২৭ পদে পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ!

পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড বাংলাদেশের রাষ্ট্রীয় মালিকানাধীন একটি পেট্রোলিয়াম কোম্পানী। পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের মূল অফিস স্ট্র্যান্ড রোড, চট্টগ্রামে অবস্থিত। পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড নিম্নোক্ত পদসমূহে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ।বাংলাদেশের প্রকৃত নাগরিকদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে ।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন নিউজবস সার্কুলার ওয়েবসাইটে তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে নিয়মিত ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড নিয়োগ আবেদন পক্রিয়া,আবেদনের যোগ্যতা, আবেদনের সময়সীমা ও শর্তাবলীসহ যাবতীয় তথ্য দেখুন নিচে থেকেঃ

পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি : যাবতীয় তথ্য ২০২৩

প্রতিষ্ঠানের নাম পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড
চাকরির ক্যাটাগরি সরকারি চাকরি
বিজ্ঞপ্তি প্রকাশ ১৬ মে
পদের সংখ্যা ২৭ টি
বয়স ১৮-৪০ বছর
শিক্ষাগত যোগ্যতা অনার্স, মাস্টার্স, সমমান পাস
আবেদনের মাধ্যম ডাকযোগে
আবেদন ফি ৬৬৭ টাকা
আবেদন শুরু ১৫ মে ২০২৩
আবেদন শেষ ২৯ মে ২০২৩
ওয়েবসাইট www.hindutrust.gov.bd 
  • পদঃ ১৪ ধরনের ২৬ পদে
  • বেতন স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০/- থেকে ৩৫,৫০০-৬৭,০১০/- পর্যন্ত
  • আবেদন পক্রিয়াঃ অনলাইনে করতে হবে।

পদ্মা অয়েল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Source: Financial Express, 16 May 2023

Application Deadline: 06 June 2023

আবেদন করতে ভিজিট করুনঃ www.pocl.gov.bd

আবেদনের ঠিকানা: উপ-মহাব্যবস্থাপক, পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড, পদ্মা ভবন, স্ট্র্যান্ড রোড, সদরঘাট, চট্টগ্রাম-৪০০০।

পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড (পিওসিএল) ব্রিটিশ-ভারতের  ঐপনিবেশিক আমলে পুরোপুরি প্রসারিত কেবল প্রাচীনই নয়, এটি প্রাচীনতমও। এর পৈতৃক উদ্যোগ “রাঙ্গুন অয়েল কোম্পানি” উনিশ শতকের মাঝামাঝি সময়ে বিশ্বের এই অঞ্চলে পেট্রোলিয়াম ব্যবসা প্রতিষ্ঠা করেছিল।

১৯৪ in সালে উপমহাদেশ বিভক্ত হওয়ার আগে প্রধানত দুটি তেল বিপণন সংস্থা বার্মাহ তেল সংস্থা (বিওসি) এবং বার্মাহ শেল অয়েল স্টোরেজ অ্যান্ড ডিস্ট্রিবিউশন সংস্থা (বিএসওসি) বর্তমানে এই অঞ্চলে পেট্রোলিয়াম ব্যবসা পরিচালনা করছিল। বার্মাহ শেল ১৯৪৮ সালে তেজগাঁও বিমানবন্দরে বিমান চালনা স্থাপন করেছিলেন।
পূর্ব পাকিস্তানের তেল বিপণনের পরিস্থিতি বিবেচনা করে, বার্মাহ শেল তাদের শেয়ার বিওসিতে স্থানান্তরিত করে এবং ১৯65৫ সালে “বার্মাহ ইস্টার্ন লিমিটেড” নামে একটি নতুন সংস্থা বিওসির 49% ভাগ নিয়ে গঠিত হয়। এই অংশের বাকি অংশ তত্কালীন পাকিস্তানের সরকারী ও বেসরকারী ব্যক্তিকে জারি করা হয়েছিল।