বাংলাদেশ বার কাউন্সিল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-Bangladesh Bar council job circular 2022

সম্প্রতি বাংলাদেশ বার কাউন্সিল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-Bangladesh Bar council job circular 2022 প্রকাশিত হয়েছে। বাংলাদেশ বার কাউন্সিল আইন অনুশীলনকারীদের জন্যে ১৯৭২ সালে বাংলাদেশ লিগ্যাল প্র্যাকটিশনার্স অ্যান্ড বার কাউন্সিল আদেশের অধীনে প্রতিষ্ঠিত একটি সংবিধিবদ্ধ স্বায়ত্তশাসিত সংস্থা। বাংলাদেশ বার কাউল্সিল (একটি সংবিধিবন্ধ সংস্থা) এর নিম্ন বর্ণিত শূন্য পদ পূরণের জন্য সরকারী বিধি মোতাবেক ১৮ হইতে ৩০ বয়সের স্থায়ী বাংলাদেশী নাগরিকদের নিকট হইতে নিম্ন বর্ণিত শর্তসাপেক্ষে অনলাইনে https://www.barcouncil.gov.bd/  দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। অনলাইন ব্যতিত কোন আবেদন গ্রহণ করা হবে না।

বাংলাদেশ বার কাউন্সিল নিয়োগ বিজ্ঞপ্তি এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  বাংলাদেশ বার কাউন্সিল
চাকরির ক্যাটাগরিঃ সরকারি  চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা ১২
বয়স বিজ্ঞপ্তি অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতা স্নাতক/উচ্চ মাধ্যমিক/মাধ্যমিক
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি ফ্রী
আবেদন শুরু ০৯ নভেম্বর ২০২২
আবেদন শেষ ২০ ডিসেম্বর ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ  www.barcouncil.gov.bd

বাংলাদেশ বার কাউন্সিল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Bangladesh Bar Council Job Circular 2022 ছাড়াও সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে।বাংলাদেশ বার কাউন্সিল জব সার্কুলার এর আবেদন পক্রিয়া,আবেদনের সময়সীমা, যোগ্যতাসহ যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।Bangladesh Bar Council job circular 2022 apply এ উল্লিখিত পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাবলী নিয়ে উল্লেখ করা হলোঃ

১। পদের নামঃ সহকারী পরিচালক (ডিউস কালেকশন)
পদ সংখ্যাঃ ০২ টি
বেতনঃ ২২০০০-৫৩০৬০ টাকা
যোগ্যতাঃ স্নাতকোত্তর/বিকম/এমকম ডিগ্রী।

২। পদের নামঃ সহকারী পরিচালক (অডিট)
পদ সংখ্যাঃ ০১ টি
বেতনঃ ২২০০০-৫৩০৬০ টাকা
যোগ্যতাঃ স্নাতকোত্তর/স্নাতক ডিগ্রী।

৩। পদের নামঃ সহকারী পরিচালক (ট্রেনিং এনরোলমেন্ট)
পদ সংখ্যাঃ ০৩ টি
বেতনঃ ২২০০০-৫৩০৬০ টাকা
যোগ্যতাঃ স্নাতকোত্তর ডিগ্রী।

৪। পদের নামঃ এলডিএ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৭ টি
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
যোগ্যতাঃ স্নাতকোত্তর ডিগ্রী।

৫। পদের নামঃ এলডিএ কাম-টেকনিশিয়ান
পদ সংখ্যাঃ ০২ টি
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক ডিগ্রী।

৬। পদের নামঃ এলডিএ
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক ডিগ্রী।

Bangladesh Bar Council Job Circular 2022

 আবেদনের নিয়ম ও শর্তঃ

আবেদন শুরুর তারিখে (২৪-১১-২০২২ খ্রিঃ) আবেদনকারীর বয়স ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে। জনপ্রশাসন মন্ত্রাণলয়ের ২২সেপ্টেমবর, ২০২২ শ্রিণ তারিখের ০৫.০০-০০০০-১৭০.১১০১৭-২০-১৪৯ নম্বর স্মারকের নির্দেশনা অনুযায়ী ২৫/৩/২০২০ খ্রিঃ তারিখে যে সকল প্রাথীর বয়স সর্বোচ্চ  সময়সীমার মধ্যে রয়েছে সে সকল প্রাথীও আবেদন করতে পারবেন। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

শিক্ষাজীবনে কোনভাবেই ৩য় বিভাগ গ্রহণযোগ্য নয়। সহকারী পরিচালক পদে পরীক্ষার ফি বাবদ সর্বমোট ১১২০/- (অর্থ্যাৎ পরীক্ষার ফি: বাবদ ১০০০/-(এক হাজার) টাকা ও টেলিটক সার্ভিস চার্জ বাবদ ১২০/-) এবং এল.ডি.এ কাম-কম্পিউটার অপারেটর/এল-ডি.এ কাম- কনিশিয়ান/এল.ভি.এ পদে সবমোট ৫৬০/- টাকা (অর্থ্যাৎ পরীক্ষার ফি বাবদ ৫০০/- টাকা ও টেলিটক সার্ভিস চার্জ বাবদ ৬০/-) আবেদনের ৭২ (বোহান্তর ) ঘন্টার মধ্যে এস.এম.এস. এর মাধমে উক্ত পরীক্ষার ফি জমা দিবেন।

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীকে www.barcouncil.gov.bd ওয়েবসাইটে নির্ধারিত আবেদপত্র পুরণ করে অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ফি জমা প্রদান করতে হবে। আবেদন সংক্রান্ত  বিস্তারিত সকল তথ্য উপরোল্লিখিত  লিংকে পাওয়া যাবে ।

বাংলাদেশ বার কাউন্সিল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

কিওয়ার্ডঃ

bar council notice 2022,bangladesh bar council mcq exam 2022,bangladesh bar council notice board,bar council seat plan 2022,bar council form fill up 2022,bar council written exam 2022,bangladesh bar council result 2022,bar council exam notice

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *