বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি-Ministry Of Textile & Jute Job Circular 2022

বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি।বস্ত্র ও পাট মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয় । বাংলাদেশ সরকারের অন্যতম এ সংস্থাটি দেশের টেক্সটাইল শিল্পে ও পাট শিল্পের উন্নয়নে কাজ করে। সম্প্রতি বস্ত্র ও পাট মন্ত্রণালয় চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় জব সার্কুলার যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ বস্ত্র ও পাট মন্ত্রণালয়
চাকরির ক্যাটাগরিঃ সরকারি চাকরি
পদের সংখ্যা ০৩
বয়স  ১৮ -৩০ বছর
আবেদন শুরু ২৫ নভেম্বর ২০২২
আবেদন শেষ ১৪ ডিসেম্বর ২০২২
 অফিসিয়াল ওয়েবসাইটঃ   https://motj.portal.gov.bd/

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে  newjobscircular.com  । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।বস্ত্র ও পাট মন্ত্রণালয় জব সার্কুলার  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে

বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধিনস্থ বস্ত্র অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “শেখ রাসেল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ,সিলেট স্থাপন (১ম সংশোধিত)” প্রকল্পের প্রকল্প বাস্তবায়ন ইউনিট  এর জন্য কেবলমাত্র প্রকল্পের মেয়াদকালের জন্য অর্থ বিভাগ হতে জারিকৃত জাতীয় বেতন স্কেল,২০১৫ অনুযায়ী সাকুল্য  বেতনে নিম্নবর্ণিতপদসমূহে জনবল নিয়োগের লক্ষ্যে বর্ণিত শর্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

১।পদের নামঃ ড্রাইভার
শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি পাশ।
পদ সংখ্যাঃ ৩টি
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা

বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

অফিশিয়াল ওয়েবসাইটঃ https://motj.portal.gov.bd/

শর্তাবলী:

১) জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত ০১ (এক) পাতার ফরমে স্বহস্তে লিখিত আবেদন করতে হবে। এই নিয়োগ বিজ্ঞপ্তিসহ উক্ত ফরমটি বস্ত্র অধিদপ্তরের ওয়েবসাইট হতে ডাউনলোড করা যাবে।

২) এক জন প্রাথী ষে কোন একটি পদে আবেদন করতে পারবে। আবেদনপত্র প্রকল্প পরিচালক, “শেখ রাসেল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংকলেজ,সিলেট স্থাপন ১ম সংশোধিত)” প্রকল্প ,বিটিএমসি ভবন (১২ তলা), ৭-৯ কাওরান বাজার, ঢাকা-১২১৫ বরাবর আবেদনকরতে হবে এবং সকল দরখাস্ত আগামী ২৫/০৫/২০২২ খ্রি: তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে ডাকযোগে পৌছাতে হবে।
৩) দরখাস্তের সাথে শুধুমাত্র প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত নোমার্তিত সীলসহ) সম্প্রতি তোলা পাসর্পোট সাইজের ০১ (এক) কপি রঙ্গিন ছবি আঠা দিয়ে লাগিয়ে দিতে হবে এবং দুই কপি ছবি স্ট্যাপলার দিয়ে লাগিয়ে দিতে হবে।

৪) আবেদনের সাথে প্রকল্প পরিচালক, “শেখ রাসেল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ,সিলেট স্থাপন ১ম সংশোধিত)” প্রকল্প এর নামে ১০০/-টাকার পোস্টাল অর্ডার (অফেরত যোগ্য) দাখিল করতে হবে।

৫) আগামী ২৫/০৫/২০২২ খ্রি: তারিখে প্রার্থার বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা / শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র
কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। মুক্তিযোদ্ধা / শহীদ মুক্তিযোদ্ধদের নাতি-নাতনির ক্ষেত্রে
বয়সসীমা ৩০ বছর।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

৬) সরকারি, আধাসরকারি ও স্থায়ভশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাষথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে নির্দিষ্ট তারিখের মধ্যে আবেদন করতে হবে। অনুমতির কপি মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে।

৭) প্রচলিত বিধি অনুযায়ী নিয়োগের ক্ষেত্রে কোটা নীতি প্রযোজ্য হলে) অনুসরণ করা হবে।

৮) খামের উপর প্রকল্পের নাম ও পদের নাম অবশ্যই উল্লেখ করতে হবে এবং আবেদন পত্রের সাথে ১০ টাকার ডাকটিকিটসহ ফেরতখাম পাঠাতে হবে।

৯) অর্থ মন্ত্রণালয়ের পরিপত্র নং- ০৭.১১১.০৩১.০১.০০.০০৫.২০১০-১৫, তারিখ: ১৪.০১.২০১৬ খ্রি: এর কে) এর আলোকে
বেতন-ভাতাদি প্রদান করা হবে।

১০) লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহনের জন্য কোন প্রকার ভ্রমণভাতা বা দৈনিক ভাতা (টিএ/ডিএ) প্রদান করা হবে না।

১১) এই নিয়োগ বিজ্ঞপ্তির বিপরীতে আবেদনপত্র গ্রহণ বা বাতিল, নিয়োগ প্রদান করা/না করা বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তচুড়ান্ত বলে গণ্য হবে।
১২) যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এই বিজ্ঞপ্তি জারী করা হলো।

Ministry Of Textile & Jute Job Circular 2022

ভিশনঃ

প্রতিযোগিতাসক্ষম শক্তিশালী  বস্ত্র ও পাট খাত।

মিশন

কার্যকরী নীতিমালা প্রণয়ন, বস্ত্র ও পাট পণ্যের বহুমুখীকরণ, দক্ষ মানব সম্পদ সৃষ্টি এবং এ খাতের স্টেকহোল্ডারদের মধ্যে শক্তিশালী অংশীদারিত্ব সৃষ্টির মাধ্যমে বস্ত্র ও পাট খাতের উন্নয়ন।

ভবিষ্যৎ পরিকল্পনা:

বিটিএমসি’র মিলসমূহকে পিপিপি এর আওতায় দ্রুত চালুকরণ, বস্ত্র ও পাট খাতে দক্ষ কর্মী ও ব্যবস্থাপক সৃষ্টির জন্য উপযুক্ত প্রশিক্ষণ ও শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন। বস্ত্র, পাট, তাঁত ও রেশম খাতে গবেষণার জন্য একটি প্রতিষ্ঠান এবং বস্ত্র ও পাট সংক্রান্ত জাদুঘর স্থাপন। পাটজাত পণ্যের অভ্যন্তরীণ ব্যবহার বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা । বস্ত্র, পাট, তাঁত ও রেশম খাতে সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও স্টেক হোল্ডারদের সাথে কার্যকর যোগাযোগ ও সমন্বয় সাধন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সকল দপ্তর/সংস্থার সেবা অনলাইনে প্রদান করা। বস্ত্র ও পাট খাতের তথ্য সংরক্ষণের জন্য ডাটাবেজ স্থাপন। বাংলাদেশ তাঁত বোর্ডের আওতায় ই-লোন ম্যানেজম্যান্ট চালুকরণ ।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় কোথায় অবস্থিত

বস্ত্র ও পাট মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয় । বাংলাদেশ সরকারের অন্যতম এ সংস্থাটি দেশের টেক্সটাইল শিল্পে ও পাট শিল্পের উন্নয়নে কাজ করে। 

 


বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি,বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,বস্ত্র ও পাট মন্ত্রণালয় অধিদপ্তর এর নিয়োগ বিজ্ঞপ্তি,পাট ও বস্ত্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি  ,পাট ও বস্ত্র মন্ত্রণালয় আউটসোর্সিং নিয়োগ বিজ্ঞপ্তি  ,বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিয়োগ বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিয়োগ,ministry of textile & jute job circular  ,ministry of jute & textile job circular, ministry of textile and jute job circular ,ministry of textile and jute job circular ,ministry of textiles and jute job circular  ,jute and textile ministry job circular,

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *