সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি (Ministry of Cultural Affairs Job Circular 2023)

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয়। বাংলাদেশ সরকারের অন্যতম এ সংস্থাটি দেশীয় সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ, গবেষণা, উন্নয়ন ও পুরাতত্ত্ব, স্থাপত্য, ভাস্কর্য, লাইব্রেরি উন্নয়ন এবং বাংলা ভাষার উন্নয়ন,সাংস্কৃতিক পরিবেশের উৎকর্ষসাধন , সাংস্কৃতিক পণ্য উৎপাদন ও নিয়ন্ত্রণের লক্ষ্যে সংস্কৃতি-সংশ্লিষ্ট বিবিধ আইন-বিধি-বিধান-প্রবিধান প্রণয়ন এবং বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে থাকে।

সম্প্রতি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় চাকরি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে। আবেদন করতে পারবেন আগামী ২৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রতিষ্ঠানের নাম সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
চাকরির ধরণ স্থায়ী পূর্ণকালীন চাকরি
পদের সংখ্যা ১২
আবেদনের বয়সসীমা ১৮-৩০ বছর
আবেদন শুরু ২৭ আগস্ট ২০২৩
আবেদন শেষ ২৬ সেপ্টেম্বর ২০২৩
প্রতিষ্ঠানের ধরণ সরকারি প্রতিষ্ঠান
ওয়েবসাইট http://www.moca.gov.bd

 সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় জব সার্কুলার  নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

Ministry of Cultural Affairs Job Circular 2023

 

Source: Daily Sun, 27 August 2023

Application Deadline: 26 September 2023

আবেদনের নিয়ম ও শর্তঃ 

  • পরীক্ষায় অংশগ্রহণের ই চ্ছুক ব্যক্তি  https://doa.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপঃ
  • ক)  অনলাইনে এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৭ আগস্ট ২০২৩  খ্রিস্টাব্দ , সকাল ১০.০০টা।
  • খ) অনলাইনে এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়ঃ ২৬ সেপ্টেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ১২.০০টা। উক্ত সময়ের মধ্যে  User ID প্রাপ্ত প্রার্থীগণ ONLINE এ আবেদনপত্র  SUBMIT এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহান্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
  •  ONLINE এ আবেদনপত্র প্রার্থী তীর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০*  প্রস্থ ৮০ Pixel) ও রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০* প্রস্থ ৩০০  Pixel)  স্ক্যান করে নির্ধারিত স্থানে UPLOAD  করবেন।
  • আবেদনপত্র পূরণের বিস্তারিত নিয়মাবলী উল্লেখিত লিংকে পাওয়া যাবে।
  • আবেদনকারীর বয়স ০১ জানুয়ারি ২০২৩ তারিখ সর্বনিষ্ন ১৮ বৎসর এবং অনুর্ধ ৩০,৩৫ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা / শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগা।
  • নির্ধারিত শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে সংশ্লিষ্ট পরীক্ষার ফলাফল প্রকাশ অপেক্ষমান থাকলে উক্ত পরীক্ষায় অংশগ্রহণের সনদসহ আবেদনকরা যাবে। তবে মৌখিক পরীক্ষা/ সাক্ষাৎকারের সময় পরীক্ষায় পাসের সনদপত্র দাখিল করতে হবে।
  • এতিম প্রার্থীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন রেজিস্টার্ড এতিমখানার নিবাসী হতে হবে এবং এতিমখানার নিবাসী সনদপত্র সংশ্লিষ্ট জেলা প্রশাসক / উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রতিস্বাক্ষরিত হতে হবে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ক্ষেত্রে জেলা প্রশাসক / উপজেলা নির্বাহী অফিসার বা উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত সনদ থাকতে হবে । আনসার ভিডিপির ক্ষেত্রে নূন্যতম ২১ দিনের প্রশিক্ষণ সনদ থাকতে হবে।
  • পরীক্ষার ফি বাবদ আবেদন ফি বর্ণিত নির্দেশ মোতাবেক জমা দিতে হবে।
  • সরকারি, আধা-সরকারি এবং স্থায়ন্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদেরকে স্ব স্থ কর্তৃপক্ষের মা ধ্যমে আবেদন করতে হবে। এক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহণযোগা হবে না। মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট প্রমাণক দাখিল করতে হবে।
  • পুলিশ কর্তৃক সত্যতা প্রতিপাদনে প্রার্থীর স্থায়ী ঠিকানা , দাখিলকৃত সনদপত্র, মুক্তিযোদ্ধা সনদপত্র, ড্রাইভিং লাইসেন্স (প্রযোজা ক্ষেত্রে) ও আবেদনপত্রে উল্লেখিত তথা ভূয়া/মিথা প্রমাণিত হলে তাকে চাকরি থেকে বরখাস্তসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
  • কোটা সংক্রান্ত বিষয়ে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসরণ করা হবে।
  • মৌখিক পরীক্ষার সময় আবেদনকারীকে প্রয়োজনীয় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।
  • নিয়োগের জন্য বাছাইকৃত ব্যক্তিকে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী নির্ধারিত সময় পর্যন্ত শিক্ষানবিশ স্তরে চাকরি করতে হবে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন টিএ/ ডিএ বা অন্য কোনো ভাতা প্রদান করা হবে না।
  • কোনো কারণ দর্শানো বাতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত , সময় পরিবর্তন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। নিয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের (অধিদপ্তরের) সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *