মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (৭৩২ জনকে নিয়োগ দিচ্ছে)

মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মৎস অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি স্বতন্ত্র মন্ত্রনালয়। এ মন্ত্রণালয় বাংলাদেশের মৎস সম্পদ ও প্রাণী সম্পদ নিয়ে কাজ করে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতায় মৎস্য অধিদপ্তর কর্তৃক নিচে উল্লেখিত শূন্য পদে আবেদন করা যাবে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে আগামী ১০ অক্টোবরের মধ্যে।

মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (সংক্ষেপে তথ্য)

প্রতিষ্ঠান মৎস্য অধিদপ্তর
অফিসিয়াল ওয়েবসাইট http://fisheries.gov.bd
পদের সংখ্যা ৭৩২ জন
বয়সসীমা ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা এসএসসি, এইচএসসি, স্নাতক
আবেদনের শেষ তারিখ ১০ অক্টোবর ২০২৩

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Source: Daily Bangladesh Pratidin, 31 August 2023

Application Deadline: 10 October 2023

মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তির আবেদন করার নিয়ম

১।মৎস্য অধিদপ্তর নিয়োগে আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে http://dof.teletalk.com.bd ওয়েবসাইটে মৎস্য অধিদপ্তর চাকরির অনলাইন আবেদন ফরম পূরণ করে আবেদন করতে হবে।

২।বাংলাদেশের সকল জেলার প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদন ফরম এবং প্রবেশপত্রের নমুনা মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদন ফরমের সাথে আবেদনকারী কর্তৃক পূরণকৃত ০২ কপি প্রবেশপত্র সংযুক্ত করতে হবে। আবেদনপত্র ৫*৫ সেঃমিঃ সাইজের ০১ (এক) কপি এবং ২টি প্রবেশপত্রে ০১ (এক) কপি করে ০২ (দুই) কপি সত্যায়িত রঙিন ছবি সংযুক্ত করতে হবে।

৩।খামের উপরে স্পষ্টাক্ষরে পদের নাম, নিজ জেলা উল্লেখ করতে হবে এবং মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে খামের উপর “মুক্তিযোদ্ধা/নৃ-গোষ্ঠী” লিখতে হবে। আবেদনপত্রের সাথে ক্ষেত্র সহকারী পদের জন্য স্বীকৃত বোর্ড হতে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় পাসের সত্যায়িত মার্কসিট অথবা স্বীকৃতি প্রাপ্ত মৎস্য ডিপ্লোমা প্রতিষ্ঠান হতে মৎস্য বিষয়ে ৪ বছর মেয়াদী ডিপ্লোমার সত্যায়িত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে।

৪।২৫/০৩/২০২৩ খ্রিস্টাব্দ তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ০৪ নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। মুক্তিযোদ্ধা কোটাপ্রার্থী এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩২ বছরের মধ্যে হতে হবে।

৫।সরকারি/আধা-সরকারি ও স্থায়ত্তশাসিত সংস্থায় চাকুরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। মুক্তিযোদ্ধা কোটাসহ অন্যান্য সকল কোটা সরকারি বিধি মোতাবেক অনুসরণ করা হবে।

৬।আবেদন ফরম এবং প্রবেশপত্রের নির্ধারিত অংশ প্রার্থী কর্তৃক যথাযথভাবে পূরণ করে ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নির্ধারিত তারিখ ও নির্দিষ্ট সময়ের মধ্যে পৌছাতে হবে।

৭।উপর্যুক্ত ছকের ০৫ নং কলামে উল্লেখিত পদসংখ্যা কম-বেশি হতে পারে। প্রকল্প মেয়াদকালীন সময়ে (জুন ২০২৪ পর্যন্ত) সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে উল্লেখিত ক্ষেত্রে সরকারী পদে নিয়োগ প্রদান করা হবে।

৮।আবেদনকারীকে প্রকল্প পরিচালক, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন, রমনা, ঢাকা-১০০০ বরাবর আবেদন করতে হবে।

৯।আবেদনপত্র আগামী ২৫/১০/২০২৩ খ্রিস্টাব্দ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে (বেলা ০৫ঃ০০ ঘটিকার মধ্যে) ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, কক্ষ নং ৫১১, মৎস্য ভবন, ১৩, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, রমনা, ঢাকা-১০০০ ঠিকানায় পৌছাতে হবে।

আবেদনের শর্তাবলীঃ

১।প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

২।প্রার্থী বিদেশি নাগরিকের সাথে বিয়ে করলে অযোগ্য বলে বিবেচিত হবে।

৩।প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে পারবে।

৪।আবেদনপত্র জনপ্রশাসন মন্ত্রালয়ের ওয়েবসাইট www.mopa.gov.bd  থেকে ডাউনলোড করে ৩১ আগস্টের মধ্যে ঠিকানায় সরাসরি বা কুরিয়ার যোগে পাঠাতে হবে।

৫।আবেদন ফি ১০০ টাকা।

Department of Fisheries job circular

অভিলক্ষ্য

নিয়োগ, প্রশিক্ষণ, প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি ও মানব সম্পদের কার্যকর ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে একটি দক্ষ, সেবামুখী ও জবাবদিহিতামূলক জনপ্রশাসন গড়ে তোলা।

 

 

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


chakrir khobor, bd govt chakrir khobor,engineering job in Bangladesh, job bangladesh 2023,job at Bangladesh, job circular in Bangladesh, job opportunities in Bangladesh,top jobs in Bangladesh,news paper jobs, bangladesh job news, job news Bangladesh, chakrir khobor ,saptahik chakrir khobor,ajker chakrir khobor,chakrir potrika,ajker chakrir potrika, weekly job newspaper in bangladdesh,recent job circular,bd job news com, job news bd, bd job news today, recent job circular in Bangladesh, bd job circularprani sompod odhidoptor job circular 2023,www.dls.gov.bd notice board,dls bd,www.mofl.gov.bd notice board,www.job.dls.gov.bd online application,mofl dls,www lddp dls gov bd,www natpdls gov bd,

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সচিব,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় মন্ত্রী,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় কর্মকর্তাবৃন্দ,lddp job circular 202১,মৎস্য ও প্রাণিসম্পদ সচিব,মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি 2023,মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2023,all jobs circular bd,best job circular website in bangladesh,all job circular website in bangladesh,

চাকরির খবর ২০২৩, সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,নিয়োগ বিজ্ঞপ্তি 2023,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২৩ সরকারি, চাকরির খবর ২০২৩,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2023,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা,birbangla.com,

1 thought on “মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (৭৩২ জনকে নিয়োগ দিচ্ছে)”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *