বাংলাদেশ মৎস্য গবেষনা ইনস্টিউট নিয়োগ বিজ্ঞপ্তি-www.fri.gov.bd

বাংলাদেশ মৎস্য গবেষনা ইনস্টিউট নিয়োগ বিজ্ঞপ্তি-www.fri.gov.bd  প্রকাশিত হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ০৮-০৬-২০২৩ ইং তারিখের ৩৩.০০.০০০০,১৩০-১১-০০১.২২.-১৯৫ নং ছাড়পত্র মোতাবেক বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের অনুকূলে রাজস্ব খাতে অস্থায়ীভাবে  নিম্নবর্ণিত পদে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২৩,bfri job circular 2023, bangladesh fisheries research institute bfri mymensingh job circular 2023, bfri job, bfri job circular, Bangladesh Forest Research Institute job এর যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল।

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট জব সার্কুলারের যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ   বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট
চাকরির ক্যাটাগরিঃ   সরকারি চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা  ১৪
বয়স  সর্বোচ্চ ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা  স্নাতোকোত্তর/ স্নাতক/উচ্চ মাধ্যমিক
আবেদনের মাধ্যম  অনলাইন
আবেদন ফি ১০০ টাকা
আবেদন শুরু ০৭ জুলাই ২০২৩
আবেদন শেষ  ০৭ আগস্ট  ২০২৩
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.fri.gov.bd

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে  newjobscircular.com  । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট।বাংলাদেশ মৎস্য গবেষনা ইনস্টিউট নিয়োগ বিজ্ঞপ্তি  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ মৎস্য গবেষনা ইনস্টিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২

মৎস্য ও প্রাণিসস্পদ মন্ত্রণালয়ের ৩০-০৫-২০২৩ ইং তারিখের ৩৩-০০-০০০০-১৩০-১১-০০১-৯৯–১৮৩ নং ছাড়পত্র মোতাবেক বাংলাদেশ বাংলাদেশ মৎস্য গবেষনা ইনস্টিউট নিমবর্ণিত শুণ্য পদে অস্থায়ী  ভিত্তিতে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করান যাচ্ছে।

 ১।পদের নামঃ উপ-পরিচালক
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ৪৩০০০-৬৯৮৫০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতকোত্তর/ সমমানের ডিগ্রী।

২।পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ৫ টি
বেতনঃ ১১০০০-২৬৫৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/ সমমানের ডিগ্রী।

৩। পদের নামঃ হ্যাচারি টেকনিশিয়ান
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চমাধ্যমিক/ সমমানের ডিগ্রী।

৪। পদের নামঃ ল্যাব টেকনিশিয়ান
পদ সংখ্যাঃ ৭ টি
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চমাধ্যমিক/ সমমানের ডিগ্রী।

৫। পদের নামঃ হিসাব সহকারী কাম মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ৩ টি
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চমাধ্যমিক/ সমমানের ডিগ্রী।

৬। পদের নামঃ ক্ষেত্র সহকারী
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
গ্রেডঃ ১৬
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চমাধ্যমিক/ সমমানের ডিগ্রী।

৭। পদের নামঃ স্টোর কিপার
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
শিক্ষাগতযোগ্যতাঃ উচ্চমাধ্যমিক/ সমমানের ডিগ্রী।

৮। পদের নামঃ মটর চালক
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চমাধ্যমিক/ সমমানের ডিগ্রী।

  1. আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন দাখিল করতে হবে। চাকুরির আবেদন ফরম ইনস্টিটিউটটের সদর দপ্তর অথবা ইনস্টিটিউটের ওয়েব সাইট www.fri.gov.bd  থেকে ডাউনলোড করে সংগ্রহ করা যাবে।
  2. আগামী ১৪-০৭-২০২৩ইং তারিখ পর্যন্ত অফিস চলাকালীন সময়ের মধ্যে মহাপরিচালক, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, ময়মনসিংহ-২২০১ বরাবর ৩ (তিন) কপি সত্যায়িত ছবি ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত আবেদনপত্র পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পর প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।
  3. আবেদনপত্রের সাথে ১০০.০০ (একশত) টাকা সুল্যের পোস্টাল অর্ডার মহাপরিচালক, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, ময়মনসিংহ এর অনুকূলে অথবা মহাপরিচালক, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনন্টিটিউট,ময়মনসিংহ এর অনুকূলে সোনালী ব্যাংক লিমিটেড, মৎস্য গবেষণা ইনস্টিটিউট শাখা, ময়মনসিংহ এর উপর ডিমান্ড ড্রাফট্‌ প্রদান করতে হবে।
  4.  আবেদনপত্রের সাথে প্রত্যেক প্রার্থীকে পত্র যোগাযোগের ঠিকানা সম্বলিত ১০.০ (দশ) টাকার ডাক টিকেট সংযুক্ত ৪.৫ ১ ১০.০০” সাইজের ০১টি খাম প্রেরণ করতে হবে। খামের উপরে পদের নাম উল্লেখ করতে হবে।
  5. চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। অন্যথায় তাঁদের আবেদন পত্র বাতিল বলে গণ্য হবে।
  6.  অসম্পূর্ণ, ক্রটিপূর্ণ বা স্বাক্ষর বিহীন আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। প্রার্থীদের বয়সের ক্ষেত্রে এফিডেভিভ গ্রহণযোগ্য নয়।
  7. ইনস্টিটিউট কর্তৃক বাস্তবায়িত “ মুক্তাচাষ প্রযুক্তি উন্নয়ন ও সম্প্রাসরণ ” শীর্ষক উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা/কর্মচারীগণের ক্ষেত্রে বয়স শিথিলকরণ বিধিমালা ২০০৫ অনুসরণ করা হবে। পদ পূরণের ক্ষেত্রে (১ নং ব্যতীত) বিদ্যমান কোটা সংক্রান্ত নীতিমালা অনুসরণ করা হবে।
  8. চাকুরীর জন্য নির্বাচিত হওয়ার পরে প্রার্থীর প্রদত্ত কোন তথ্য মিথ্যা/ভুয়া প্রমানিত হলে তাকে চাকুরীচ্যুত করা হবে এবং দেশের প্রচলিত আইনে  তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আবেদন ফি
আবেদন ফি বাবদ প্রার্থীকে ১০০ টাকা মহাপরিচালক, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, ময়মনসিংহ এর অনুকূলে সোনালী ব্যাংক লিমিটেড এর যেকোন শাখা হতে পোস্টাল অর্ডার প্রেরণ করতে হবে।

 

আবেদন করতে ভিজিট করুনঃ www.fri.gov.bd

আবেদন ফি ১০০ টাকা

bfri job circular 2023

bangladesh fisheries research institute job circular 2023

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটঃ

রাজধানী ঢাকা থেকে ১২০ কিলোমিটার উত্তরে ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় ইনস্টিটিউটের প্রধান কার্যালয় অবস্থিত। প্রশাসনিকভাবে এটি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন একটি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান। পরিবেশ এবং মৎস্য সম্পদের প্রকৃতি অনুযায়ী দেশের ১০টি এলাকায় ইনস্টিটিউটের ৫টি গবেষণা কেন্দ্র ও ৫টি উপকেন্দ্র রয়েছে।মৎস্যসম্পদের সুষ্ঠু ব্যবহার ও উৎপাদন বৃদ্ধির আধুনিক প্রযুক্তি উদ্ভাবন ইনস্টিটিউটের গবেষণা কার্যক্রমের মূল লক্ষ্য।

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের লক্ষ্য ও উদ্দেশ্য

১।সকল জীবিত জলজ সম্পদের সার্বিক উন্নয়ন ও সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে মৌলিক ও প্রায়োগিক গবেষণা পরিচালনা এবং সমন্বয় সাধন।

২।গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থা বিবেচনা পূর্বক স্বল্প ব্যয়ে পরিবেশ বান্ধব উন্নত মৎস্যচাষ এবং ব্যবস্থাপনা বিষয়ে প্রযুক্তি উদ্ভাবন;

৩।প্রক্রিয়াজাতকরণ, মান নিয়ন্ত্রণ ও বিপণন ব্যবস্থার মাধ্যমে বহুবিধ মৎস্যজাত দ্রব্যাদির উন্নয়ন এবং জনপ্রিয়করণের উদ্দেশ্যে গবেষণা পরিচালনা;

৪।সীমিত ভূমির সর্বোত্তম ব্যবহারের লক্ষ্যে সমন্বিত খামার ব্যবস্থাপনা সম্পর্কিত গবেষণা পরিচালনা;

৫।চিংড়িসহ অন্যান্য বাণিজ্যিক গুরুত্বপূর্ণ জলজ সম্পদের উন্নয়নের লক্ষে প্রযুক্তি উদ্ভাবন;

৬।প্রশিক্ষণের মাধ্যমে কারিগরী জ্ঞানসম্পন্ন দক্ষ জনবল তৈরী এবং প্রশিক্ষণ এবং প্রদর্শনীর মাধ্যমে ইনস্টিটিউট উদ্ভাবিত প্রযুক্তি সমূহের সম্প্রসারণ;

৭।দেশের মৎস্যসম্পদ বিষয়ক গবেষণার পরিকল্পনা, ব্যবস্থাপনা এবং বাস্তবায়ন সম্পর্কিত সার্বিক বিষয়ে সরকারকে পরামর্শ প্রদান।


বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২৩, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট নিয়োগ 2023, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট নিয়োগ, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি 2023, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট ময়মনসিংহ আবেদন ফরম, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট চাকরির খবর, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট ময়মনসিংহ নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর নিয়োগ বিজ্ঞপ্তি, bfri job circular 2023, bangladesh fisheries research institute bfri mymensingh job circular 2023, bfri job, bfri job circular, Bangladesh Forest Research Institute job, bangladesh fisheries research institute job circular 2023, bfri job circular 2023, bfri mymensingh job circular 2023, www.fri.gov.bd,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *