বাংলাদেশ মেরিন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ মেরিন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি।বাংলাদেশ মেরিন একাডেমী বাংলাদেশের একটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠান, যেখানে বাণিজ্যিক জাহাজের ক্যাডেট, ডেক অফিসার এবং মেরিন ইঞ্জিনিয়ারদের প্রশিক্ষণ প্রদান করা হয়। এটি চট্টগ্রাম শহরের ২০ কিলোমিটার দক্ষিণে জলদিয়া এলাকায় কর্ণফুলী নদী এবং বঙ্গোপসাগরের মোহনায় অবস্থিত। সম্প্রতি বাংলাদেশ মেরিন একাডেমী চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃ সাট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদের সংখ্যাঃ ০১

শিক্ষাগত যোগ্যতাঃ অন্যুন এইচএসসি পাশ সহ পরিবেশনকারী হিসাবে ১ বৎসরের অভিজ্ঞতা অথবা পর্যটন কর্পোরেশন হইতে প্রশিক্ষণ প্রাপ্ত

বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা

২।পদের নামঃ ্নিরাপত্তা প্রহরী

পদের সংখ্যাঃ ০৩

শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণী পাস ও অবশ্যই শারীরিক যোগ্যতা থাকিতে হইবে।

বেতনঃ ৮,২৫০-২০,০১০ টাকা

৩।পদের নামঃ মোটর ড্রাইভার

পদের সংখ্যাঃ ০১

বেতনঃ ৯,৭০০-২৩,৪৯০ টাকা

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । বাংলাদেশ মেরিন একাডেমী  জব সার্কুলার ২০২৩ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ মেরিন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ মেরিন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি

 

বাংলাদেশ মেরিন একাডেমির ওয়েবসাইট www.macademy.gov.bd

আবেদনের শেষ তারিখঃ  

Bangladesh Marine Academy Job Circular 2023

মেরিন একাডেমী প্রতিষ্ঠিত হয় ১৯৬২ সালে। তৎকালীন পূর্ব ও পশ্চিম পাকিস্তানে এটিই ছিল একমাত্র নৌ শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠালগ্ন থেকে এর পরিচালনার দায়িত্বে ছিল পাকিস্তান নৌ-বাহিনী স্বাধীনতা লাভের পর মেরিন একাডেমীর পরিচালনার দায়িত্বভার গ্রহণ করে বাংলাদেশ সরকার। বর্তমানে এটি নৌ পরিবহন মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত। প্রারম্ভিকভাবে প্রতিবছর ৪০ জন ক্যাডেট নিয়ে এর অগ্রযাত্রা শুরু হয়েছিল  বর্তমানে প্রতিবছর ২০০ ক্যাডেট একাডেমীতে ভর্তি হয়।

মেরিন একাডেমী নিম্নের বিশ্ববিদ্যালয় গুলির অধীনে নিবন্ধিত:

১।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়
২।ওয়ার্ল্ড মেরিটাইম ইউনিভার্সিটি, সুইডেন

Marine job circular 2023

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য শর্তাবলী :

১. বাংলাদেশ মেরিন একাডেমিতে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীকে অনলাইনে আবেদন পত্রটি প্রদর্শন করতে হবে।

২. প্রার্থীকে তার শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, পরীক্ষার মার্কশীট, ‌ এসএসসি এবং এইচএসসি পরীক্ষার এডমিট কার্ড মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীকে প্রদর্শন করতে হবে।

৩. ইউনিয়ন পরিষদ অথবা পৌরসভা থেকে প্রার্থী কে চারিত্রিক সনদপত্র সত্যায়িত করে নিয়ে আসতে হবে।

৪. আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র থাকলে জাতীয় পরিচয় পত্রের ফটোকপি অথবা জন্ম নিবন্ধন পত্র ফটো কপি সত্যায়িত করে নিয়ে আসতে হবে।

৫. বাংলাদেশ মেরিন একাডেমিতে নিয়োগকৃত প্রার্থীর মুক্তিযোদ্ধা কোটা থাকলে‌ সংশ্লিষ্ট কোটার সনদপত্র মৌখিক পরীক্ষা অনুষ্ঠানের সময় প্রদর্শন করতে হবে

আবেদনের নিয়ম ও শর্তাবলীঃ

১। আবেদনপত্র প্রেরণের খামের উপরের অংশে আবেদনকৃত পদের নাম ও নিজ জেলার নাম অবশ্যই উল্লেখ করতে হবে । ৩০.০৬.২০২৯তারিখে বয়সসীমাঃ ১৮ হতে ৩০ বছর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদের কপি আবেদন পত্রের সাথে দিতে হবে ।

২। সকল জেলার মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র কন্যা, এতিমখানার নিবাসী, প্রতিবন্ধী, মহিলা, উপজাতীয়, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী আবেদন করতে পারবেন (এক্ষেত্রে যথাযথ সনদ দাখিল করবেন)।

৩। আবেদনকারীর নিকট আত্মীয় (বাবা, মা, ভাই ও ত্বিবাহিত বোন), আবেদনকারীর স্বাক্ষরসহ অঙগীকারনামা সঙ্গে দিতে হবে ।

যাবে।

মেরিন জব সার্কুলার

৪। সরকারী, আধা-সরকারী এবং স্বায়ত্তশাসিত সংস্থায় চাকুরীরত প্রার্থীদেরকে স্ব স্ব কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত করতে হবে।

৫। এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ দরখাস্তকারীর সাক্ষাৎকার নিতে কিবা প্রার্থীত পদে নিয়োগ প্রদান করতে বাধ্য নয়।
৬। নিয়োগের ক্ষেত্রে কোন ব্যক্তি যদি টাকা লেনদেন করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

৭। চাকুরির জন্য কোন সুপারিশ গ্রহণযোগ্য হবে না। এ বিষয়ে নিয়োগকারী/কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

৮। অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য
৯। প্রার্থী নিব্চিনের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ০৪ অক্টোবর ২০২৩ তারিখের বিধি-বিধান ও সরকারি অন্যান্য বিধি বিধান অনুসরণ করা হবে।

 

দেশ ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


বাংলাদেশ মেরিন একাডেমিতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,বাংলাদেশ মেরিন একাডেমি ভর্তি বিজ্ঞপ্তি,বাংলাদেশ মেরিন একাডেমি ভর্তি২০২৩,বাংলাদেশ মেরিন একাডেমী ভর্তি ২০২৩,বাংলাদেশ মেরিন একাডেমী ভর্তি যোগ্যতা,বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ ২০২৩,এটিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,বাংলাদেশ মেরিন একাডেমী কোথায় অবস্থিত,বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ,বাংলাদেশ মেরিন,bangladesh marine academy job circular 2023,bangladesh marine academy circular, marine academy job circular, bangladesh marine academy admission circular 2023-22, bangladesh marine academy job circular 2023, bangladesh navy job circular 2023,bangladesh marine academy admission circular 2023-22,marine engineer salary in bangladesh,bangladesh navy job circular 2023,shipping jobs in bangladesh, marine job in bangladesh

চাকরি বাকরি, চাকরির খবর ২০২৩, জব নিউজ, জব সার্কুলার, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, দৈনিক চাকরির খবর, নতুন চাকরির খবর ২০২৩, নিয়োগ বিগপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, পূর্ণকালীন চাকরি, পূর্ত পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2023, বি ডি জব, মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, সরকারি চাকরি, সরকারি চাকরির খবর, সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি, সরকারি জব সার্কুলার, সাপ্তাহিক চাকরির খবর ২০২৩, স্থায়ী চাকরি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *