১০ম গ্রেডে বেতন : ডাক অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (নতুন সার্কুলার)

সম্প্রতি ডাক অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ডাক অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন একটি সেবাধর্মী সরকারি প্রতিষ্ঠান। ডাক অধিদপ্তরের অধীনস্থ সরকারি অফিস,  কার্যালয়, পোস্টাল একাডেমি, বাংলাদেশ পোস্ট অফিস ইত্যাদিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়।

ডাক অধিদপ্তর জব সার্কুলারের ভিত্তিতে নিম্নবর্ণিত পদসমূহে সরাসরি জনবল নিয়োগের জন্য কিছু শর্ত সাপেক্ষে প্রকৃত বাংলাদেশি নাগরিকগণের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। অনলাইনে আবেদন করতে পারবেন ২৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত।

ডাক অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ ডাক বিভাগ
ডাক অধিদপ্তর ওয়েবসাইট https://bdpost.gov.bd
পদ সংখ্যা ০১ টি
পদ ০১ জন
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর পাশ
আবেদন ফি –টাকা
আবেদনের শুরু তারিখ ১৭ সেপ্টেম্বর ২০২৩
আবেদনের ওয়েবসাইট নিচে দেখুন
আবেদনের শেষ তারিখ ২৬ সেপ্টেম্বর ২০২৩

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন আমাদের ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে।  ডাক অধিদপ্তর জব সার্কুলার ২০২৩ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

Directorate Of Posts Job circular 2023

Application Deadline: 26 September 2023

ডাক অধিদপ্তর নিয়োগ ২০২৩ : আবেদনের শর্ত

  1. উপরের সার্কুলার দেয়া তারিখে প্রার্থীর বয়সসীমা অনুর্ধ্ব ৩০ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা অনুর্ধ্ব ৩২ বছর। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা অনুর্ধ্ব ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোনাে প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য হবে না
  2. সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে;
  3. নিয়ােগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধিবিধান প্রতিপালিত হবে.
  4. লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনাে প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না;
  5. উপরােক্ত তথ্যাদি মােতাবেক বাছাইয়ের পর কর্তৃপক্ষের বিবেচনায় কেবলমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নির্ধারিত তারিখে মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের অনুমতি দেয়া হবে।
  6. নির্বাচিত প্রার্থীদের বেতন-ভাতা ও অন্যান্য সুযােগ সুবিধা উন্নয়ন প্রকল্পে নিয়ােগ সংক্রান্ত সরকারি বিধি-বিধান দ্বারা নিয়ন্ত্রিত হবে।

ডাক অধিদপ্তর সম্পর্কে

দেশের বিপুল জনগোষ্ঠীর সেবা প্রদানের জন্য ডাক অধিদপ্তরই একমাত্র সরকারি ডাক সেবা প্রদানকারী সংস্থা। শ্রেণি-পেশা নির্বিশেষে সমাজের সকল স্তরের জনগণের জন্য দ্রুততার সাথে নির্ভরযোগ্য ও সাশ্রয়ী ডাক সেবা নিশ্চিতকরণে ডাক অধিদপ্তর অঙ্গীকারবদ্ধ। বাস্তবানুগ ও উদ্ভাবনী ধ্যান-ধারণার সুষ্ঠু প্রয়োগের মাধ্যমে জনজীবনে ডাক যোগাযোগে স্বাচ্ছন্দ্যের পাশাপাশি ডাক অধিদপ্তর লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হওয়ার লক্ষ্যে সর্বদা সচেষ্ট।

রুপকল্প (Vision)

সাশ্রয়ী, সার্বজনীন এবং নির্ভরযোগ্য ডাক সেবা।

অভিলক্ষ্য (Mission):

প্রাতিষ্ঠানিক উন্নয়ন ও আধুনিক প্রযুক্তি অভিযোজনের মাধ্যমে সাশ্রয়ী, মানসম্পন্ন ও আন্তর্জাতিক মানের ডাকসেবা নিশ্চিতকরণ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *