বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (১,৩৮৫/১৩৩ টি পদে)- Railway Job Circular

 বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাংলাদেশ রেলওয়ে বাংলাদেশের সরকারি বেসরকারি রেল পরিবহন সংস্থা। যেহেতু দেশের এক প্রান্তকে অন্য প্রান্তের সাথে সংযোগ করার জন্য রেলপথ একটি গুরুত্বপূর্ণ স্থল পরিবহন ব্যবস্থা, তাই রেলপথের সার্বিক উন্নতি দেশের অর্থনৈতিক উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন অঞ্চলের বিভিন্ন স্টেশনে ওয়েম্যান  নিয়োগের জন্য দরখাস্ত আহ্বান করা হচ্ছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

বাংলাদেশ রেলওয়ে জব সার্কুলার এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ   বাংলাদেশ রেলওয়ে
চাকরির ক্যাটাগরিঃ সরকারি  চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০২
পদের সংখ্যা ১,৩৮৫ টি/১৩৫
 বয়স বিজ্ঞপ্তি অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতা  উচ্চ মাধ্যমিক/মাধ্যমিক
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি বিজ্ঞপ্তি অনুযায়ী
আবেদন শুরু ১৫ জানুয়ারি ২০২৩
আবেদন শেষ ০২ মার্চ ২০২৩
অফিসিয়াল ওয়েবসাইটঃ https://railway.gov.bd/

Railway Job Circular 2023  ছাড়াও সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে।বাংলাদেশ রেলওয়ে জব সার্কুলার এর আবেদন পক্রিয়া,আবেদনের সময়সীমা, যোগ্যতাসহ যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন। Railway Job Circular 2023 applyউল্লিখিত পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাবলী নিয়ে উল্লেখ করা হলোঃ

বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ রেলওয়ের নিম্ন বর্ণিত রাজস্বখাতভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন করা হচ্ছে।

১।পদঃ টিকিট কালেক্টর
পদের সংখ্যাঃ ১৩৩ টি
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/সমমান পাশ
বেতন স্কেলঃ ৯,৭০০-২৩,৪৯০ টাকা

বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ রেলওয়ের নিম্ন বর্ণিত রাজস্বখাতভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন করা হচ্ছে।

১।পদঃ টিকিট কালেক্টর
পদের সংখ্যাঃ ১৩৮৫ টি
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/সমমান পাশ
বেতন স্কেলঃ ৯,৭০০-২৩,৪৯০ টাকা

বাংলাদেশ রেলওয়ের নিম্ন বর্ণিত রাজস্বখাতভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন করা হচ্ছে।

১।পদঃ ওয়েম্যান
পদের সংখ্যাঃ ১৩৮৫ টি
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/সমমান পাশ
বেতন স্কেলঃ ৮,৫০০-২০,৫৭০ টাকা

আবেদনের শেষ তারিখঃ 

আবেদন প্রক্রিয়াঃ www.br.teletalk.com.bd

বাংলাদেশ রেলওয়ের নিচে বর্ণিত রাজস্থখাভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে। ঝালকাঠি জেলা ব্যতীত সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ রেলওয়েতে আবেদনের নিয়মঃ

দরখাস্তের সাথে সত্যায়িত পাসপোর্ট সাইজের ০২ (দুই) কপি ফটো, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, কোন অনুমোদিত ব্যাংকের আর্থিক সচ্ছলতার সনদপত্র, অভিজ্ঞতার সনদপত্র (যদি থাকে) এবং সিটি কর্পোরেশন/পৌরসভা/ইউনিয়ন পরিষদের হালনাগাদ ট্রেড লাইসেন্সের সত্যায়িত ফটোকপি প্রেরণ করতে হবে এব ০৩ (তিন) বৎসরের এককালীন ভাড়ার হিসাব অনুযায়ী ৫% জামানত বাবদ রেলওয়ের অঞ্চলভিত্তিক সংশ্লিষ্ট এফএএন্ডসিএও এর অনুকূলে জারীকৃত পে-অর্ডার/ব্যাংক ড্রাফট আবেদনের সাথে দাখিল করতে হবে।

প্রকৃত বই ব্যবসায়ী এবং পত্র-পত্রিকার এজেন্সি রয়েছে এমন আবেদনকারীদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। বর্তমানে বিভিন্ন রেলওয়ে স্টেশনে যারা বুকস্টল পরিচালনা করছেন পুনঃনিয়োগের জন্য তাদেরকেও আবেদন করতে হবে।

 

বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ 2023

আবেদন প্রক্রিয়া: pbrlp.teletalk.com.bd আগ্রহী প্রার্থীরা এ-র মধ্যেমে আবেদন করতে পারবেন। অফিসিয়াল ওয়েবসাইট: www.railway.gov.bd.

Bangladesh Railway Job Circular 2023

১।সম্প্রতি তােলা ৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের ছবি আবেদনপত্র ও প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পেস্ট করে লাগাতে হবে।

২। পরীক্ষার ফি বাবদ ১০০- (একশত) টাকা কোড-১-৫১৩১-০০০০-২০৩১ তে জমাদানের ট্রেজারি চালানের মূল কপি আবেদনপত্রে সাথে সংযুক্ত করতে হবে।

৩।পরীক্ষার পূর্ণমান-১০০ (লিখিত-৭০, মৌখিক-৩০)। লিখিত ও মৌখিক পরীক্ষায় পৃথকভাবে ৫০% নম্বর পাশ নম্বর হিসাবে বিবেচিত হবে।

৪।পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীগণকে কোন প্রকার দৈনিক ভাতা ‘বা যাতায়াত ভাতা দেয়া হবে না।

৫।আবেদনপত্র প্রেরণকালে খামের বাম দিকের উপরের অংশে পদের নাম ও প্রার্থীর জেলার নাম স্পষ্ট ভাবে লিখতে হবে। নিয়োগ সংক্রান্ত সকল তথ্য রেলওয়ের ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

pbrlp Job Circular 2023

৬।মুক্তিযােদ্ধা এবং উপযুক্ত মুক্তিযােদ্ধা প্রার্থী পাওয়া না গেলে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র-কন্যা পাওয়া না গেলে পুত্র-কন্যার না এবং শারীরিক প্রতিবন্ধী বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সেরর ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

৭।সরকারী সংস্থা/আধাসরকারী সংস্থায় চাকুরীরত প্রার্থীর দরখাস্ত সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে দাখিল করতে হবে।

৮।ত্রুটিপূর্ণ বা অসম্পূর্ণ আবেদন কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই বাতিল বলে বিবেচিত হবে। আবেদনপত্রে ওভার রাইটিং ব্যবহার করা যাবে না।

৯।পরীক্ষা বাজশাহী ও চট্টগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

১০।বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এ নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম বাতিল বা পদ সংখ্যা কামানোর ক্ষমতা সংরক্ষন করে।

www.railway.gov.bd

বাংলাদেশ রেলওয়েকে মূলত দুইটি অংশে ভাগ করা হয়, একটি অংশ যমুনা নদীর পূর্ব পাশে এবং অপরটি পশ্চিম পাশে। এদেরকে যথাক্রমে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল নামে আখ্যায়িত করা হয়ে থাকে। পূর্ব পাশের অংশের দৈর্ঘ্য ১২৭৯ কিলোমিটার এবং পশ্চিম পাশের অংশের দৈর্ঘ্য ১৪২৭ কিলোমিটার। এছাড়া দক্ষিণাঞ্চলের রূপসা নদীর পূর্ব প্রান্তের ৩২ কিলোমিটার দৈর্ঘ্যের রূপসা-বাগেরহাট ব্রড-গেজ রেলপথ সেকশনটিকে বাংলাদেশ রেলওয়ের তৃতীয় অংশ হিসেবেও ধরা হয়।


বাংলাদেশ মেট্রো রেলওয়ে নিয়োগ,বাংলাদেশ রেলওয়ে নিয়োগ,রেলওয়ে নিয়োগ ২০২৩ গেইট কিপার,বাংলাদেশ মেট্রো রেলওয়ে নিয়োগ ২০২৩,বেসরকারি রেলওয়ে নিয়োগ ২০২৩,বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২৩ সার্কুলার বুকিং সহকারী,রেলওয়ে নিয়োগ ২০২৩ পয়েন্টসম্যান,রেলওয়ে পয়েন্টসম্যান নিয়োগ পরীক্ষার সময়সূচী

3 Comments

Leave a Reply

Your email address will not be published.


*