বন সংরক্ষকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

বন সংরক্ষকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বন সংরক্ষকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ০১ টি পদে মোট ১০ জনকে নিয়োগ দেয়ার বিজ্ঞপ্তি জারি করেছে বন অধিদপ্তর। বন সংরক্ষকের কার্যালয়ে চাকরির জন্য আবেদন করতে পারবেন ২০ ডিসেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত।

বন সংরক্ষকের কার্যালয় জব সার্কুলার এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  বন সংরক্ষকের কার্যালয়
চাকরির ক্যাটাগরিঃ সরকারি  চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা ১০ জন
বয়স বিজ্ঞপ্তি অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতা  উচ্চ মাধ্যমিক
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি  বিজ্ঞপ্তি অনুযায়ী
আবেদন শুরু ০৯ নভেম্বর ২০২৩
আবেদন শেষ   ২০ ডিসেম্বর ২০২৩
অফিসিয়াল ওয়েবসাইটঃ     http://forest.chittagongdiv.gov.bd/

Forest guard office job circular 2023 ছাড়াও সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে।বন সংরক্ষকের কার্যালয় জব সার্কুলার এর আবেদন পক্রিয়া,আবেদনের সময়সীমা, যোগ্যতাসহ যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।Forest guard office job circular apply এ উল্লিখিত পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাবলী নিয়ে উল্লেখ করা হলোঃ

বন সংরক্ষকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিয়ো শূন্য পদে সম্পূর্ণ অস্থায়ী
ভিত্তিতে নিয়োগের জন্য বাংলাদেশী প্রকৃত নাগরিকদের নিকট হতে নিয়বর্ণিত শর্ত সাপেক্ষে শুধুমাত্র http://cfbog.teletalk.com.bd/ ওয়েবসাইটে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

১।পদের নামঃ অফিস সহায়ক

পদের সংখ্যাঃ ১০

শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি বা সমমান

বেতনঃ ৮,২৫০-২০,০১০ টাকা

আবেদনের নিয়ম ও শর্তঃ

১.ক) ২০/১২/২০২৩ তারিখে আবেদনকারীর বয়স ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে। (খ) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য বয়স ১৮-৩২ বৎসরের মধ্যে হতে হবে। (গ) মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যাদের জন্য বয়স ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে। (ঘ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর, ২০২৩ তারিখের ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০,১৪৯ নম্বর স্মারকের নির্দেশানুযায়ী ২৫/০৩/২০২৩ তারিখ আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৩০ বৎসর হলে সে সকল প্রার্থীও আবেদন করতে পারবেন |

২। আবেদনপত্র গ্রহণ ও পরীক্ষার ফি জমা দান শুরুর তারিখ ও সময় ২০/১২/২০২৩ তারিখ সকাল ১০-০০ ঘটিকা এবং জমা দানের শেষ তারিখ ও সময় ০৪/০১/২০২৩ তারিখ বিকাল ৪.০ ঘটিকা ।

৩।কোন সরকারি বা আধাসরকারি সংস্থায় কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে ।

৪।প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সর্বশেষ জারিকৃত সরকারী নির্দেশনা অনুসরণ করা হবে

৫।প্রার্থীকে বাংলা, ইংরেজী ও গণিত বিষয়ে লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কর্তৃপক্ষ প্রয়োজনে বাছাই পরীক্ষা গ্রহণ করতে পারে।

৬।কর্তৃপক্ষ প্রয়োজনে যে কোন শর্ত সংযোজন, সংশোধন, পরিবর্তন এবং পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি করার ক্ষমতা সংরক্ষণ করেন। কতৃপক্ষ অনিবার্য কারণবশত: নিয়োগ প্রক্রিয়া যে কোন পর্যায়ে স্থগিত/বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

৭।প্রার্থীকে নির্বাচনী পরীক্ষায় অংশহণের জন্য কোন প্রকার ভ্রমণ/দৈনিক ভাতা দেয়া হবে না।

৮।নিয়োগের বিষয়ে কোন প্রকার তদবীর প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে

৯।নিয়োগের ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

বন সংরক্ষকের কার্যালয় জব সার্কুলার ২০২৩  নিয়োগের শর্তাবলীঃ

  • ৩১-১০-২০২৩ খ্রি: তারিখ বয়স ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা সন্তানের জন্য বয়স ১৮-৩২ বৎসরের মধ্যে হতে হবে।
  • তবে ২৫-০৩-২০২৩ তারিখে সর্বোচ্চ বয়সসীমা প্রার্থীরা আবেদন করতে পারবেন।
  • সমাপ্ত উন্নয়ন প্রকল্প/চলমান উন্নয়ন প্রকল্পে নিয়োজিত বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। এরূপ বিভাগীয়
  • প্রার্থীদের সর্বশেষ কর্মস্থলের  বর্তমান কর্মস্থলের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
  • প্রার্থীদের উদ্দেশ্যে আয়োজিত ক্ষেত্র অনুযায়ী লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
  • পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথাসময়ে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদেরকে তাদের বর্তমান ঠিকানায় জানানো হবে।
  • প্রার্থীকে নির্বাচিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার ভ্রমণ/দৈনিক ভাতা প্রদান করা হবে না। নিয়োগ লাভের জন্য সকল প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা বলে গণ্য হবে।
  • প্রার্থীর পদের নাম খামের উপর স্পষ্টভাবে উল্লেখ করতে হুবে।
  • নিয়োগের ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধাই চূড়ান্ত বলে গণ্য হবে।

ডাকযোগে আবেদন পত্র জমা দেয়ার নিয়ম (বিজ্ঞপ্তি ভেদে ভিন্ন হতে পারে) 

  1. আবেদনপত্র দাখিলের নিয়মাবলী বন সংরক্ষক, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, আগারগাঁও, ঢাকাকে সোধন পূর্বক সাদা কাগজে প্রার্থীর আবেদনপত্র বন সংরক্ষক, বনাপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল (৬ষ্ঠ তলা), বন ভবন, আগারগাঁও, ঢাকা-১২০৭ ঠিকানায় ২৯/০৯/২০২৩ প্রিঃ তারিখ বিকাল৫.০ ঘটিকার মধ্যে অবশ্যই পৌছাতে হবে। নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত  আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।
  2. প্রার্থীকে বন সংরক্ষক, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, আগারগাঁও, ঢাকা-এর অনুকূলে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংক এর যে কোনশাখায় জমা প্রদান পূর্বক ২০০/- (দুইশত) টাকা মূলোর অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার দরখান্তের সহিত অবশাই দাখিল করতে হবে।
  3. আবেদনপত্রে (ক) প্রার্থীর নাম, (খ) পিতা/স্বামীর নাম, (গ) মাতার নাম, (ঘ) স্থায়ী ঠিকানা, (ঙ) বর্তমান ঠিকানা, (চ) জন্ম তারিখ, (ছ) জাতীয়তা (জাতীয় পরিচয়পত্রের অনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে), (জ) ধর্ম, (ঝ) শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা (সকল প্রকার সনদপত্রের অনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে)
  4.  অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
  5. আবেদনের সাথে প্রার্থীর সদ্য তোলা পাসপোর্ট আকারের ০২ (দুই) কপি ছবি (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা বারা সত্যায়িত করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে)।
  6. প্রার্থী কোন জেলার অধিবাসী তাহার প্রমাণ স্বরূপ স্থানীয় ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান-এর নিকট হতে নাগরিকত্বের সার্টিফিকেট  কপি) দাখিল করতে হবে।
  7. জন্ম নিবন্ধন এর সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে।

 

বন্যপ্রানী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন,  আগারগাঁও, ঢাকা

বন অধিদপ্তরের অধীন বন্যপ্রানী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন,  আগারগাও, ঢাকার আওতায় “বাংলাদেশের বন্যপ্রানী সংরক্ষণ  ও আবাসস্থল উন্নয়ন প্রকল্প”-এর অধীন সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্পের মেয়াদকালীন  সময়ের জন্য নিম্নবর্ণিত পদে লোক নিয়োগকল্পে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে সরকারি বিধি মোতাবেক  আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

১।পদের নামঃ জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট
পদের সংখ্যাঃ ০২
শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি পাশ ও কম্পিউটার পরিচালনায় দক্ষ ও সংশ্লিষ্ট  কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতনঃ ৯,০০০ – ২১,৮০০

বন সংরক্ষকের কার্যালয় ,খুলনা নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের শেষ তারিখঃ ২৯/৩০ সেপ্টেম্বর, ২০২৩

আবেদনের ঠিকানাঃ  বন সংরক্ষক, খুলনা অঞ্চল, বন ভবন, বয়রা, খুলনা

বন সংরক্ষকের দপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি


বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,বন বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পশ্চিমবঙ্গ,বন অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,বন প্রহরী নিয়োগ,বন মন্ত্রণালয় নিয়োগ ২০২৩,ফরেস্টার নিয়োগ ২০২৩,বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩,ফরেস্টার নিয়োগ ২০২৩,বন সংরক্ষকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি,বন সংরক্ষকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *