বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি

বিজিবি বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি 2024 প্রকাশিত!

বর্ডার গার্ড বাংলাদেশ বাংলাদেশের একটি আধাসামরিক সংস্থা। এর কাজ হল মূলত বাংলাদেশের সীমান্ত রক্ষা করা। এর প্রধান কার্যালয় ঢাকার পিলখানায় অবস্থিত।

সম্প্রতি ২০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে বিজিবি বা বর্ডার গার্ড অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে।

জেএসসি,এসএসসি,এইচএসসি পাশে বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি অসামরিক পদে নিয়োগ সার্কুলার ২০২৩ প্রকাশিত হয়েছে। নতুন সার্কুলার অনুযায়ী বিজিবির বেসামরিক পদে পদে পুরুষ ও মহিলা প্রার্থী নিয়োগ দেওয়া হবে। বিজিবিতে ০১ ধরনের পদে মোট ০১  জন বেসামরিক লােক নিয়ােগ দেওয়া হবে। বিএসসি পাশ করলে বডার গার্ড অসামরিক পদে যোগ দিতে পারবেন।

আবেদনের জন্য কি কি যোগ্যতা,অভিজ্ঞতা থাকতে হবে, আবেদন করার শুরুর তারিখ, আবেদন করার শেষ তারিখ, আবেদন করার বয়স, শারীরিক যোগ্যতা ইত্যাদি তুলে ধরা হয়েছে। Border Guard Bangladesh BGB civilian Job Circular 2023-এর আলােকে বিস্তারিত জেনে নিন।

বিজিবি বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি 2023

Source: Kalerkantha, 20 September 2023 

Application Deadline: 30 September 2023

 

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) একটি সুশৃঙ্খল, সাহসী এবং কিংবদন্তি বাহিনী। বাংলাদেশ সীমান্তের সুরক্ষা, সন্ত্রাস বিরোধী এবং মাদকদ্রব্যের বিরুদ্ধে অপারেশন, নারী ও শিশু পাচার প্রতিরোধ, সকল সীমান্তে অপরাধ ও অভ্যন্তরীণ নিরাপত্তা রোধে বিজিবিকে “সীমান্তের সর্বদা সচেতন সচেতন” হিসাবে পরিচিত করা হয়। বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম। তিনি গত ২৮ মার্চ ২০২৩ তারিখে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন।

২৫ শে ফেব্রুয়ারী ও ২৬ শে ফেব্রুয়ারী, পিলখানায় বাহিনীর সদরদপ্তরে একটি নৃশংস হত্যাকান্ডের ঘটনায় ৫৭ জন মেধাবী সেনা কর্মকর্তাসহ মোট ৭৪ জনকে করা হয়।  ০৮ ডিসেম্বর ২০১০ তারিখে সংসদ অধিবেশনে ‘বর্ডার গার্ড বাংলাদেশ অ্যাক্ট, ২০১০’ পাশ করার পর, এটি একই বছরের ২০ ডিসেম্বর থেকে কার্যকর হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে পতাকা উত্থাপিত এবং ২৩ জানুয়ারি ২০১০ তারিখে ‘বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’ হিসাবে চালু করার জন্য নির্দেশনা দেন।