বিস্ফোরক পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : Department of Explosives Job Circular

বিস্ফোরক পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: Department of Explosives Job Circular প্রকাশিত হয়েছে। বিস্ফোরক অধিদফতর একটি বাণিজ্যিক বিভাগ যা বাংলাদেশে বাণিজ্যিক বিস্ফোরক এবং জ্বলনযোগ্য পদার্থ নিয়ন্ত্রণের জন্য দায়িত্বপ্রাপ্ত।বিস্ফোরক পরিদপ্তরের নিয়োক্ত পদে নিয়োগের জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট হতে  http://doexp.teletalk.com.bd/ ওয়েবসাইটে Online-এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছে :

বিস্ফোরক পরিদপ্তর জব সার্কুলার এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  বিস্ফোরক পরিদপ্তর
চাকরির ক্যাটাগরিঃ সরকারি  চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা ০৫
বয়স বিজ্ঞপ্তি অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতা স্নাতোকোত্তর/স্নাতক/উচ্চ মাধ্যমিক/মাধ্যমিক
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি ফ্রী  টাকা
আবেদন শুরু ০৯ সেপ্টেম্বর ২০২২
আবেদন শেষ ১৮ ডিসেম্বর ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ   www.explosives.gov.bd

DOEXP Job Circular 2022 Department of Explosives  ছাড়াও সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে।বিস্ফোরক পরিদপ্তর চাকরি বিজ্ঞপ্তি ২০২২ এর আবেদন পক্রিয়া,আবেদনের সময়সীমা, যোগ্যতাসহ যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।Department Explosives Job Circular Apply এ উল্লিখিত পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাবলী নিয়ে উল্লেখ করা হলোঃ

বিস্ফোরক পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

২ টি পদে ৫ জনকে নিয়োগ দেবে বিস্ফোরক পরিদপ্তর। উক্ত পদ দু’টিতে এইচএসসি ও স্নাতক পাসেই আবেদন করতে পারবেন। 

১।পদের নামঃ সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর 
পদের সংখ্যাঃ ০২
শিক্ষাগত যোগ্যতাঃ কোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রী
বেতনঃ ১০,২০০-২৪,৬৮০ টাকা

২।পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক  
পদের সংখ্যাঃ ০৩
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক বা সমমানের ডিগ্রী
বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা

Department Explosives Job Circular Apply

আবেদনের নিয়ম ও শর্তঃ

(১)২৫/৩/২০২০ তারিখে প্রার্থীর বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর এবং ০৮/১২/২০২২ তারিখে সর্বনিয় ১৮ বছর হতে হবে। তবে, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্রকন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সমীমা সর্বোচ্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

(২) মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী শুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুর/কন্যার পু্/কন্যার বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে;

(৩) সরকারি/আধা সরকারি ও স্বায়তশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। বিস্ফোরক পরিদপ্তরে চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পুরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য নয়। তবে সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদ্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কলি জমা দিতে হবে।

(৪)সরকারি/আধা সরকারি ও স্থায়তশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদের ঘথাষণ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। বিস্ফোরক পরিদপ্তরে চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময়  এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য নয়। তবে সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদর্ত অনাপত্তি ছাড়পত্রের সূল কপি জমা দিতে হবে।

(৫)নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তী এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

Source: Daily Observerbd, 07 December 2022

Application Deadline: 28 December 2022

DOEXP Job Circular 2022 Department of Explosives

বিস্ফোরক পরিদপ্তর (Department of Explosives) বিস্ফোরক, পেট্রোলিয়াম, প্রজ্বলনীয় পদার্থ, উচ্চচাপ সম্পন্ন গ্যাস পাইপ লাইন, সিলিন্ডার, এবং গ্যাসাধার সংক্রান্ত সৃষ্ট ক্ষতিকর ঘটনা ও প্রভাব প্রতিরোধ ও নিয়ন্ত্রণের উদ্দেশ্যে সৃজিত জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সংযুক্ত একটি দপ্তর। এ দপ্তরের প্রধান কার্যালয় ঢাকাসহ ইহার আঞ্চলিক কার্যালয়সমূহ দেশের বিভাগীয় শহর চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেট এবং বরিশালে আছে। বিস্ফোরক পরিদর্শক প্রতিটি আঞ্চলিক কার্যালয়ের প্রধান। এ দপ্তর বিস্ফোরক অ্যাক্ট, ১৮৮৪; পেট্রোলিয়াম অ্যাক্ট, ২০১৬ এবং উক্ত ০২ টি অ্যাক্টের অধীন প্রণীত ৯টি বিধিমালার প্রয়োগ ও প্রশাসনের দায়িত্বে নিয়োজিত।

ভিশন:

পেট্রোলিয়াম এবং গ্যাস সেক্টরে তৈল, গ্যাস ও খনিজ সম্পদ আহরণ কার্যে সংশ্লিষ্ট স্থাপনা, যান, জনজীবন ও সম্পদের নিরাপত্তা বিধান।

মিশন:

বিস্ফোরক ও পেট্রোলিয়াম আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে বিপজ্বনক পদার্থের উৎপাদন, আমদানি, পরিবহণ, সঞ্চালন, মজুদ ও ব্যবহার এর ক্ষেত্রে সম্ভাব্য দুর্ঘটনা প্রতিরোধ ও নিরাপত্তা নিশ্চিতকরণ।

কিওয়ার্ডঃ

বিস্ফোরক অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,সাকুরা পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,বিআরটিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,হানিফ পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,অস্থায়ী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,যুব উন্নয়ন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*