বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (৫৬ টি পদ)

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে।বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত, পাট বিষয়ক একটি গবেষণা প্রতিষ্ঠান। সম্প্রতি পাট গবেষণা ইনস্টিটিউট জব সার্কুলার প্রকাশ করেছে।

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট ১৬ টি পদে মোট ৫৬ জনকে নিয়োগ দেবে।  আগ্রহ ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে ১২ জুন, ০৮ জুলাই ২০২৪ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন আমাদের ওয়েবসাইটে।  তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট জব সার্কুলার ২০২৪ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

Bangladesh Jute Research Institute Job Circular 2024

Source: Daily Bangladesh Pratidin, 06 June 2024

Application Deadline: 08 July 2024

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটে আবেদনের নিয়ম

  1. https://bjri.teletalk.com.bd সাইটে প্রবেশ করে। Online Application বাটনে ক্লিক করে পছন্দ মত পদ সিলেক্ট করতে হবে। এর পর নেক্সট বাটনে ক্লিক করে মুল আবেদনপত্রে ঢুকতে হবে।
  2. অনলাইনে আবেদনের ক্ষেত্রে প্রাথী তার স্বাক্ষর ( দৈর্ঘ্য ৩০০* প্রস্থ ৮০ pixel) ও রঙিন ছবি ( দৈর্ঘ্য ৩০০* প্রস্থ ৩০০ pixel) স্কেন করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ KB এবং স্বাক্ষর এর সাইজ সর্বোচ্চ ৬০ KB হতে হবে।
  3. অনলাইনে আবেদনকৃত তথ্য  যেহেতু পরবর্তীতে সকল কার্জক্রমে ব্যবহৃত হবে সেহেতু আবেদনপত্র সাবমিট করার পূর্বে  সকল তথ্য সম্পর্কে প্রাথীকে শতভাগ নিশ্চিত হতে হবে।
  4. প্রাথী অনলাইনে আবেদনকৃত  ফরমের একটি রঙিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের  সহায়ক হিসেবে সংরক্ষণ করবে।
  5. মৌখিক পরীক্ষার সময় অবশ্যই সকল সনদ পত্রের মুল কপি প্রদর্শন করতে হবে।
  6. অনলাইনে আবেদন করে ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদন সম্পূর্ণ হলে Application  Preview  দেখা যাবে। নির্ভুলভাবে আবেদন সম্পূর্ণ হলে প্রাথী একটি User ID ছবি এবং স্বাক্ষরসহ একটি  Application Copy পাবে ।
  7. User ID ব্যহার করে প্রাথী যে কোন Teletalk Pre paid সিমের মাধ্যমে  ২ টি (SMS) মাধ্যমে পরীক্ষার ফি বাবদ সকল পদের জন্য ১০০/- এবং টেলিটক এর সার্ভিস চার্জ ১২/- টাকা সহ মোট ১১২/-  টাকা জমা দিতে হবে।
  8. পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত কোন অবস্থাতেই আবেদন গ্রহণযোগ্য  হবে না।
  9. প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি (http://bjri.teletalk.com.bd) এবং প্রাথীর মোবাইল ফোনে SMS এর মাধ্যমে জানানো হবে।
  10. SMS  এর মাধ্যমে প্রাপ্ত User ID এবং Passoward ব্যবহার করে  পরবর্তীতে রোল নাম্বার, পদের নাম ছবি এবং পরীক্ষার কেন্দ্র ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র ডাউনলোড করার পূর্বে রঙিন  কপি প্রিন্ট করে নিবেন।  প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তিন হলে মোখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করতে হবে।
  11. ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে।
  12. নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

Source: Daily ObserverBD, 09 May 2024

Application Deadline: 12 June 2024

বিজেআরআই সম্পর্কে

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট (বিজেআরআই) দেশের অন্যতম প্রাচীন গবেষণা প্রতিষ্ঠান। ১৯০৪ সালে স্যার আর.এস. ফিনলো’র নেতৃত্বে ঢাকায় প্রথম পাটের গবেষণা শুরু হয়।বর্তমানে বিজেআরআই এর কৃষি গবেষণায় ৬টি, কারিগরী গবেষণায় ৪টি, জুট টেক্সটাইল গবেষণায় ১টি এবং পরিকল্পনা, প্রশিক্ষণ ও যোগাযোগ বিভাগসহ মোট ১২টি বিভাগ রয়েছে।

বিজেআরআই এর কাজ

 

  • পাট ও সমশ্রেণীর আঁশ ফসলের কৃষি, কারিগরী ও অর্থনৈতিক গবেষণা, ব্যবস্থাপনা এবং আঁশজাত ফসল উৎপাদন এবং গবেষণালব্ধ প্রযুক্তি সম্প্রসারণ।
  • উন্নতমানের কৌলিতাত্ত্বিক বিশুদ্ধতাসহ পাটবীজ উৎপাদন, পরিচালন, পরীক্ষণ, সরবরাহ এবং সীমিত আকারে উন্নত মানের পাটবীজ উৎপাদন, সংগ্রহ ও নির্বাচিত চাষী, স্বীকৃত প্রতিষ্ঠান এবং বোর্ড কর্তৃক অনুমোদিত এজেন্সীর নিকট বিতরণ।
  • পাট ও সমশ্রেণীর আঁশ ফসল, পাটজাত পণ্য ও আনুষাঙ্গিক বিভিন্ন সমস্যা সংক্রান্ত গবেষণার লক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চলে গবেষণা কেন্দ্র, পাইলট প্রজেক্ট এবং খামার স্থাপন। 
  • পাট ও সমশ্রেণীর আঁশ ফসল চাষের উন্নত পদ্ধতি সম্পর্কে পাটের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারী এবং পাট চাষীদের প্রশিক্ষণ এবং পাট সংক্রান্ত কারিগরী গবেষণালব্ধ প্রযুক্তি সম্পর্কে পাট শিল্পে সংশ্লিষ্ট জনশক্তির প্রশিক্ষণের আয়োজন করা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com