বিকেএসপিতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (BKSP Job Circular 2024)

বিকেএসপিতে নিয়োগ বিজ্ঞপ্তি, BKSP Job Circular 2023 প্রকাশিত হয়েছে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশের একমাত্র ক্রীড়া শিক্ষাকেন্দ্র; যা সংক্ষেপে বিকেএসপি নামে পরিচিত। ঢাকার অদূরে সাভারে এ প্রতিষ্ঠানটি অবস্থিত। তবে সাভারের প্রধান কেন্দ্র ছাড়াও চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও দিনাজপুরে রয়েছে বিকেএসপির আঞ্চলিক কেন্দ্র। বিকেএসপি প্রতিষ্ঠিত হয় ১৯৮৬ সালে।

সম্প্রতি বিকেএসপি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। আবেদনের করতে পারবেন আগামী ১৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত।

বিকেএসপিতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রতিষ্ঠানের নাম বিকেএসপিত
চাকরির ক্যাটাগরি সরকারি চাকরি
পদের সংখ্যা ০৪
বয়স ৩০-৪০ বছর
আবেদন শুরু ৩০ জানুয়ারি ২০২৪
আবেদন শেষ ১৫ ফেব্রুয়ারি ২০২৪
 অফিসিয়াল ওয়েবসাইট www.bksp.gov.bd

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন আমাদের ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। বিকেএসপি জব সার্কুলার ২০২৪ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

BKSP Job Circular 2023

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের প্রশিক্ষণ কেন্দ্রের জন্য সম্পূর্ণ স্থায়ী, অস্থায়ী বা দৈনিক সম্মানী ভিত্তিতে নিম্নবর্ণিত পদে লোক নিয়োগের নিমিত্তে প্রয়োজনীয় যোগ্যতা সম্পন্ন বাংলাদেশের প্রকৃত নাগারিকদের নিকট থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহব্বান করা হচ্ছে।

Source: Ittefaq, 29 January 2024

Application Deadline: 15 February 2024

স্বাধীনতার অব্যবহিত পর  দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নএবং আন্তর্জাতিক  পরিমন্ডলে সুনাম বৃদ্ধির লক্ষ্যেক্রীড়াবিদ,  ক্রীড়া  সংগঠক  ও  ক্রীড়া  অনুরাগীদেরপশ্চাৎপদতা দূরিকরণের প্রয়াসে জাতির জনক বঙ্গবন্ধুশেখ  মুজিবুর  রহমান  খেলাধুলাকে  প্রাধান্য  দিয়েপরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়ার  নির্দেশনা প্রদানকরেন।

  1. সম্ভাবনাময় খেলোয়াড়দের বয়স ভিত্তিক ধারাবাহিক দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ প্রদান করা।
  2. ধারাবাহিকভাবে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চতর পর্যায়ে পরিকল্পিত বিজ্ঞান ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করা।
  3. ব্যক্তিত্বের সার্বিক বিকাশ নিশ্চিত করতে ক্রীড়া বিষয়ক এবং সাধারণ শিক্ষা প্রদান করা এবং ভবিষ্যৎ প্রজন্মের শিক্ষিত খেলোয়াড়, প্রশিক্ষক, সংগঠক ও ক্রীড়া বিষয়ে দক্ষ ব্যক্তিত্ব হিসেবে গড়ে তোলা।
  4. নতুন প্রজন্মকে ক্রীড়াক্ষেত্রে ব্যাপক উৎসাহিত ও উদ্দীপ্ত করা এবং তাদের মাঝে ক্রীড়া সচেতনতা সৃষ্টি করা।
  5. প্রাথমিক প্রশিক্ষণ প্রদান এবং দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের জন্য ক্রীড়া প্রতিভা সনাক্ত করা।
  6. বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন, ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল এবং ন্যাশনাল স্পোর্টস ফেডারেশনের চাহিদা অনুযায়ী জাতীয় দলের প্রশিক্ষণের ব্যবস্থা করা।
  7. জাতীয় দলকে কৌশলগত ও বিজ্ঞানসম্মত প্রশিক্ষণে সহায়তা প্রদান করা।
  8. ক্রীড়াবিদদের জন্য সুযোগ সৃষ্টি করা এবং এ বিষয়ে সহজাত প্রতিভা সম্পন্ন ব্যক্তিকে আধুনিক প্রশিক্ষণের পদ্ধতি সম্পর্কে মৌলিক ধারণা দেয়ার ব্যবস্থা করা।
  9. সকল সম্ভাবনাময় প্রশিক্ষকদের প্রাথমিকভাবে ধারাবাহিক ক্রীড়া প্রশিক্ষণ এবং ক্রীড়া বিজ্ঞান সম্পর্কে যথাযথ শিক্ষা প্রদান করা।

বিকেএসপিতে বেশির ভাগ শিক্ষার্থী ভর্তি  হয় সপ্তম শ্রেণিতে। সপ্তম শ্রেণিতে ভর্তির সুযোগ রয়েছে ক্রিকেট, ফুটবল, হকি, শ্যুটিং, আর্চারি, জুডো, উশু, তায়কোয়ান্দো ও অ্যাথলেটিকসে। এ ছাড়া চতুর্থ ও ষষ্ঠ শ্রেণিতে ভর্তি করানো হয় সাঁতার, জিমন্যাস্টিকস, বক্সিং ও টেনিসে। আর বাস্কেটবল বিভাগে অষ্টম ও নবম শ্রেণিতে ভর্তি করানো হয়। তবে বিশেষ ক্রীড়া যোগ্যতাসম্পন্ন খেলোয়াড়দের ক্ষেত্রে বয়স ও উচ্চতা শিথিল করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *