বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ পোস্টে আপনাকে স্বাগতম। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন হল বাংলাদেশের মূলধন বাজার নিয়ন্ত্রণকারী সংস্থা। এটি ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের শেয়ার মূল্যসমূহের গতিপ্রকৃতি নিয়মিত পর্যবেক্ষণ ও পরীক্ষা করে।

সম্প্রতি ০১ মার্চ ২০২৪, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। আবেদনের শেষ সময় ১৮ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত।

Bangladesh Securities Exchange Commission SEC Job Circular 2024

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন
পদের সংখ্যা ০২
বয়স ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা এসএসসি
আবেদন শুরু ০৩ মার্চ ২০২৪
আবেদনের শেষ তারিখ ১৮ মার্চ ২০২৪

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

 

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Source: Prothom Alo, 01 March 2024

Application Deadline: 18 March 2024

  • আগ্রহী প্রার্থীদের ০৪ কপি পাসপাের্ট সাইজের ছবি, শিক্ষাগত ও অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপিসহ আবেদনপত্র উক্ত তারিখের মধ্যে মহাপরিচালক, বিএএসএম, জীবন বীমা টাওয়ার (১৫তম তলা), ১০ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ বরাবর প্রেরণ করতে হবে। চাকুরীতে নিয়ােজিত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
  • শুধুমাত্র সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। মৌখিক পরীক্ষার জন্য কোনরূপ টিএ/ডিএ প্রদান করা হবে না।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)

  • বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) হল বাংলাদেশের মূলধন বাজার নিয়ন্ত্রণকারী সংস্থা। এটি ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের শেয়ার মূল্যসমূহের গতিপ্রকৃতি নিয়মিত পর্যবেক্ষণ ও পরীক্ষা করে। এ কমিশন বাংলাদেশের অর্থ মন্ত্রণালয়ের অধীনস্ত একটি সংগঠন।বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ১৯৯৩ সালের ৮ জুন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন ১৯৯৩ এর ক্ষমতাবলে প্রতিষ্ঠিত হয়।
  • সিকিওরিটির বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষা, সিকিউরিটিজ বাজারের বিকাশ এবং এই বিষয়গুলি বা এর অধীনে সম্পর্কিত বিষয়ে নিয়ম জারি করার লক্ষ্যে বাংলাদেশ সিকিওরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন প্রতিষ্ঠিত হয়েছিল। সুতরাং, কমিশনের মিশন হয়।
  • সিকিওরিটির বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষা করা;
  • সিকিওরিটির বাজার উন্নয়ন;
  • সিকিওরিটি সম্পর্কিত বিষয় বা এর অধীনে সম্পর্কিত বিষয়ে নীতিমালা প্রণয়ন।

ঠিকানা
Securities Commission Bhaban
E-6/C, Agargaon
Sher-e-Bangla Nagar Administrative Area
Dhaka-1207, Bangladesh.

ফোনঃ +880-2-55007131, +880-2-55007132
ফ্যাক্সঃ +880-2-55007106
ইমেইলঃ info@sec.gov.bdsecbd@bdmail.net