১০ পদে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ! NIMC Job circular 2022

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়াধীন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের রাজস্ব খাতের নিম্নবর্ণিত ১০(দশ)টি শূন্যপদ পুরণ করার লক্ষ্যে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহবান করা যাচ্ছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহবান করা হচ্ছে।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট
চাকরির ক্যাটাগরিঃ সরকারি  চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা ১০
বয়স বিজ্ঞপ্তি অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতা স্নাতোকোত্তর/স্নাতক/উচ্চ মাধ্যমিক/ মাধ্যমিক
আবেদনের মাধ্যম  অনলাইন
আবেদন ফি   ১১২/৫৬ টাকা
আবেদন শুরু ০৯ সেপ্টেম্বর ২০২২
আবেদন শেষ ১৬ অক্টোবর ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.nimc.gov.bd

NIMC Job Circular 2022

National Institute of Mass Communication Job Circular 2022 ছাড়াও সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে।জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট চাকরি বিজ্ঞপ্তি ২০২২ এর আবেদন পক্রিয়া,আবেদনের সময়সীমা, যোগ্যতাসহ যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।NIMC Job Circular 2022 nimc.teletalk.com.bd apply এ উল্লিখিত পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাবলী নিয়ে উল্লেখ করা হলোঃ

১।পদের নামঃ সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর 
পদ সংখ্যা : ০১টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অন্যন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা; এবং বাংলা ও ইংরেজি সাঁটলিপি প্রতি মিনিটে গতি যথাক্রমে ৫০ ও ৮০ শব্দ।
বেতনঃ ১১,০০০-২৬,৫৯০ টাকা

২।পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যা : ০১টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোন স্বীকৃত বাের্ড হইতে অন্যন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ।  কম্পিউটার ব্যবহারে দক্ষতা ।
বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা

৩। পদের নাম : ক্যাশিয়ার
পদের সংখ্যা : ০১টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:  মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ । এবং সরকার কর্তৃক নির্ধারিত জামানত দিতে হইবে।
বেতন-স্কেল : ৯৩০০-২২৪৯০/- টাকা

৪। পদের নাম : গাড়িচালক/ ড্রাইভার
পদের সংখ্যা : ০২টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোন স্বীকৃত বাের্ড হইতে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। হালকা গাড়ি চালনার বৈধ হালকা ড্রাইভিং লাইসেন্স; লিখিত ও ড্রাইভিং এর ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ এবং অভিজ্ঞতা সম্পন্ন চালকগণ অগ্রাধিকার পাইবেন।
বেতন-স্কেল : ৯৩০০-২২৪৯০/- টাকা

৫। পদের নাম : অফিস সহায়ক
পদের সংখ্যা : ০৩টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোনাে স্বীকৃত বাের্ড হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ সেইসাথে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে ।
বেতন-স্কেল : ৮ ৯৩০০-২২৪৯০/- টাকা

৬। পদের নাম : নিরাপত্তা প্রহরী
পদের সংখ্যা : ০১টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণ অথবা অষ্টম শ্রেণি পাসসহ সুস্বাস্থ্যের অধিকারী। আনসার বা ভিডিপি টেনিংপ্রাপ্ত প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হইবে।
বেতন-স্কেল : ৮ ৯৩০০-২২৪৯০/- টাকা

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে আবেদনের নিয়ম ও শর্তঃ

  • ২১ সেপ্টেম্বর ২০২২ খ্রি: তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে ১ ও ২ নম্বর ত্রমিকের বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা 8০(চল্লিশ) বৎসর পর্যন্ত শিথিলযোগ্য (“বিভাগীয় প্রার্থী” অর্থ এরূপ কর্মচারী যিনি সংশ্লিষ্ট অধিদপ্তর বা পরিদপ্তর বা দপ্তর এর রাজস্ব খাতে সৃষ্ট পদে অন্যুন ২(দুই) বহর স্থায়ী বা অস্থায়ীভাবে চাকুরিরত)। এছাড়া ১-৬ ত্রমিকের ক্ষেত্র প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্তশিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে কোনো প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।
  • সরকারি/আধাসরকারি সংস্থায় চাকরিতে নিয়োজিত প্রানীগণ নিয়োগকারী কর্তৃপক্ষকে অবহিত করে আবেদন করবেন এবং মৌখিক পরীক্ষার সময় অনাপত্তিপত্র দাখিল করতে হবে ।
  • নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধিবিধান ও কোটা এবং পরিবর্তিত (প্রযোজ্য ক্ষেত্রে) বিধিবিধান ও কোটা অনুসরণ করা হবে।
  • মৌখিক পরীক্ষার সময় জাতীয় পরিচয়পত্রের মূলকপিসহ সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) ও প্রশিক্ষণ সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে। এছাড়া মৌখিক পরীক্ষার সময় জেলার ছায়ীবাসি্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার ত্র- কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র- কন্যার  এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের মূলকপি প্রদর্শন করতে হবে।
  • মৌখিক পরীক্ষার সময় অনলাইনে পূরণকৃত  ফরম সহ জাতীয় পরিচয়পত্র, সকল শিক্ষাগত যোগ্যতা, বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) ও প্রশিক্ষণ সনদপত্রের ০১(এক) সেট সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র- কন্যা    হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুর্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের ০১(এক) সেট সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।
  • বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি, বাতিল বা প্রত্যাহার করার ক্ষমতা নিয়োগকারী কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
  • প্রযোজ ক্ষেত্র প্রার্থীদের লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষার স্থান ও সময়সূচি পরবর্তীতে জানানো হবে। পরীক্ষায় অংশগ্রহনের জন্য কোনো প্রকার ভ্রমণ বা দৈনিক ভাতা (টিএ/ডিএ) প্রদান করা হবে না।
  •  ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদন কোনো কারণ দর্শানো ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে।
  • নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

Source: Bangladesh Pratidin, 24 September 2022

Application Deadline: 16 October 2022

আরো কিছু মন্ত্রাণলয়ে নিয়োগ বিজ্ঞপ্তিঃ

  1. স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি-Ministry of Home Affairs Job Circular 2022
  2. সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
  3. স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
  4. কৃষি মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
  5. বাণিজ্য মন্ত্রণালয় চাকরি -Ministry of Commerce Job Circular 2022
  6. মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
  7. জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি-Ministry of Public Administration Job Circular
  8. পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

কিওয়ার্ডঃ

জননিরাপত্তা বিভাগ নিয়োগ,টেলিকমিউনিকেশন নিয়োগ,recent govt job circular

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *