বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং বা বিপসট।  বাংলাদেশ সামরিক বাহিনী মালিকানাধীন এবং পরিচালিত একটি সংস্থা। যা জাতিসংঘ মিশনের জন্য বাংলাদেশ সেনা ও পুলিশ সদস্যদের প্রশিক্ষণ দেয়। এটি বাংলাদেশের গাজীপুরের রাজেন্দ্রপুর সেনানিবাসে অবস্থিত।

বিপসট বাংলাদেশ নিয়োগ ২০২৩

সম্প্রতি ১৪ ডিসেম্বর ২০২৩ তারিখে প্রকাশিত বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং বিপসট চাকরি বিজ্ঞপ্তি ২০২৩ এর যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল।

১। পদের নামঃ সহকারী নেটওয়ার্ক এ্যাডমিনিষ্ট্রেটর
বেতনঃ আলোচোনা সাপেক্ষে
আবেদনের সময়সীমাঃ ৩০ নভেম্বর ২০২৩
বেতনঃ আলোচনা সাপেক্ষে

বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং বিপসট জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

বাংলাদেশ সরকার জুনে ১৯৯৯ সালে এই ইনস্টিটিউটটি গঠন করেছিল। ২০১১ সালে জাতিসংঘের সেক্রেটারি জেনারেল বান কি মুন ইনস্টিটিউট পরিদর্শন করেছেন এবং জাতিসংঘে বাংলাদেশের শান্তিরক্ষী বাহিনীর ভূমিকার প্রশংসা করেছেন। ২০১৬ সালে দ্য রয়েল থাই আর্মি ইনস্টিটিউটটি ব্যবহারের আগ্রহ প্রকাশ করে।  ইনস্টিটিউটে ল্যাব ফরাসি জাতীয় বিদেশী ভাষাতে প্রশিক্ষণ দেয়।  ইতিমধ্যে প্রতিষষ্ঠানটি ১০,০০০ এরও বেশি বাংলাদেশী শান্তিরক্ষীদের প্রশিক্ষণ দিয়েছে।

Bangladesh Institute of Peace Support Operation Training Job Circular 2023

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *