মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে । মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় হচ্ছে বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয়, যেটি নীতিমালা প্রনয়ন করে এবং মহিলা ও শিশুদের প্রাতিষ্ঠানীকরন ও উন্নয়নমূলক কার্যাবলী রক্ষণাবেক্ষণ করে থাকে।

সম্প্রতি প্রকাশিত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের প্রকৃত বাংলাদেশী নাগরিক হওয়া শর্তে আবেদন করার আহব্বান করা হচ্ছে। ৩০ অক্টোবর, ০৪ নভেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় জব সার্কুলার 2023 

মন্ত্রণালয়ের নাম মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
পদের সংখ্যা ৪১
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর/স্নাতক/উচ্চ মাধ্যমিক
আবেদন শুরু  অক্টোবর ২০২৩
আবেদন শেষ ৩০ অক্টোবর, ০৪ নভেম্বর ২০২৩
অফিসিয়াল ওয়েবসাইট https://mowca.gov.bd

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে তে newjobscircular.com। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে ০৩ ধরনের ৮৬ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

Ministry of Women and Children Affairs MOWCA Job Circular 2023

Source: Ittefaq, 10 October 2023

Application Deadline: 04 November 2023

Source: Karatoa, 24 October 2023

Application Deadline: 30 October 2023

আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

  1.  ডাকযোগে আবেদন করতে বললে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে( https://mowca.gov.bd) আবেদন ফরম  পাওয়া যাবে।
  2.  আগ্রহী প্রার্থীদেরকে সর্বশেষ ৩০/১০/২০২৩ তারিখ বিকাল ৫ টার মধ্যে আবেদনপত্র উক্ত ঠিকানায় ডাকযোগ ও কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে পোছতে হবে।
  3.  সরাসরি আবেদনপত্র গ্রহণ করা হবে না।
  4.  ৩১/০৮/২০২৩ তারিখে প্রাথীর বয়স ৩০ হতে হবে। মুক্তিযোদ্ধা  / শারিরীক প্রতিবন্ধি উক্ত কোটার ক্ষেত্রে বয়স সীমা সর্বোচ্চ ৩২। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহন যোগ্য হবে না।
  5.  কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস বৃদ্ধি ও বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করে। নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।
  6.  লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
  7.  আবেদন প্রেরনের সময়  খামের উপর পদের নাম উল্লেখ  করতে হবে।
  8.   আবেদন পত্রের সাথে ১০ টাকা মূল্যের ডাক টিকিট  সহ নিজ ঠিকানা শম্বলিত  ৯” X ৪” সাইজের একটি অব্যবহৃত খাম সংযুক্ত করতে হবে। 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ২০২৩ সালের রূপকল্প বাস্তবায়নের লক্ষ্যে নারী ও শিশুদের উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। বাংলাদেশের জনসংখ্যার এক বিশাল অংশ নারী ও শিশু। তাদের উন্নয়ন তাই জাতীয় উন্নয়নের অন্যতম পূর্বশর্ত। নারী ও শিশুর সার্বিক অধিকার প্রতিষ্ঠা, ক্ষমতায়ন এবং সামগ্রিক উন্নয়নের মূল ধারায় সম্পৃক্তকরণের জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে কাজ করছে সরকার। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সরকারের নির্বাচনী ইশতেহারের আলোকে নারী দারিদ্র বিমোচনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

ভিশনঃ জেন্ডার সমতাভিত্তিক সমাজ ও সুরক্ষিত শিশু।

মিশনঃনারী ও শিশুর অধিকার প্রতিষ্ঠা এবং নারীর ক্ষমতায়নের মাধ্যমে তাঁদের সামগ্রিক উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্তকরণ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *