বিসিএস স্বাস্থ্য ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বিসিএস স্বাস্থ্য ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার), বাংলাদেশ সরকারি কর্ম কমিশন, ঢাকা বিসিএস ক্যাডারের নিম্নলিখিত পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সম্প্রতি প্রকাশিত বিসিএস স্বাস্থ্য ক্যাডার চাকরি বিজ্ঞপ্তি ২০২৩ এর যাবতীয় তথ্য তুলে ধরা হল। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

পদের নামঃ বিসিএস (স্বাস্থ্য)
পদের সংখ্যাঃ ৩৪ টি
বেতন স্কেলঃ ৫৬,৫০০-৭৪,৪০০/-

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। বিসিএস স্বাস্থ্য ক্যাডার জব সার্কুলার 2023সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বিসিএস স্বাস্থ্য ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Application Start: 17 June 2023 

Application Deadline: 16 July 2023

 

স্বাস্থ্য ক্যাডার বিসিএস নিয়োগ ২০২৩ : আবেদনের শর্ত

  1. শিক্ষাগত যোগ্যতা না থাকলে উক্ত প্রার্থী আবেদন করতে পারবেন না। কোন প্রার্থী বিদেশ হতে তাঁর অর্জিত কোনো ডিগ্রি উল্লিখিত পদের পাশে বর্ণিত শিক্ষাগত যোগ্যতার সমমানের স্বপক্ষে বি.এম.ডি.সি কতৃর্ক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের সত্যায়িত কপি কমিশন কর্তৃক নির্ধারিত সময়ে জমা দিতে হবে। উক্ত ইকুইভ্যালেন্স সনদের মূলকপি মৌখিক পরীক্ষার সময় সাক্ষাৎকার বোর্ডে অবশ্যই উপস্থাপন করত হবে, অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।
  2. আবেদনপত্র গ্রহণের শেষ তারিখ ১৬.০৭.২০২৩ তারিখ, রাত ১১:৫৯ মিনিটের মধ্যে কেবল প্রাপ্ত প্রার্থীগণ উক্ত সময়ের পরবর্তী ২৪ ঘন্টা (অর্থাৎ ১৮.০৭.২০২৩ তারিখ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত এসএমএস এর মাধ্যমে (বিজ্ঞাপনের ১০ নম্বর অনুচ্ছেদের নির্দেশনা অনুসরণ করে) ফি জমা দিতে পারবেন। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।
  3. সরকারের পূর্বানুমতি ব্যতিরেকে কোনো প্রার্থী কোনো বিদেশি নাগরিককে বিবাহ করলে বা বিবাহ করতে প্রতিজ্ঞাবদ্ধ হলে তিনি আবেদন করার অযোগ্য বলে বিবেচিত হবেন।
  4. প্রার্থীকে অনলাইন আবেদনপত্রের ডিক্লারেশন অংশে এই মর্মে ঘোষণা দিতে হবে যে, প্রার্থী কর্তৃক আবেদনপত্রে প্রদত্ত সকল তথ্য সঠিক এবং সত্য। প্রদত্ত তথ্য অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোনো অযোগ্যতা ধরা পড়লে বা কোনো প্রতারণা বা দুর্নীতির আশ্রয় গ্রহণ করলে পরীক্ষার পূর্বে বা পরে এমনকি নিয়োগের পরে যে কোনো পর্যায়ে প্রার্থিতা বাতিল এবং কমিশন কর্তৃক গৃহীতব্য যে কোনো নিয়োগ পরীক্ষায় আবেদন করার অযোগ্য ঘোষণাসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবে।
  5. প্রদত্ত ডিক্লারেশন অনুযায়ী ওয়েবসাইট থেকে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করে সাময়িকভাবে প্রবেশপত্র গ্রহণ করবেন। পরবর্তীতে উল্লিখিত কোনোরূপ অযোগ্যতা/দুনীতি প্রমাণিত হলে সাময়িকভাবে প্রাপ্ত প্রবেশপত্র ও প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।