বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (কোস্ট গার্ড নতুন সার্কুলার)

বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২৭ জুন ২০২৩ তারিখে প্রকাশ হয়েছে।  বাংলাদেশ কোস্ট গার্ড চাকরি বিজ্ঞপ্তিতে এসএসসি,এইচএসসি, স্নাতক পাসে আবেদন করতে পারবেন। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের কাছ থেকে আগামী ০৫ আগস্ট ২০২৩ তারিখের মধ্যে আবেদন করার জন্য বলা হচ্ছে।

বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ কোস্ট গার্ড গঠনের পূর্বে বাংলাদেশের স্বাধীনতার পর সমুদ্রের সকল প্রতিরক্ষা সংক্রান্ত দায়িত্ব বাংলাদেশ নৌবাহিনী পালন করেছিল। সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন আমাদের ওয়েবসাইটে। বাংলাদেশ কোস্ট গার্ড জব সার্কুলার 2023 সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচে স্ক্রল করুন।

Bangladesh Coast Guard Job circular 2023

বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 

Source: Observerbd, 27 June 2023

Application Deadline: 05 August 2023

লক্ষ্য ও উদ্দেশ্য:

চট্টগ্রাম ও মংলা সমুদ্র বন্দরের মাধ্যমে বাংলাদেশের ৯০% রপ্তানি ও আমদানি হয় । এই দুই সমুদ্র বন্দরের মাধ্যমে বর্হিবিশ্বের সাথে যোগাযোগে আমাদের অর্থনীতির চালিকা শক্তি । UNCLOS ১৯৮২ বাংলাদেশের সমুদ্রসীমায় জীবিকা এবং জীবন রক্ষার অনুসন্ধান ও সমুদ্র সম্পদ আহোরনের সার্বভৌম অধিকার প্রদান করেছে। মৎস্য খাত জাতীয় রপ্তানি আয়ের একটি গুরুত্বপূর্ণ অংশ । এছাড়া, বঙ্গোপসাগরে বিভিন্ন ধরনের জলজ, প্রাণীজ ও খনিজ সম্পদ সমুদ্রে রয়েছে।

এগুলি ছাড়াও বাণিজ্য, মাছ ধরা, গবেষণা, অনুসন্ধান ও তেল, গ্যাস ও খনিজসম্পদ ইত্যাদি আহোরনে বিভিন্ন ধরনের জাহাজ এবং বিভিন্ন ধরনের জলযান সমুদ্রে কাজ করে। সমুদ্র এলাকায় কার্যকর নিয়ন্ত্রণ নিরাপত্তা নিশ্চিতকরণ এবং সমুদ্রে জাতীয় ও আন্তর্জাতিক স্বার্থ রক্ষার জন্য, বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক আইন প্রয়োগের মাধ্যামে সমুদ্র ও উপকূলীয় এলাকায় দেশের স্বার্থ রক্ষা করা ।

 

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com