মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশিত। (২৪ টি পদে)

মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, Ministry of Fisheries and Livestock Job Circular 2024 প্রকাশ করা হয়েছে। মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি স্বতন্ত্র মন্ত্রনালয়। মৎস্য প্রানীসম্পদ মন্ত্রণালয় বাংলাদেশের মৎস সম্পদ ও প্রাণী সম্পদ নিয়ে কাজ করে। দেশীয় অর্থনীতিতে এ মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে।

সম্প্রতি প্রকাশিত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। আবেদনের শেষসীমা ০৭ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত।

মৎস্য ও প্রাণিসম্পদ  মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রতিষ্ঠানের নাম মৎস্য ও প্রাণিসম্পদ  মন্ত্রণালয়
ক্যাটাগরি সরকারি চাকরি
পদের সংখ্যা ২৪
বয়স ১৮ -৩০ বছর
আবেদন শুরু ১৫ ফেব্রুয়ারি ২০২৪
আবেদন শেষ ০৭ মার্চ ২০২৪
ওয়েবসাইট http://www.mofl.gov.bd

মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ০৭ মার্চ ২০২৪ তারিখের বিজ্ঞপ্তি অনুসারে ফিশারিজ একাডেমির অধীনে নিয়ে বর্ণিত শুন্য পদে সরাসরি নিয়োগের জন্য নির্ধারিত ফর্মে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে।  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় জব সার্কুলার 2024 সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

Ministry of Fisheries and Livestock Job Circular 2024

 

Application Deadline: 07 March 2024

Visit Website: www.flid.gov.bd

MOFL Job Circular 202 অনুসারে আবেদনের শর্তাবলীঃ

  1. প্রার্থীকে বাংলাদেশের প্রকৃত নাগরিক ও স্থায়ী বাসিন্দা হতে হবে।
  2. প্রার্থী যদি কোন বিদেশি নাগরিকের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন অথবা কোন বিদেশি নাগরিককে বিবাহের জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন তবে তিনি নিয়োগের অযোগ্য বিবেচিত হবেন।
  3. প্রার্থীর বয়স ৩০/০৯/২০২৪ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে প্রকৃত মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
  4. আবেদন ফরম জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopa.gov.bd  এবং মেরিন ফিশারিজ একাডেমির ওয়েবসাইট এর নোটিশ বোর্ড লিংক হতে ভাউনলোড করে সংগ্রহ করা যাবে।
  5. আবেদনপত্র আগামী ৩০/০৯/২০২৪ তারিখের মধ্যে, অধ্যক্ষ, মেরিন ফিশারিজ একাডেমি, মৎস্য বন্দর, চট্টগ্রাম-৪০০০ বরাবরে হাতে হাতে/ডাকযোগে/কুরিয়ার সার্ভিস যোগে পৌছাতে হবে। সরকারী/আধা-সরকারী্থায়স্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। এক্ষেত্রে অগ্রিম কপি গ্রহণযোগ্য নহে।
  6. আবেদন ফি ২০০ টাকা ট্রেজারী চালানের মাধ্যমে কোড নং ১৪৪৩২০০০১২০৩১ তে সোনালী ব্যাংকে জমা করে চালানের মূল কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।
  7. নিয়োগ পরিক্ষায় অংশগ্রহণের জন্য বোন টিএ/ডিএ প্রদান করা হবে না।
  8. কর্তৃপক্ষ কোনো প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে এ নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

লক্ষ্যঃ সবার জন্য নিরাপদ এবং নিরাপদ প্রাণী প্রোটিন।

উদ্দেশ্যঃ মাছ ও প্রাণিসম্পদ পণ্যের উত্পাদন, উত্পাদনশীলতা এবং মূল্য সংযোজন বাড়িয়ে প্রাণী প্রোটিনের চাহিদা পূরণ করুন।

প্রাণিজ ও মৎস্য জাতীয় সম্পদের সম্প্রসারণের জন্য ১৯৭৮ সালে এটিকে কৃষি মন্ত্রণালয় থেকে আলাদা করে মৎস্য ও পশুপালন মন্ত্রণালয় নামে একটি নতুন মন্ত্রণালয় গঠন করা হয়। পরবর্তীতে ১৯৮৪ সালের জানুয়ারী মাসে এটি আবার মৎস্য ও পশুপালন বিভাগ নামে কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন একটি বিভাগে পরিণত হয়।

পরে আলাদা মন্ত্রণালয়ের মাধ্যমে কার্যক্রম পরিচালনার প্রয়ােজন অনুভূত হওয়ায় ১৯৮৬ সালের ফেব্রুয়ারি মাসে মৎস্য ও পশুপালন মন্ত্রণালয় নামে এটি পুর্ণগঠন করা হয়। ১৯৮৯ সালে মৎস্য ও পশুপালন মন্ত্রণালয়ের নাম আংশিক সংশােধন করে মৎস্য ও পশুসম্পদ মন্ত্রণালয় নামকরণ করা হয়। পরবর্তীতে ২০০৯ সালে মৎস্য ও পশুসম্পদ মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় হিসেবে নামকরণ করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *