যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি-Registrar of Joint Stock Companies And Firms job circular 2022

যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের স্মারক নং- ২৬.০০.০০০০.০৮৮.১১.০৭১.১২- ২২০১ তারিখ: ৩১ ডিসেম্বর, ২০২০ খ্রি এবং ২৬.০০.০০০০.০৮৮.১১,০৭১.১২:৩১৩ তারিখঃ ২০ ডিসেম্বর, ২০২২ খ্রিঃ এর মাধ্যমে শূন্য পদ পূরণের ছাড়পত্র প্রাপ্তির পরিপ্রেক্ষিতে যৌথমূলধন কোম্পানি ও পরিদপ্তর জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর ১৩তম, ১৬তম এবং ২০তম গ্রেডভুক্ত নিম্নোক্ত পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের জন্য পদের পাশে শিক্ষাগত যোগ্যতা এবং নিয়বণিত শর্তে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে ( https://roc.gov.bd/ ওয়েবসাইটে) নির্ধারিত সময়ের মধ্যে এ আবেদনপত্র আহবান করা যাচ্ছে। অনলাইন  ব্যতীত অন্য কোন মাধ্যমে প্রেরিত আবেদন গ্রহণ করা হবে না।

যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের অধিদপ্তর জব সার্কুলারের যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ যৌথমূলধন  যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের অধিদপ্তর
চাকরির ক্যাটাগরিঃ    সরকারি  চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা ০৮ জন
বয়স  সর্বোচ্চ ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা  স্নাতক/স্নাতোকোত্তর/উচ্চ মাধ্যমিক/মাধ্যমিক
আবেদনের মাধ্যম  অনলাইন
আবেদন ফি   ১১২ টাকা
আবেদন শুরু   ২৩ জুলাই  ২০২২
আবেদন শেষ   ০৭ আগস্ট ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ https://roc.gov.bd/

  যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে newjobscircular.com  । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের অধিদপ্তর জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

১। পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০২ টি
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক ডিগ্রী। কম্পিউটার ব্যবহারে দক্ষতা এবং কম্পিউটার মুদ্রাক্ষরিক এ ইংরেজি ও বাংলায় প্রতি মিনিটে সর্বনিম্ন ৩০ ও ২৫ শব্দের গতি থাকতে হবে।
বেতনঃ ১১০০০-২৬৫৯০ টাকা

২। পদের নামঃ ক্যাশিয়ার
পদ সংখ্যাঃ ০২ টি
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক ও কম্পিউটার টাইপিং এ ইংরেজি ও বাংলায় প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ ও ১৫ শব্দের গতি থাকতে হবে।
বেতনঃ ৯৭০০-২৩৪৯০ টাকা

৩। পদের নামঃ গাড়ী চালক
পদ সংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণী পাস।
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা

৪। পদের নামঃ রেকর্ড কিপার
পদ সংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক ডিগ্রী।
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা

৫। পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ০২ টি
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক পাশ।
বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা

Registrar of Joint Stock Companies And Firms job circular 2022

 

আবেদনের নিয়ম ও শর্তঃ

  • আবেদনপত্র পূরণ ও পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যসহ পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের  https://roc.gov.bd/ এ ওয়েব সাইটে পাওয়া যাবে
  • একজন প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন না।
  •  আবেদনকারীর বয়স ২০/০৮/২০২২ খ্রিঃ ১৮ বৎসর এবং অনুর্ধ  ৩০ বৎসর হতে হবে। তবে  পুত্রকন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রাথীদের ক্ষেত্রে বয়স অনুর্ধ ৩২ বৎসর;
  • সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীগণ যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে ক্রমিক নং ০১, ০২, ০৩ এবং ০৪ এ বর্ণিত প্রার্থীদের ক্ষেত্রে পরীক্ষার ফি বাবদ ১১২/- টাকা ৫ নং প্রার্থীদের জন্য ৮৫ টাকা আবেদনপত্র পূরণ সংক্রান্ত তথ্যবলি অনুসরণ করে SMS এর মাধ্যমে প্রেরণ করতে হবে;
  •  নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সংখ্যা হ্রাস বা বৃদ্ধি এবং নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন;
  •  বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়;
  •  পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না;
  •  পরীক্ষার সময় পরীক্ষা কেন্দ্র স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে;

যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের অধিদপ্তর জব সার্কুলার

ভারত বিভাজনের পর বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে বন্দর নগরী চট্টগ্রামে সর্বপ্রথম যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের নিবন্ধকের পরিদপ্তর স্থাপিত হয়। তখন ভারতের কলকাতা থেকে প্রাপ্ত কোম্পানি, পেশাদার সংগঠন ও অংশীদারী কারবারের কিছু নথিপত্র নিয়ে এর কার্যক্রম শুরু হয়। ১৯৬২ সালে এর কার্যালয় ঢাকায় স্থানান্তর করা হয়।বর্তমানে আরজেএসসি’র অধীনে ২ লক্ষ ৪৫ হাজার ছয়শত পঞ্চান্ন টি প্রতিষ্ঠান (জুলাই, ২০২০ পর্যন্ত) নিবন্ধিত রয়েছে।

ভিশনঃ ডিজিটাল পদ্ধতিতে কোম্পানি রেজিস্ট্রেশন/নিবন্ধন এবং নিবন্ধন পরবর্তী সেবা কার্যক্রম বিশ্বমানে উন্নীতকরণ।

মিশনঃপর্যায়ক্রমে পেপারলেস অফিসে রূপান্তরের লক্ষ্যে অনলাইন সেবা প্রদান পদ্ধতি সহজিকরণ, আধুনিকীকরণ, যুগোপযোগীকরণ ও ব্যবসা বান্ধব পরিবেশ সৃষ্টির মাধ্যমে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখা।

যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের নিবন্ধক (আরজেএসসি) হল বাংলাদেশ সরকারের একমাত্র অফিস যা বাংলাদেশের আইন অনুযায়ী কোম্পানি ও অন্যন্য প্রতিষ্ঠান গঠনের সুবিধা প্রদান করে এবং এর মালিকানা সম্পর্কিত সকল নথিপত্র সংরক্ষণ করে।

যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,ROC Job Circular 2022,

Leave a Reply

Your email address will not be published.