প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি 2023

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থের অভাবে শিক্ষার সুযোগ বঞ্চিত দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা নিশ্চিত করার উদ্দেশ্যে বৃত্তি প্রদানের জন্য একটি ‘ট্রাস্ট ফান্ড’ গঠনের লক্ষ্যে পরিকল্পনা মন্ত্রণালয়কে একটি লিখিত নির্দেশনা প্রদান করেন। সম্প্রতি প্রকাশিত প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট জব সার্কুলার  এর যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা অচ্ছে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট জব সার্কুলার ২০২৩ এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট
চাকরির ক্যাটাগরিঃ সরকারি  চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা ০১ জন
বয়স বিজ্ঞপ্তি অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতা স্নাতোকোত্তর/স্নাতক/উচ্চ মাধ্যমিক/ মাধ্যমিক
আবেদনের মাধ্যম  অনলাইন
আবেদন ফি  ৩৩৪/২২৪  টাকা
আবেদন শুরু ০৪ জানুয়ারি ২০২৩
আবেদন শেষ ২৯ জানুয়ারি ২০২৩
অফিসিয়াল ওয়েবসাইটঃ  www.pmeat.gov.bd 

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে newjobscircular.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট চাকরি বিজ্ঞপ্তি সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি 2023

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট্রের রাজস্ব খাতভুক্ত নিন্নবর্ণিত পদে সরাসরি নিয়োগের জন্য পদের পার্শে বর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট থেকে নির্ধারিত ছকে দরখাস্ত আহবান করা যাচ্ছে :

১।পদের নামঃ ড্রাইভার

পদের সংখ্যাঃ ০১

শিক্ষাগত যোগ্যতাঃ জুনিয়র স্কুল সার্টফিকেট

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি 2023

Application Deadline: ১৬ জানুয়ারী ২০২২

অফিশিয়াল ওয়েবসাইটঃ www.pmeat.gov.bd

PMEAT Job Circular 2023

শর্তাবলী:
১। প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত (Prescribed) চাকুরীর আবেদন ফরমে আবেদন করতে হবে। কেবল ডাকযোগে প্রেরিত আবেদনপত্র আগামী ০৪/০২/২০২১ খ্রি: তারিখ বৃহস্পতিবার বিকেল ৫.০০ টার মধ্যে অফিস চলাকালীন সময়ে ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব), প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, শিক্ষা মন্ত্রণালয়, বাড়ি নং-৪৪ (২য় তলা), সড়ক নং-১২/এ, ধানমন্ডি, ঢাকা-১২০৯ বরাবর পৌঁছাতে হবে।

২। আবেদনপত্রের সাথে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (নামসহ সীল) নিম্নবর্ণিত কাগজপত্র সংযুক্ত করতে হবে:

ক) সদ্য তােলা পাসপাের্ট সাইজের রঙ্গিন ০৩ (তিন) কপি ছবি;
খ) বয়স প্রমাণের জন্য শিক্ষা বাের্ড কর্তৃক প্রদত্ত জেএসসি/সমমান পরীক্ষার মূল/সাময়িক সনদপত্রের সত্যায়িত অনুলিপি এবং
গ) মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান/স্তানের সন্তানদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত তাদের

পিতা/মাতার/পিতার পিতা/পিতার মাতা/মাতার পিতা/মাতার মাতা (প্রযােজ্য ক্ষেত্রে) এর মুক্তিযাদ্ধা সার্টিফিকেট এবং এ সংক্রান্ত সর্বশেষ প্রকাশিত গেজেট, যা যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত এর সত্যায়িত অনুলিপি।

৩। প্রার্থীর বয়স ০৪/০২/২০২১ খ্রি: তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তানের এবং প্রতিবন্ধী প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩২ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়স ৩০ বছর হতে হবে।

prime minister education trust scholarship job circular

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর দায়িত্ব ও কার্যাবলি 

১. ৬ষ্ঠ থেকে স্নাতক (পাস) ও সমমান শ্রেণি পর্যন্ত দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বিনা বেতনে শিক্ষা গ্রহণের সুযোগ সৃষ্টি ও উপবৃত্তি প্রদান;
২. ট্রাস্ট তহবিলের জন্য অর্থ সংগ্রহ, সংরক্ষণ ও বিনিয়োগ;
৩. প্রতিষ্ঠান ও শিক্ষার্থী নির্বাচনের মানদন্ড নির্ধারণ;
৪. উপবৃত্তির হার ও পরিমাণ নির্ধারণ;
৫. ট্রাস্ট এর সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি রক্ষণাবেক্ষণ ও হেফাজতকরণ;
৬. ট্রাস্ট এর লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের নিমিত্ত বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণসহ যাবতীয় কার্যক্রম গ্রহণ;
৭. ট্রাস্ট এর অধীন গবেষণা কার্যক্রম পরিচালন;
৮. মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, কারিগরি শিক্ষা অধিদপ্তর এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের ট্রাস্ট ফান্ড সংক্রান্ত কাজে সম্পৃক্তকরণ;
৯. শিক্ষা কার্যক্রমে সরকারি-বেসরকারি সংস্থা এবং সমাজের বিত্তশালীদের সম্পৃক্তকরণ;
১০. শিক্ষার্থী ঝরে পড়া রোধসহ সকল পর্যায়ে শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণ;

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট উপবৃত্তি,প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি ফরম,প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট  ,প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট আবেদন,প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট অনলাইন আবেদন,প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি ফরম  ,প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট  ,প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বৃত্তি  ,prime minister education trust scholarship ,www.pmeat.gov.bd  ,http estipend pmeat gov bd,www.pmedutrust.gov.bd application form,pmeat scholarship  ,estipend.pmeat.gov.bd  ,http //estipend.pmeat.gov.bd ,www.pmedutrust.gov.bd result,প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ,শিক্ষা সহায়তা কর্মসূচি,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021,Www pmedutrust gov bd application form,prime minister education trust scholarship, prime minister scholarship bangladesh,prime minister trust fund scholarship 2021,prime minister trust scholarship ,prime minister education scholarship,prime minister scholarship,pmedutrust honours scholarship,fazil scholarship

 

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*