বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-BRTA Job Circular 2022

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-BRTA Job Circular 2022 প্রকাশিত হয়ছে ।বাংলাদেশের সড়ক পরিবহন খাত ও সড়ক নিরাপত্তা মধ্যে শৃঙ্খলা নিশ্চিত করার জন্য একটি নিয়ন্ত্রক সংস্থা।সম্প্রতি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ জব সার্কুলারের  তথ্য

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ
চাকরির ক্যাটাগরিঃ সরকারি চাকরি
পদের সংখ্যা  ৬৪
শিক্ষাগত যোগ্যতা   স্নাতক/উচ্চ মাধ্যমিক/মাধ্যমিক
আবেদনের বয়স সীমাঃ বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন
আবেদন শুরু প্রতিষ্ঠানের বিধি মোতাবেক
আবেদন শেষ 
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.brta.gov.bd

 সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে  newjobscircular.com। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট।বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি   সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ ২০২২

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি”র (বিআরটিএ) নিম্ন বর্ণিত ০৭(সাত) ক্যাটাগরির মোট ৬৪(চৌষটি)টি শূন্য পদে সম্পূর্ণ অস্থায়ীভাবে লোকবল নিয়োগের নিমিত্ত বিজ্ঞপ্তিতে বর্ণিত নিয়মাবলী ও শর্তসাপেক্ষে বাংলাদেশের প্রকৃত স্থায়ী নাগরিকদের নিকট হতে অনলাইনে ( www.brta.gov.bd ওয়েবসাইটে) নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র  আহবান করা যাচ্ছে। অনলাইন ( Online) ব্যতীত অন্য কোন মাধ্যমে প্রেরিত আবেদন গ্রহণ করা হবে না।

১।পদের নামঃ হিসাব রক্ষক

পদের সংখ্যা: ০১জন
আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি । কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ১১০০০- ২৬৫৯০/- টাকা

২। পদের নাম: কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা: ০১জন
আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি । কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।
বেতন-স্কেল: ১১০০০- ২৬৫৯০/- টাকা

৩।পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা: ০৭ জন
আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি ।সাঁটলিপিতে নূন্যতম গতি ইংরেজিতে প্রতি মিনিটে ৭০ শব্দ এবং বাংলায় প্রতি মিনিটে ৪৫ শব্দ।
বেতন-স্কেল: ১১০০০- ২৬৫৯০/- টাকা

৪।পদের নাম: মেকানিক্যাল এসিস্ট্যান্ট
পদের সংখ্যা: ১৪ জন
আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক স্কুল সাটিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কোন স্বীকৃত বাের্ডের অনুমােদিত প্রতিষ্ঠান হতে অটোমােবাইল/অটোমােটিভ ট্রেড এ কারিগরি বৃত্তিমূলক ২য় পর্ব উত্তীর্ণ। সেইসাথে কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে
বেতন-স্কেল: ১০২০০- ২৪৬৮০/- টাকা

৫।পদের নাম:  বেঞ্চ সহকারী
পদের সংখ্যা: ০৫জন
আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বাের্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহার দক্ষতা থাকতে হবে।
বেতন-স্কেল: ৯৩০০- ২২৪৯০/- টাকা

৬।পদের নাম: ক্যাশিয়ার
পদের সংখ্যা: ০১জন
আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বাের্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহার দক্ষতা থাকতে হবে।
বেতন-স্কেল: ৯৩০০- ২২৪৯০/- টাকা

৭।পদের নাম: অফিস সহায়ক
পদের সংখ্যা: ০১জন
আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বাের্ড হতে  মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহার দক্ষতা থাকতে হবে।
বেতন-স্কেল: ৯৩০০- ২২৪৯০/- টাকা

আবেদন ফিঃ যে কোন Teletalk Pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ টি SMS করে পরীক্ষার ফি বাবদ ক্রমিক ১-৬নং পর্যন্ত পদের জন্য পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা ও সার্ভিস চার্জ বাবদ  ১২/-টাকাসহ সর্বমােট ১১২/- টাকা এবং ক্রমিক ৭নং পদের জন্য পরীক্ষার ফি বাবদ ৫০/- টাকা ও সার্ভিস চার্জ বাবদ ৬/-টাকাসহ সর্বমোট ৫৬টাকা ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে।

BRTA Job Circular 2022

আবেদনের নিয়ম ও শর্তঃ

১ আবেদনকারীর বয়স ০১.০৯.২০২২ খ্রিঃ তারিখে সর্বনিয় ১৮ বৎসর এবং সর্বেচ্চ ৩০ বৎসর হতে হবে। তবে, শুধুমাত্র মুক্তিযোদ্ধার/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২বেত্রিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য।

২। সরকারি/আধা-সরকারি সায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহপূর্বক নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উক্ত অনুমতিপত্র প্রদর্শন করতে হবে।

৩। আবেদনপত্র প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনরূপ অসত্য বিবরণ/তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট পরার প্রার্থীতা বাতিল করা হবে, এমনকি আবেদনকারী চূড়ান্তভাবে মনোনীত হওয়া সত্তেও  আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে এবং এ প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। চাকুরী প্রাপ্তির পরও যে কোন পর্যায়ে তার সনদপত্র/প্রদ্ত তথ্য অসত্য প্রমাণিত হলে তাকে চাকুরী থেকে  তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে কর্তৃপক্ষ সকল ক্ষমতা সংরক্ষণ করবে।

8। লিখিত পরীক্ষায় এবং প্রযোজ্য ক্ষেত্রে কম্পিউটার বিষয়ক বাবহারিক পরীক্ষায় উত্ীর্ণের পর মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অনলাইনে  দাখিলকৃত  form এর প্রিন্ট কপিসহ নিম্নোক্ত পত্রাদি দাখিল করতে হবে;

  •  প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা পাসপোর্ট সাইজের ২(দুই) কপি রঙিন ছবি”
  •  ১ম শ্রেণির গেজেটড কর্মকর্তা কর্তৃক সকল শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত কপি, জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত কপি, অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি (যদি থাকে) ও কম্পিউটার প্রশিক্ষণ সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে;
  •  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনারের নিকট হতে নিজ জেলা উল্লেখসহ নাগরিকত্ব ও চারিব্রিক বৈশিষ্ট্যের সার্টিফিকেটের কপি জমা দিতে হবে;
  •  প্রযোজ্য ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার সনদপত্রের সত্যায়িত কপি, মুক্তিযোদ্ধার সরকারী গেজেটের সত্যায়িত কপি ও পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলল/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক মুক্তিযোদ্ধার সাথে তার সম্পর্কের বিষয়টি উল্লেখ পর্বক প্রদ্ত সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে;
  •  এতিম, প্রতিবন্ধী, আনসার ও ভিডিপি এবং ্রদর্শণসহ সত্যায়িত কলি দাখিল করতে হবে।

৫। পদ পূরণের ক্ষেত্রে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর বিদ্যমান নিয়োগবিধি, শূন্য পদ পূরণ সংক্রান্ত সরকারের যাবতীয় বিদ্যমান বিধি- বিধান/আদেশ এবং পরিবরতীত ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান (সর্বশেষ) যথাযথভাবে প্রতিপালন/অনুসরণ করা হবে।

 

Visit Website: www.brta.gov.bd

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ জব সার্কুলার

উদ্দেশ্য : শুষ্ঠ সড়ক পরিবহন ব্যবস্থাপন, সড়ক পরিবহ সেক্টরে শৃঙ্খলা এবং সড়ক নিরাপত্তা বিধান কল্পে বিআরটিএ গঠন করা হয়। মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ বাস্তবায়নের উদ্ধেশে তৎকালীন যোগাযোগ মন্ত্রণালয় (বর্তমানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়)-এর অধীন বিআরটিএ গঠন করা হয়।

গঠনতন্ত্র: চেয়ারম্যান বিআরটিএ’র সর্বময় ক্ষমতার অধিকারী। সরকার কর্তৃক সময় সময় জারীকৃত কার্য সম্পদন করাও চেয়ারম্যানের দায়িত্ব।

কার্যক্রম
১) মোটরযান কার্যক্রম নিয়ন্ত্রণ, পারমিট প্রদান, বাস ও ট্রাকের ভাড়া নির্ধারণ করে সড়ক পরিবহন নিয়ন্ত্রণ করা।
২) ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস সার্টিফিকেট, রেজিস্ট্রেশন সার্টিফিকেট ও প্রশিক্ষক লাইসেন্স প্রদানের মত নিয়মিত কর্ম।
৩) মোটরগাড়ি নিবন্ধীকরণ পরিক্ষা।
৪) নিরাপদ ড্রাইভিং এবং ট্রাফিক প্রবিধান সংক্রান্ত তথ্য প্রদানের জন্য কর্মশালা সেমিনার আয়োজন এবং পরিচালনা।
৫) নিরাপদ সড়ক পরিবহন এবং ট্রাফিক সিস্টেমের ধারণা এবং পদ্ধতি উন্নয়নের জন্য গবেষণা ও উন্নয়ন সাধন।


বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ,বাংলাদেশ সড়ক পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ সড়ক পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,brta job circular 2022,brta job circular 2022 application form,brta new job circular 2022

চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা, job opportunities in Bangladesh,top jobs in Bangladesh,news paper jobs, bangladesh job news, job news Bangladesh, chakrir khobor ,saptahik chakrir khobor,ajker chakrir khobor,chakrir potrika,ajker chakrir potrika,

Leave a Reply

Your email address will not be published.