বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (২৩১ জনের নিয়োগ)

বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, যা সাধারণত বিমান নামে পরিচিত, বাংলাদেশের একমাত্র সরকারি এবং জাতীয় পতাকাবাহী বিমান পরিবহন সংস্থা। এটি প্রধানত ঢাকায় অবস্থিত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কার্যক্রম পরিচালনা করে।

সম্প্রতি প্রকাশিত বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিঃ চাকরি বিজ্ঞপ্তি ২০২৩ এর  যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আগামী ১২ জানুয়ারি ২০২৪ তারিখের মধ্যে আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

Biman Bangladesh Airlines Job Circular 2023

প্রতিষ্ঠান Biman Bangladesh Airlines
পদের সংখ্যা ২৩১ জন
 বয়সসীমা ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর/স্নাতক
আবেদন শুরু   ১৪ ডিসেম্বর ২০২৩
আবেদনের শেষ   ১২ জানুয়ারি ২০২৪

বিমান বাংলাদেশ এয়ারলাইনস নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Source: Samakal, 14 December 2023

Application Deadline: 12 January 2024

অনলাইনে আবেদনপত্র পূরণ করার নিয়মাবলি

  • আবেদনকারীকে টেলিটক মোবাইল ফোন নম্বরের মাধ্যমে আবেদন ফি অফেরতযোগ্য অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, অনলাইনে আবেদনপবের সকল অংশ পুরণ  করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না
  • অসম্পূর্ন তথ্য সংবলিত/ ত্রুটিপূর্ণ এবং চাকুরির বিজ্ঞপ্তিতে প্রকাশিত ন্যানতম যোগ্যতার সাথে যেমন -বয়স, শিক্ষাগত যোগ্যতার, কোটা, জেলা ইত্যাদি যে কোন বিষয়ে অসমাঞ্জস্যপূর্ণ তথ্য ছাড়া পূরণকৃত আবেদন নিয়োগের যে কোন পর্যায়ে বাতিল করা হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস চাকরি শতার্বলি    

  1. বয়সসীমা ম্যাক্সিমাম ৩০ বছর। এসএসসি পাশের সনদপত্রের ভিভিতে বয়স নির্ধারিত হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গহদযোগ্য নয়।
  2. বিভিন্ন পদসমূহের পরীক্ষা একই দিনে অনুষ্ঠিত হতে পারে। সেক্ষেত্রে প্রার্থী নিজ দায়িত্বে একাধিক পদে আবেদন করবেন।
  3. কিছু পদসমূহের চুক্তিভিক্তিক নিয়োগ প্রাপ্ত হবেন। সন্তোষজনক ০৩ (তিন) বছর চুক্তিভিক্তিক চাকুরি সম্পন্ন হলে যোগদানের তারিখ হতে স্থায়ীভাবে আত্মীকরণ করা হবে।
  4. নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন সংশোধন, সংযোজন (যদি থাকে) বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড এর ওয়েব সাইটে প্রকাশ করা হবে ।
  5. বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ পদের সংখ্যা -বৃদ্ধি এবং পদ্নাম সংশোধন, পরিবর্তন এবং নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত  কিংবা বাতিল করার অধিকার সংরক্ষণ করে ।

 

লিখিত পরীক্ষায় পাস প্রার্থীগনকে মৌখিক সাক্ষাৎকারের পূর্বে সনদ/দলিল/প্রমানপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবেঃ

(১) অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্ট কপি

(২) প্রবেশপত্র ফটোকপি

(৩) সদ্য তোলা ৪ (চার) কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি

৫) শিক্ষাগত সকল সনদ ও টর্ক্রিস্টের ফটোকপি

(৬) জাতীয় পরিচয় পত্রের ফটোকপি

(৭) নিজ জেলার সমর্থনে ইউনিয়ন পরিষদ/পৌরসভার মেয়র/সিটি কপোর্রেশন/ওয়ার্ড কমিশনারের পদ সনদ

(৭) অভিজ্ঞতার সনদ ও সনদের ফটোকপি (প্রযোজকের)

পরিচিতি (মৌখিক পরীক্ষার আগে পড়ে যান)

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, যা সাধারণত বিমান নামে পরিচিত, বাংলাদেশের একমাত্র সরকারি এবং জাতীয় পতাকাবাহী বিমান পরিবহন সংস্থা। এটি প্রধানত ঢাকায় অবস্থিত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কার্যক্রম পরিচালনা করে। এছাড়াও চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর এবং সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকেও এর কার্যক্রম পরিচালিত হয়। প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক রুটের পাশপাশি আভ্যন্তরীণ রুটেও যাত্রী এবং মালামাল পরিবহন করে। বিশ্বের প্রায় ৭০ টি দেশের সাথে বিমানের বিমান সেবা চুক্তি রয়েছে এবং বর্তমানে ১৬টি দেশে এর কার্যক্রম পরিচালনা করছে।