সাধারণ আনসার নতুন নিয়োগ ২০২৩-আনসার সার্কুলার 2023

সাধারণ আনসার  নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বাংলাদেশ আনসার ও ভিডিপি বাংলাদেশের অভ্যন্তরীণ নিরাপত্তা, আইন প্রয়োগ ও সংরক্ষণের জন্য গঠিত একটি বাহিনী। এটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় দ্বারা পরিচালিত হয় ।বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিক্ষা বাহিনীর সুশৃংখল, দক্ষ ও কর্মঠ ব্যাটালিয়ন আনসার সদস্যগণ পার্বত্য চট্টগ্রাম এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সাথে আপারেশন উত্তরণ এবং সমতল এলাকায় রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা বিধানসহ অন্যান্য বাহিনীর আইন শৃঙ্খলা রক্ষায় নিয়ােজিত থাকে। বাহিনীর ৩৫০ টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসারের শূন্য পদ (শুধুমাত্র পুরুষ) পূরণের লক্ষ্যে আগ্রহী বাংলাদেশী পুরুষ প্রার্থীদের নিকট থেকে আবেদন আহ্বান করা যাচ্ছে। সম্প্রতি  প্রকাশিত আনসার নিয়োগ সার্কুলার এর যাবতীয় তথ্য তুলে ধরা হল।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

এক নজরে সাধারণ আনসার নিয়োগ সার্কুলার

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিক্ষা বাহিনীর সুশৃংখল, দক্ষ ও কর্মঠ ব্যাটালিয়ন আনসার সদস্যগণ পার্বত্য চট্টগ্রাম এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সাথে আপারেশন উত্তরণ এবং সমতল এলাকায় রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা বিধানসহ অন্যান্য বাহিনীর আইন শৃঙ্খলা রক্ষায় নিয়ােজিত থাকে। বাহিনীর ৩৫০ টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসারের শূন্য পদ (শুধুমাত্র পুরুষ) পূরণের লক্ষ্যে আগ্রহী বাংলাদেশী পুরুষ প্রার্থীদের নিকট থেকে আবেদন আহ্বান করা যাচ্ছে।

আনসার পদে নিয়োগের যোগ্যতা

শারীরিক যোগ্যতাঃ

১।বয়সঃ ১৮-২২ বছর

২। সর্বনিম্ন উচ্চতা: ৫ ফুট এবং ৪ ইঞ্চি

৩।শারীরিক যোগ্যতাঃ সর্বনিম্ন বুকের মাপ (স্বাভাবিক-সম্প্রসারিত) 30-32inch

৪।দৃষ্টি শক্তি – ৬/৬

শিক্ষাগত যোগ্যতা: জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন ও সুযোগ সুবিধা: প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক ১৩,০৫০/ টাকা (সমতল এলাকায়) এবং ১৪,২০০/ টাকা (পার্বত্য এলাকায়) ভাতা প্রাপ্য হবেন।
৯,৭৫০/- টাকা হারে বছরে ২টি উৎসব ভাতা।
দুই ইউনিট রেশন ভর্তূকি মূল্যে প্রদান করা হবে।
কর্তব্য অবস্থায় মৃত্যুবরণ করলে ৫ লাখ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ব বরণ করলে ২ লাখ টাকা আর্থিক সহায়তা।

আবেদনের নিয়ম

ইউনিয়ন ডিজিটাল সেন্টার অথবা যে কোনও অন-লাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েব সাইট (www.ansarvdp.gov.bd) এ ‘সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের আবেদন’ লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করে দাখিল করা যাবে।

প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে। নিচের ছকে বর্ণিত জেলাসমূহের পাশে উল্লেখিত শূন্য কোটায় অঙ্গীভূত করা হবে। উল্লেখ্য নিয়ােগকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যদেরকে ০৬ বছর সন্তোষজনক চাকরির পর স্থায়ী করা হবে। উপযুক্ত প্রার্থীদেরকে নির্ধারিত স্থান ও তারিখে সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট শারীরিক যােগ্যতা ও প্রাথমিক বাছাইয়ের জন্য উপস্থিত থাকতে হবে।

প্রথমিক বাছাইয়ের সময়সূচি

অনিবার্য কারণবসত বাছাইয়ের তারিখ, সময় ও কেন্দ্র পরিবর্তিত হলে, বাহিনীর ওয়েবসাইটে তা প্রদর্শন করা হবে এবং আবেদনকারীকে মোবাইল মেসেজের মাধ্যমে অবহিত করা হবে।

  • আবেদন প্রক্রিয়া শুরুঃ ১৯-০৬-২০২২ ইং
  • আবেদনের শেষ তারিখঃ০৭-০৭-২০২২ ইং
  • আবেদনের ঠিকানাঃ ansarvdp.gov.bd 

সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  সাধারণ আনসার
চাকরির ক্যাটাগরিঃ  সরকারি নিয়োগ
 চলমান বিজ্ঞপ্তি ৩৫৬ জন
পদের সংখ্যা  নির্দিষ্ট নয়
বয়স ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা এসএসসি/জেএসসি/এইচএসসি
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি  ৫০০/২০০ টাকা
আবেদন শুরু ০৯ সেপ্টেম্বর ২০২২
আবেদন শেষ ২৪ নভেম্বর, ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে  newjobscircular.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।আনসার  নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

সাধারণ  আনসার নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নি্নবর্ণিত পদসমূহে সরাসরি নিয়োগের জন্য পাশে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন প্রকৃত বাংলাদেশীদের আবেদন করার আহবান করা হচ্ছে।

 

 

 

 

আবেদনের শেষ তারিখঃ  

Ansar VDP Job Circular 2022

প্রয়োজনীয় কাগজপত্রঃ
লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচন কমিটির কাছে শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের মূল কপি, চারিত্রিক সনদের মূল কপি, নাগরিকত্ব সনদের মূল কপি, অনলাইন রেজিস্ট্রেশনের প্রবেশপত্রের মূল কপি, পাসপোর্ট সাইজের ৪ কপি সত্যায়িত রঙিন ছবিসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। ছবি এবং সকল ডকুমেন্টের ফটোকপি যা গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত।

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আনসার ও ভিডিপি নিয়োগ ২০২২

যাচাই-বাছাইয়ে অংশ গ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্রঃ

প্রয়োজনীয় কাগজপত্র

যাচাই-বাছাইয়ে অংশগ্রহণের সময় যে সব কাগজপত্র সঙ্গে নিতে হবে তার লিস্ট নিচে দেওয়া হলো।

  • শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র;
  • জাতীয় পরিচয় পত্রের মূল কপি;
  • চারিত্রিক সনদপত্রের মূল কপি;
  • নাগরিকত্ব সনদপত্রের মূল কপি;
  • Online রেজিস্ট্রেশন ডকুমেন্টের মূল কপি;
  • উপরে উল্লিখিত সকল ডকুমেন্টের সত্যায়িত ফটোকপি;
  • ০৪ কপি পাসপোর্ট সাইজের ছবি (সত্যায়িত);
  • পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলম, পেন্সিল, স্কেল ইত্যাদি।

Ansar Job Circular 2022

অঙ্গীভৃত হওয়ার পর সুযোগ-সুবিধাঃ

ক) প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক সমতল এলাকায় ১৩,০৫০/- টাকা এবং পার্বত্য এলাকায় ১৪,২০০/- টাকা ভাতা প্রাপ্য হবেন

খ) প্রতি বছর দুটি উৎসব ভাতা প্রাপ্য হবেন ৯৭৫০/- টাকা হারে

গ) দুই ইউনিট রেশন ভর্তুকি সুল্যে প্রদান করা হবে

ঘ) কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করলে পাঁচ লক্ষ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ববরণ করলে দুই লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে।

আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অন্যতম অনুষঙ্গ সাধারণ আনসার। ৪৯৫৩৭ জন প্রশিক্ষিত সাধারণ আনসার সদস্য বর্তমানে ৪৩৪৬ টি সংস্থায় অঙ্গীভূত রয়েছেন । উক্ত সদস্যবৃন্দ বিমানবন্দর, সমুদ্রবন্দর, পাওয়ার ষ্টেশন এর মত গুরুত্বপূর্ণ কেপিআই, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, মহানগরীগুলোতে ট্রাফিক কন্ট্রোল, নৌ ও অন্যান্য গণ-পরিবহন, রেল ষ্টেশন এবং অন্যান্য সরকারী ও বেসরকারী স্থাপনার নিরাপত্তার দায়িত্ব পালন করছে ।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রশিক্ষণ গ্রহণের পর আপনি হবেন আনসার বাহিনীর একজন গর্বিত সদস্য এবং অঙ্গীভূত আনসার হিসেবে নিরাপত্তা সেবায় অংশগ্রহনের সুযোগ পেতে পারেন। আপনি আগ্রহী যোগ্য প্রার্থী হলে অনলাইনে আবেদন করবেন এবং আপনাকে বাছাইয়ের জন্য নির্ধারিত স্থান ও তারিখের সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট উপস্থিত হতে হবে । চুড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ১০ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে এবং প্রশিক্ষণ কোর্স পূর্ণ মেয়াদে আনসার ভিডিপি একাডেমি গাজীপুরে পরিচালিত হবে।


আনসার নিয়োগ  সার্কুলার,আনসার নিয়োগ পরীক্ষার প্রশ্ন,আনসার নিয়োগ পরীক্ষা,আনসার নিয়োগ প্রশ্ন,আনসার অফিসার নিয়োগ ,আনসার অফিসার নিয়োগ ,ব্যাটালিয়ন আনসার নিয়োগের অনলাইনে আবেদন,অস্থায়ী আনসার নিয়োগ,আনসার নিয়োগ বিজ্ঞপ্তি,আনসার নিয়োগ আবেদন,আনসার ভিডিপি নিয়োগ আবেদন ফরম,আনসার টি আই নিয়োগ,আনসার ভিডিপি নিয়োগ,আনসার পদে নিয়োগ,আনসার এর নিয়োগ,ব্যাটালিয়ন আনসার এর নিয়োগ বিজ্ঞপ্তি,আনসার এ নিয়োগ,আনসার ও ভিডিপি নিয়োগ,আনসার ও ভিডিপি নিয়োগ ,আনসার নিয়োগ কবে,আনসার ভিডিপি নিয়োগ কবে,ব্যাটালিয়ন আনসার নিয়োগ কবে,বাংলাদেশ সাধারণ আনসার নিয়োগ কবে জানতে চাই,আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি,আনসার ভিডিপি নিয়োগ গাইড,আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নিয়োগ,আনসার চাকরির নিয়োগ,আনসার ব্যাটালিয়ন চাকরির নিয়োগ,আনসার ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি,সাধারন আনসার নিয়োগ টোটো,বাংলাদেশ আনসার নিয়োগ,আনসার নতুন নিয়োগ,আনসার নিয়োগ রেজাল্ট,সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি,আনসার নিয়োগ সহায়িকা,আনসার ভিডিপি নিয়োগ সহায়িকা,ansar niyog ,ansar vdp job circular ,ansar vdp job circular ,ansar battalion job circular  ,ansar vdp salary,ansar vdp training circular  ,ansar vdp ti job circular 2022,ansar vdp job circular  pdf,download www ansar vdp gov bd

 

8 Comments

    • আবেদনের শেষ তারিখঃ ২৬ আগস্ট, ২০২১,ইউনিয়ন ডিজিটাল সেন্টার অথবা যে কোনও অন-লাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েব সাইট (www.ansarvdp.gov.bd) এ ‘সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের আবেদন’ লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করে দাখিল করা যাবে।

    • জি, সামনে আসবে। সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ ও মহিলা)

Leave a Reply

Your email address will not be published.


*