesh Rural Development Board Job circular 2023

নিয়োগের শর্তাবলী

১।পদগুলি সম্পূর্ণ অস্থায়ী ও শুধুমাত্র পিইপি’র জন্য প্রযোজ্য যা বিআরডিবি’র রাজস্ব বাজেটভুক্ত নয়।

২।নিয়োগকৃত পদসমূহের কর্মচারীদের বেতন ভাতাদি বিনিয়োগকৃত অর্থ/প্রদেয় খণ হতে প্রাপ্ত আয়/সেবামূল্য হতে প্রদান করা হবে। আয়/সেবামূল্য ব্যতীত অন্য কোন অর্থ/খাত হতে বেতন দাবী করা যাবে না।

৩।নিয়োগকৃত কর্মচারী কখনই বিআরডিবি’র মূল পদে বা রাজন্বখাতে চাকরির নিয়োগে কোন প্রাধিকার/অগ্রাধিকার পাবে না বা তাদের বয়সও শিথিলযোগ্য হবে না।

৪।মাঠ সংগঠক পদে (ক্রমিক নং-১) নির্বাচিত প্রার্থীদের পিইপিডুক্ত ৫টি জেলার ইউনিয়ন পর্যায়ে অবস্থান করে কাজ করার মানসিকতা থাকতে হবে।

৫।এলাকার দরিদ্র জনগোষ্ঠী বিশেষ করে বিভ্তহীনদের জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করতে হবে। কম্পিউটার কাম ক্রেডিট অ্যাসিস্ট্যান্ট  (সিসিএ) পদে (ক্রমিক নং-২) নির্বাচিত প্রার্থীদেরকে পিইপিভুক্ত জেলা দপ্তর অথবা জেলাধীন উপজেলায় অবস্থান করে কাজ করতে হবে।

৬।আগ্রহী প্রার্থীকে আবেদনপত্র (ক) প্রার্থীর নাম, (খ) পিতা/স্বামীর নাম, (গ) মাতার নাম, (ঘ) স্থায়ী ঠিকানা, (উ) বর্তমান ঠিকানা, (চ) জন্ম তারিখ, (ছ) জাতীয়তা, (জ) বয়স (২৫.০৩.২০২০ হিস্টাব্দ তারিখে) (ঝ) শিক্ষাগত যোগ্যতা (4) অভিজ্ঞতা (যদি থাকে) (ট) আবেদনপত্রে পে-অর্ডার/ব্যাংক ড্রাফট নম্বর, তারিখ ও ব্যাংকের নাম উল্লেখ করতে হবে, ১) প্রার্থীকে “নির্বাহী পরিচালক, উৎপাদনমুখী কর্মসংস্থান কর্মসূচি (পিইপি), সদর দপ্তর, ফরিদপুর” বরাবরে আবেদন করতে হবে।

৭।আবেদনপত্রের সাথে (ক) সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের ছবি (খ) সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (গ) অভিজ্ঞতার সনদপত্র (যদি থাকে) (ঘ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভা/সিটি কর্পোরেশনের মেয়র বা কাউন্দিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র/জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি (ও) ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তার নিকট থেকে গৃহীত চারিত্রিক সনদপত্রের মূলকপি সংযুক্ত করতে হবে। চ) প্রার্থীকে আবেদনপত্রের সাথে নিজ ঠিকানা সম্বলিত ১০(দশ) টাকার ডাকটিকিট সমেত ফেরৎ খাম অবশ্যই সংযুক্ত করতে হবে। সংযুক্ত সনদপত্রের অনুলিপি ও ছবি ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা (নাম সম্থলিত সিলসহ) কর্তৃক সত্যায়িত হতে হবে। আবেদনপত্রের সাথে প্রেরিত কোন কাগজপত্রই ফেরৎযোগ্য নয়। ত্রুটিপূর্ণ, অসম্পূর্ণ এবং বিলম্বে (১২.০২.২০২৩) খিস্টাব্দ তারিখের পর) প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য
হবে। আবেদনপত্রে কোন প্রকার তথ্য গোপন করা হলে সংশ্লিষ্ট প্রাথীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

৮।খামের উপরে অবশ্যই প্রার্থীর পদের নাম, জেলার নাম ও কোটার নাম (যদি থাকে) স্প্ট করে লিখতে হবে। একটি খামে একাধিক আবেদনপত্র প্রেরণ করা হলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

৯।বিভাগীয় প্রাণীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। বয়স সম্পর্কিত কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।
আবেদনপত্রের সাথে “নির্বাহী পরিচালক, পিইপি-বিআরডিবি” শিরোনামে অগ্রণী ব্যাংক লিমিটেড, জেলা পরিষদ শাখা, ফরিদপুর-এর অনুকূলে মাঠ সংগঠক (ক্রমিক নং-১) পদের জন্য ৪০০(চারশত) টাকার এবং কম্পিউটার কাম ক্রেডিট আ্যাসিসটেন্ট (সিসি) (ক্রমিক নং-২) পদের জন্য ৩০০ (তিনশত) টাকার এমআইসিআর পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরৎযোগ্য) সংযুক্ত করতে হবে।

১০প্রাথীগণকে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১১।মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতার সনদ (যদি থাকে), যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য সকল সনদপত্রের সূলকপি প্রদর্শন করতে হবে।

১২।বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদ সংখ্যা হ্রাস-বৃদ্ধিসহ নিয়োগ সংক্রান্ত সকল বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। অনিবার্ধকারণে নিয়োগ প্রক্রিয়া স্থগিত/বাতিল/প্রত্যাহার করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

১৩।নিয়োগের ক্ষেত্রে যে কোন তদবীর প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

কিওয়ার্ডঃ

পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ,পল্লী উন্নয়ন কাজের সার্কুলার,Brdb নিয়োগ বিজ্ঞপ্তি,Brdb পরীক্ষার সম্ভাব্য তারিখ,সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা নিয়োগ প্রশ্ন,বিআরডিবি নিয়োগ,বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিধিমালা

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*