কৃষি মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ : ০৬ ধরনের ৩৫ টি পদে নিয়োগ

কৃষি মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।কৃষি মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি কৃষিবিষয়ক মন্ত্রণালয় যা যা নীতি নির্ধারন, পরিকল্পনা প্রণয়ন, তদারকী ও প্রশাসনিক ব্যবস্থাপনার দায়িত্বসমূহ সম্পাদন করে থাকে।

সম্প্রতি প্রকাশিত কৃষি মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

কৃষি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নাম কৃষি মন্ত্রণালয়
চাকরির ক্যাটাগরি মন্ত্রণালয় জব সার্কুলার 
ক্যাটাগরি ০৬
পদের সংখ্যা ৩৫
বয়স সর্বোচ্চ ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেনি,এসএসসি,স্নাতক স্নাতোকোত্তর
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি ২২৩/৩৩৪ টাকা
আবেদন শুরু ৩০ আগস্ট ২০২৩
আবেদন শেষ ১০ অক্টোবর ২০২৩
অফিসিয়াল ওয়েবসাইট www.moa.gov.bd

কৃষি মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটেতাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । Ministry of Agriculture Job Circular সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

কৃষি মন্ত্রণালয় জব সার্কুলার 2023

Source: Daily Observerbd, 28 August 2023 

Application Deadline: 10 October 2023

রুপকল্পঃ টেকসই, নিরাপদ ও লাভজনক কৃষি।

অভিলক্ষ্যঃ  ফসলের উৎপাদন ও উৎপাদনশীলতা বৃদ্ধি, শস্য বহুমূখীকরণ, পুষ্টিসমৃদ্ধ নিরাপদ ফসল উৎপাদন ও বিপণন ব্যবস্থা আধুনিকায়নের মাধ্যমে কৃষিকে লাভজনক করা এবং জনসাধারণের পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা।

ক্ষুদ্রসেচ কার্যক্রমে এক বৈপ্লবিক ভূমিকা পালনের লক্ষ্যে ১৯৬১ সালে বাংলাদেশ কিৃষি সম্প্রসারণ প্রতিষ্ঠিত হয়। বিংশ শতাব্দীর আশির দশকের মধ্যম পর্যায় থেকে সরকার কৃষি উপকরণ পরিচালনা, সংগ্রহ ও সরবরাহ কার্যক্রম দ্রুততার সঙ্গে সংকুচিত করা শুরু হয়। ১ম এ কীটনাশক, সার এবং বিএডিসি’র ক্ষুদ্রসেচের সকল কার্যক্রম প্রত্যাহার করা হয়। শুধুমাত্র বিএডিসিতে আশিংকভাবে বিশেষ ধরনের কতিপয় বীজ উৎপাদন ও সরবরাহ কার্যক্রম বহাল রাখা হয়েছে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *