বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ [BIWTA Job Circular]

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে ১৬ ক্যাটাগরির ৬১ টি পদে।বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বাংলাদেশ সরকারের একটি স্বায়ত্তশাসিত সংস্থা, যে দেশের অভ্যন্তরীণ নৌ চলাচল নিয়ন্ত্রণ করে।

সম্প্রতি ০৪ মে ২০২৩ তারিখে প্রকাশিত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য তুলে ধরা হল।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। আবেদন করতে হবে আগামী ০৫ জুন ২০২৩ তারিখের মধ্যে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ 
চাকরির ক্যাটাগরি সরকারি নিয়োগ
চলমান বিজ্ঞপ্তি ১৬
পদের সংখ্যা ৬১
বয়স বিজ্ঞপ্তি অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতা স্নাতোকোত্তর,স্নাতক, উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি ৩২০, ২১৫ টাকা
আবেদন শুরু ০৭ মে ২০২৩
আবেদন শেষ ০৫ জুন ২০২৩
ওয়েবসাইট
www.biwtc.gov.bd
জবস সাইট http://jobsbiwta.gov.bd

BIWTA Job Circular 2023  ছাড়াও সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ জব সার্কুলার এর আবেদন পক্রিয়া,আবেদনের সময়সীমা, যোগ্যতাসহ যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন। BIWTA job circular 2023 apply এ উল্লিখিত পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাবলী নিয়ে উল্লেখ করা হলোঃ

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ!

বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্তৃপক্ষ (বি আই ডব্লিউ টি এ) এর নিম্নবর্ণিত ১৬ ক্যাটাগরির ৬১ টি শূন্য পদে নিয়োগের
নিমিত্ত বর্ণিত শর্তাধীনে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছেঃ

আবেদনের নিয়ম ও শর্তঃ

  1. ০১/০৫/২০২৩ তারিখে প্রার্থীদের বয়স উল্লেখ করতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে নির্ধারিত তারিখ পর্যন্ত শুধুমাত্র jobsbiwta.gov.bd এর মাধ্যমে অন-লাইনে আবেদন দাখিল করতে হবে।
  2. আবেদন করার সময় ফরম পূরনের নিয়ম ও অন্যান্য শর্তাবলী jobsbiwta.gov.bd সাইটে পাওয়া যাবে। অনলাইনে আবেদন করার পর প্রাপ্ত Applied ID ব্যবহার করে ৭২ ঘন্টার মধ্যে Applied ID টি যথাযথভাবে সংরক্ষণ করতে হবে ।
  3. উক্ত Applied ID টি রকেটের Biller Number হিসেবে ব্যবহার করে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে বিআইডব্রিউটিএ’র বিলার আইডি নং-৪২২ এ আবেদন ফি বাবদ পদভেদে নির্দিষ্ট ফি (অফেরৎযোগ্য) আবেদন ফি জমা দিতে হবে, অন্যথায় আবেদন পত্রটি স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে।
  4. আবেদনকারীগণকে নিজ নিজ Applied ID ব্যবহার করে jobsbiwta.gov.bd ওয়েব-সাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করার জন্য আবেদনপত্র উল্লিখিত মোবাইল নম্বরে যথা সময়ে SMS প্রদানের মাধ্যমে অবহিত করা হবে।
  5. প্রার্থীদেরকে প্রাথমিকভাবে কোন কাগজপত্র প্রেরণ করতে হবে না। মৌখিক/ব্যবহারিক পরীক্ষা (প্রযোজ্য ক্ষেত্রে) গ্রহণের সময় প্রার্থীদের আবেদনে উল্লিখিত তথ্যাদির সমর্থনে প্রয়োজনীয় দলিলাদি দাখিল করতে হবে।
  6. চাকুরীরত প্রার্থীগণ-কে তাদের নিয়োগকারী কর্তৃপক্ষের মাধ্যমে উত্তীর্ণ হলে চাকুরীরত প্রতিষ্ঠানের নিকট থেকে অব্যাহতি পত্র দাখিল করতে হবে। রীট পিটিশন নং-৭৯২৯/২০১৫ মামলার বাদীগণের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
  7. মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধিদের ক্ষেত্রে বয়স ৩২ (বত্রিশ) বছর এবং মুক্তিযোদ্ধার নাতী/নাতনীদের ক্ষেত্রে বয়সচ ৩০ (ত্রিশ) বছর।
  8. অসম্পর্ণ/ভুল তথ্য সম্বলিত দরখাস্ত কোন প্রকার যোগাযোগ ব্যতিরেকেই বাতিল করা হবে। নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারি নীতিমালা ও অন্যান্য বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।
  9. বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করতে হবে। প্রার্থীদের নিয়োগ প্রদান করা বা না করার ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষ চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করেন।

Bangladesh Inland Water Transport Corporation BIWTA Job Circular 2023

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Application Deadline: 05 June 2023

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ, বাংলাদেশ সরকারের একটি স্বায়ত্তশাসিত সংস্থা, যে দেশের অভ্যন্তরীণ নৌ চলাচল নিয়ন্ত্রণ করে। এটি নৌ পরিবহন নিয়ন্ত্রণ ও উন্নয়ন সহ নৌযান সমূহের জন্য বিভিন্ন আইন ও নীতিমালা প্রণয়ন, অনুমোদন, নিবন্ধন ইত্যাদি কাজের জন্য দায়িত্বপ্রাপ্ত। ঢাকার মতিঝিলে এর প্রধান কার্যালয় অবস্থিত এবং এটি বাংলাদেশের নৌ পরিবহন মন্ত্রণালয়ের অধীন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ ১৯৫৮ সালে পূর্ব পাকিস্তান অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ হিসেবে পূর্ব পাকিস্তান সরকার প্রতিষ্ঠা করেছিল। তৎকালীন সময়ে এ অঞ্চলের নৌ পরিবহন খাত নিয়ন্ত্রণ, পরিচালনা ও উন্নয়নের লক্ষে সংস্থাটি গঠিত হয়। ১৯৫৮ সালের ৩১ অক্টোবর পূর্ব পাকিস্তান অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ অধ্যাদেশ ১৯৫৮ East Pakistan Inland water Transport Authority Ordinance 1958  দ্বারা প্রতিষ্ঠিত হয়। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার পর এর নাম এর নাম হয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ চেয়ারম্যান

রংপুর ক্যাডেট কলেজের ষষ্ঠ ব্যাচের প্রাক্তন ছাত্র কমডোর গোলাম সাদেক এনজিপি,এনডিসি, এনসিসি, পিএসসি, ১৯৮৯ সালের পহেলা জুলাই বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন লাভ করেন। নৌবাহিনীর মৌলিক প্রশিক্ষণ তিনি রাজকীয় মালয়েশিয়ান নৌবাহিনী থেকে গ্রহণ করেছেন।

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com