চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ : Chattogram University Job Circular

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, Chattogram University Job Circular 2023 প্রকাশিত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  চট্টগ্রামে অবস্থিত বাংলাদেশের সরকারি বহু-অনুষদভিত্তিক গবেষণা বিশ্ববিদ্যালয়। সম্প্রতি প্রকাশিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চাকরি বিজ্ঞপ্তি ২০২৩ এর যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জব সার্কুলার ২০২৩ সংক্ষেপে তথ্য

প্রতিষ্ঠানের নাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চাকরির ক্যাটাগরি সরকারি চাকরি
পদের সংখ্যা ০৩
বয়স ১৮ -৩০ বছর
আবেদন শুরু ১৫ আগস্ট ২০২৩
আবেদন শেষ ৩১ আগস্ট,১৭ সেপ্টেম্বর ২০২৩
ওয়েবসাইট https://cu.ac.bd

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জব সার্কুলার 2023 সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

নিম্নেবর্ণিত বেতন স্কেল এবং বিধি মোতাবেক প্রদেয় ভাতাদিসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর নিম্নোক্ত শুন্য পদগুলো পূরণের জন্য বাংলাদেশ নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছেঃ

Source: Daily Azadi, 15 August 2023

Application Deadline: 17 September 2023

Source: Daily Observerbd, 15 August 2023

Application Deadline: 31 August 2023

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আবেদনের নিয়মঃ

  1. রেজিষ্টার অফিসের সংশ্লিষ্ট শাখা হতে ০১(এক) কপি নমুনা ফরম সংগ্রহ করে আগামী ১৭-০৯-২০২৩ বরাবরে ০৬(ছয়) কপি দরখাস্ত পাঠাতে হবে।০১(এক) কপি দরখাস্ত গ্রহণ করা হবে না।
  2. কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র নির্ধারিত সময়ের মধ্যে পৌছানো ঝুঁকিপূর্ণ বলে সরাসরি বা ডাকযোগে দরখাস্ত পাঠানোর জন্য পরামর্শ দেয়া হলো।
  3. মাসিক মূল বেতন নির্ধারণের ক্ষেত্রে অন্য কোন প্রতিষ্ঠানের এল.পি.সি. (শেষ মূল বেতন সনদ) গ্রহণ করা হবে না।
  4. সাম্প্রতিককালের তোলা পাসপোর্ট সাইজের ০৩(তিন) কপি সত্যায়িত ছবি এবং সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপি অবশ্যই দরখাস্তের সংগে সংযুক্ত করতে হবে।
  5. কোন বিভাগ/অনুষদ/হল/দপ্তরের পদের জন্য আবেদন করছেন তা অবশ্যই উল্লেখ করতে হবে।
  6. ফি ছাড়া, নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত দরখাস্ত অথবা উপরে বর্ণিত, ব্যাংক ব্যতীত অন্য কোনো ব্যাংকের ড্রাফট/পে-অর্ডার গ্রহণ করা হবেনা।চাকুরীরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পূর্বে এই বিশ্ববিদ্যালয় তৎকালীন পূর্ব পাকিস্তানের প্রগতিশীল ও গণতান্ত্রিক আন্দোলনের কেন্দ্রবিন্দু হয়ে ওঠেছিল। সে সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বাঙালি জাতীয়তাবাদের উত্থান এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনে কেন্দ্রীয় ভূমিকা পালন করেছিল।

বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে ২১টি শিক্ষাপ্রতিষ্ঠান অর্ন্তভূক্ত রয়েছে। চট্টগ্রামের পাহাড়ি এলাকায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টি প্রাকৃতিক সৌন্দর্যের আধার। এখানে রয়েছে চট্টগ্রামের সর্ববৃহত বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার। এই বিশ্ববিদ্যালয়ে অনেক উল্লেখযোগ্য প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী শিক্ষাগ্রহণ ও অধ্যাপনা করেছেন যার মধ্যে ১ জন নোবেল বিজয়ী এবং একাধিক একুশে পদক বিজয়ী অর্ন্তভূক্ত রয়েছেন।