বিশ্ব সাস্থ্য সংস্থায় (WHO) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বিশ্ব সাস্থ্য সংস্থায় (WHO) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে।বিশ্ব স্বাস্থ্য সংস্থা  জাতিসংঘের একটি সহযোগী সংস্থা বা এজেন্সী। বিশ্ব স্বাস্থ্য সংস্থা আন্তর্জাতিক জনস্বাস্থ্য বিষয়ে সমন্বয়কের ভূমিকা পালন করে থাকে।সম্প্রতি প্রকাশিত বিশ্ব সাস্থ্য সংস্থা সম্প্রতি চাকরি বিজ্ঞপ্তি যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

বিশ্ব সাস্থ্য সংস্থায় (WHO) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

১।পদের নামঃ Health Care Waste Management

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। বিশ্ব সাস্থ্য সংস্থায় (WHO) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

World Health Organization WHO Job Circular 2023

Application Deadline: 23 August 2023

Apply Online

বিস্তারিত জানতে ভিজিট করুনঃ https://www.who.int/bangladesh/about-us/employment

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ১৯৪৮ সালের ৭ এপ্রিল প্রতিষ্ঠিত হয়। এর সদর দপ্তর সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থিত।

সংস্থার প্রধান হিসেবে রয়েছেন একজন মহাপরিচালক যিনি বিশ্ব স্বাস্থ্য সম্মেলন থেকে মনোনীত হয়ে থাকেন। বর্তমান মহাপরিচালক হিসেবে রয়েছেন ইথিওপিয়ার অধিবাসী তেদ্রোস আধানম গেবিয়াসেস। তিনি ১ জুলাই, ২০১৭ তারিখে নিযুক্ত হয়েছেন।

1.স্বাস্থ্যের পক্ষে গুরুত্বপূর্ণ বিষয়গুলিতে নেতৃত্ব প্রদান এবং অংশীদারিত্বের সাথে জড়িত যেখানে যৌথ ব্যবস্থা গ্রহণের প্রয়োজন
2.গবেষণা এজেন্ডা গঠন এবং প্রজন্মকে উদ্দীপিত, মূল্যবান জ্ঞানের অনুবাদ ও প্রচার
3.মান এবং মান নির্ধারণ, এবং তাদের বাস্তবায়ন প্রচার এবং পর্যবেক্ষণ
4.নৈতিকতা এবং প্রমাণ-ভিত্তিক নীতি বিকল্পগুলি প্রকাশ করা
5.প্রযুক্তিগত সহায়তা প্রদান, অনুঘটক পরিবর্তন, এবং টেকসই প্রাতিষ্ঠানিক সক্ষমতা তৈরি করা
6.স্বাস্থ্য পরিস্থিতি পর্যবেক্ষণ এবং স্বাস্থ্যের প্রবণতা মূল্যায়ন করা

উপরোক্ত মূল কার্যাবলির সাথে সামঞ্জস্য রেখে, দেশ পর্যায়ে ডাব্লুএইচও সমর্থন প্রমাণ ভিত্তিক গাইডলাইন, নীতিমালা এবং মান প্রদান, সক্ষমতা বৃদ্ধি এবং প্রাতিষ্ঠানিক শক্তিশালীকরণ, অবহিত সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রমাণ উত্পন্ন, উপযুক্ত স্বাস্থ্য নীতিমালা গঠনের এবং উন্নতি করার উদ্দেশ্যে নকশাকৃত এবং বিতরণ করা হয়েছে স্বাস্থ্য পরিষেবা সামগ্রিক বিতরণ।