খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (১৮ ধরনের পদ)

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় হচ্ছে বাংলাদেশ সরকারের অথার্য়নে একটি পাবলিক বিশ্ববিদ্যালয়।দেশের পঞ্চম পাবলিক কৃষি বিশ্ববিদ্যালয় হিসেবে এটি প্রতিষ্ঠিত হবে।

সম্প্রতি খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। আবেদন করা যাবে ০৪ মার্চ ২০২৪ তারিখের মধ্যে।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় জব সার্কুলার ২০২৪ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন। 

প্রতিষ্ঠানের নাম খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়
চাকরির ক্যাটাগরি সরকারি চাকরি
আবেদনের বয়স সীমা বিস্তারিত বিজ্ঞপ্তি থেকে দেখে নিন
অন্যান্য সুযোগ সুবিধা প্রতিষ্ঠানের বিধি মোতাবেক
প্রতিষ্ঠানের ধরণ সরকারি প্রতিষ্ঠান
অফিসিয়াল ওয়েবসাইট kau.edu.bd

Khulna Agricultural University Job Circular 2024

Source: Daily ObserverBD, 05 February 2024

Application Deadline: 04 March 2024

Source: Daily Ittefaq, 05 February 2024

Application Deadline: 25 February 2024

অনলাইনে আবেদনের নিয়মাবলী

(ক) আগ্রহী প্রার্থীদের আগামী ২৫ ফেব্রুয়ারি, ০৪ মার্চের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট: www.kau.edu.bd এ Online Job Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। শূণ্য পদে সকলে আবেদন করতে পারবেন। তবে অস্থায়ী থেকে স্থায়ীকরণ পদে শুধুমাত্র অভ্যন্তরীণ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

(খ) আবেদন ফরমটি যথাযথভাবে পূরণ সাপেক্ষে আবেদনকারীর জন্য একটি User ID, Password এবং Application ID তৈরি হবে যা আবেদনকারীর প্রদত্ত মােবাইল ফোন নম্বরে SMS এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে যাহা আবেদনকারীর সংরক্ষণে থাকিবে। উক্ত Application ID টি আবেদন ফি জমা প্রদানের সময় ব্যবহার করতে হবে এবং User ID ও Password ব্যবহার করে বিশ্ববিদ্যালয়ের নিয়ােগ ওয়েবসাইটে Login করে। প্রার্থীর নিজস্ব Dashboard এ পরীক্ষার প্রবেশপত্রসহ পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী পাওয়া যাবে। উল্লেখ যে, Online এর মাধ্যমে সকল তথ্য জানানাে হবে।

(গ) প্রার্থীকে রকেট মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে আবেদন ফি পরিশােধ করতে হবে। জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী গ্রেড ১১ থেকে গ্রেড ২০ পর্যন্ত পদের প্রার্থীদের ৬০০/- (ছয়শত) টাকা (অফেরতযােগ্য) পরিশােধ করতে হবে।

(ঘ) আবেদন ফি প্রদানের নিয়মাবলিঃ | Rocket মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে আবেদনের নির্ধারিত ফি প্রদান করতে হবে। পেমেন্ট করার পদ্ধতি : Rocket একাউন্ট আছে এমন মােবাইল ফোন থেকে পেমেন্ট করার জন্য নিম্নরূপ পদ্ধতি অনুসরণ করতে হবেঃ ভায়াল *৩২২# – “১ ডায়াল করে Bill Pay অপশন সিলেক্ট করুন – নিজের একাউন্ট থেকে Payment করতে চাইলে “১ ডায়াল করে Self” অপশন সিলেক্ট করুন এবং অন্যের একাউন্ট থেকে Payment দিতে চাইলে ২ ডায়াল করে Other” অপশন সিলেক্ট করে Enter Payer | Mobile No. এর স্থলে আবেদনকারীর মােবাইল নাম্বার টাইপ করুন।

প্রতিষ্ঠান পরিচিতি

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় (KAU) কৃষি শিক্ষা ও গবেষণার উপর বিশেষ গুরুত্ব প্রদানকারী বাংলাদেশের অন্যতম একটিট পাবলিক বিশ্ববিদ্যালয়। এই প্রতিষ্ঠানটি ছাত্রদের একটি সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় একাডেমিক পরিবেশ প্রদান করার জন্য সুপরিচিত। এই বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য হচ্ছে বুদ্ধিবৃত্তিক বিকাশ এবং বিশেষ জ্ঞান ও দক্ষতা অর্জনের সুযোগ নিশ্চিত করা এবং এটিকে ‘ব্রিলিয়েন্স সেন্টার’ হিসেবে গড়ে তোলা। এটি বাংলাদেশের গ্রাটার দক্ষিণাঞ্চলের প্রথম কৃষি বিশ্ববিদ্যালয় হিসেবে ২০১৫ সালের ১ জুলাই থেকে তার কার্যক্রম শুরু করেছে।

বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’ -এর স্বপ্ন পূরণের জন্য এবং দক্ষিণাঞ্চলের বিশিষ্ট ব্যক্তিদের এবং অন্যান্যদের দাবি মেনে নেওয়ার জন্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা) ৫ মার্চ ২০১১ -এ খালিশপুরে একটি সমাবেশে প্রতিশ্রুতি দিয়েছিলেন বিশেষ করে উত্তর উপকূলীয় অঞ্চলে সমগ্র বাংলাদেশ জুড়ে কৃষি চ্যালেঞ্জগুলি কাটিয়ে ওঠার জন্য কৃষি শিক্ষা, কৌশল ও প্রযুক্তির সম্প্রসারণ ও প্রচারের জন্য খুলনায় কৃষি বিশ্ববিদ্যালয়।১১ সেপ্টেম্বর ২০২৪-এ, উল্লেখযোগ্য অধ্যাপক এবং বিজ্ঞানী ড. মোঃ শহিদুর রহমান খান উপাচার্য হিসেবে নিযুক্ত হন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *