বাংলাদেশ সেনাবাহিনীর ডিএসএসসি এএমসি নিয়োগ সার্কুলার

বাংলাদেশ সেনাবাহিনীর ৮১ তম ডিএসএসসি (এএমসি) সার্কুলার ২০২৩

বাংলাদেশ সেনাবাহিনীর ৮০ তম ডিএসএসসি (এএমসি) সার্কুলার ২০২৩ বাংলাদেশ সশস্ত্র বাহিনীর স্থল শাখা। এটি বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সর্ববৃহৎ শাখা। সেনাবাহিনীর প্রাথমিক দায়িত্ব হচ্ছে বাংলাদেশের ভূখণ্ডের অখণ্ডতা রক্ষা সহ সব ধরনের নিরাপত্তা ও প্রতিরক্ষা সহায়তায় প্রয়োজনীয় শক্তি ও জনবল সরবরাহ করা।সম্প্রতি বাংলাদেশ সেনাবাহিনীর ৮০ তম ডিএসএসসি (এএমসি) সার্কুলার ২০২৩ প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

বাংলাদেশ সেনাবাহিনীর ৮০ তম ডিএসএসসি এএমসি নিয়োগ সার্কুলার ২০২৩

১।পদের নামঃ ডিএসএসসি

বয়সঃ ১ জানুয়ারি ২০২৩ তারিখে বয়স বয়স অনুর্ধ ২৮ বছর
শিক্ষাগত যোগ্যতাঃ এফসিপিএস/এফআরসিএস/এমএস/এমডি অথবা সমমান
বৈবাহিক অবস্থাঃ বিবাহিত/অবিবাহিত।
উচ্চতাঃ ৫ ফুট ৪ ইঞ্চি(পুরুষ) ৫ ফুট ২ ইঞ্চি (মহিলা)
ওজনঃ ৫৯ কেজি( পুরুষ)। ৪৯ কেজি( মহিলা)
বুকঃ স্বাভাবিক ২৮ ইঞ্চি , স্ফীত ৩০ ইঞ্চি(পুরুষ)  স্বাভাবিক ২৮ ইঞ্চি , স্ফীত ৩০ ইঞ্চি(মহিলা)

job circular notice

আবেদন করতে ভিজিট করুনঃ www.joinbangla.army.mil.bd

মনে রাখবেনঃ

  • টাকা পরিশোধের আগ পর্যন্ত আপনার ইউজার নেইম এবং পাসওয়ার্ড এসএমএস এর মাধ্যমে আসবে না এবং আবেদন পত্র পূরণ করা যাবে না ।
  • টাকা পরিশোধ সম্পূর্ণ হলে, সাইট এ লগইন পেজে গিয়ে এসএমএস-এ পাঠানো আপনার ইউজার নেইম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন, আবেদন পত্র পূরণ করুন এবং কল আপ লেটার প্রিন্ট করে নিন ।

লগইন এবং আবেদন ফর্ম

  1. .www.joinbangladesharmy.army.mil.bd এ যান এবং আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ব্যবহার করে হোম পেজে লগইন করুন।
  2. আপনার এসএসসি পরীক্ষার তথ্য প্রবেশ করুন – ডিগ্রি, শিক্ষা বোর্ড, রোল নং, উত্তীর্ণ বছর এবং “ফলাফল যাচাই করুন” টিপুন। আপনি দেখতে পাচ্ছেন যে আপনার কিছু তথ্য স্বয়ংক্রিয়ভাবে পূরণ হবে।
  3. এইচএসসি পরীক্ষার জন্য ডিগ্রি, শিক্ষা বোর্ড, রোল নং, উত্তীর্ণের বছর প্রবেশ করুন এবং “ফলাফল যাচাই করুন” টিপুন। এইচএসসি পরীক্ষার তথ্য স্বয়ংক্রিয়ভাবে পূরণ করা হবে। এসএসসি এবং এইচএসসি পরীক্ষার জন্য দয়া করে সঠিক রোল নম্বর লিখুন, অন্যথায় আপনার আবেদন বাতিল হয়ে যাবে।
  4. ব্যক্তিগত এবং অন্যান্য তথ্য বাকি পূরণ করুন।
  5. চূড়ান্ত জমা দেওয়ার আগে আপনি পূর্বরূপ পৃষ্ঠায় প্রবেশ করা সমস্ত তথ্য চেক করুন। আপনি যদি কোনও ভুল এন্ট্রি পান তবে দয়া করে সম্পাদনা / পিছনে বোতামটি ক্লিক করুন এবং প্রয়োজন অনুযায়ী পরিবর্তন করুন। সম্পূর্ণ তথ্য যাচাইয়ের পরে জমা দিন ক্লিক করুন। আবেদন জমা দেওয়ার পরে, কোনও পরিবর্তন করার সুযোগ নেই।

প্রিন্ট করতেঃ

 ১. প্রিলিমিনারি বোর্ড এবং পরীক্ষার তারিখ নির্বাচন (শুধুমাত্র লং কোর্সের জন্য) করে কল আপ লেটার তৈরি করুন।

 ২. প্রিন্ট বাটন সিলেক্ট করে ২৪ ঘণ্টার মধ্যে আপনার কল আপ লেটার প্রিন্ট করে নিন!

 


সেনাবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি,সেনাবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি যোগ্যতা এসএসসি-এইচএসসি,সেনাবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2023,www.বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি.com,বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি 2023,বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি 2023,সেনাবাহিনীতে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2023,বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ 2023,বাংলাদেশ সেনাবাহিনী প্রধান,বাংলাদেশ সেনাবাহিনী ছবিবাংলাদেশ সেনাবাহিনীর সার্কুলার ২০২৩,বাংলাদেশ সেনাবাহিনীর মোট সংখ্যা,বাংলাদেশ সেনাবাহিনী ট্রেনিং,army circular 2023,bd army job circular 2023,bangladesh army civil job circular 2023,bangladesh army sainik job circular 2023,bangladesh army job circular 2023 pdf download,www.army.mil.bd jobs circular 2023,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *