চট্টগ্রাম ওয়াসা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-Chattogram WASA job circular

চট্টগ্রাম ওয়াসা নিয়োগ বিজ্ঞপ্তি-Chattogram WASA job circular প্রকাশ করেছে। চট্টগ্রাম পানি সরবরাহ ও পয়: নিষ্কাশন কর্তৃপক্ষ  সংক্ষেপে চট্টগ্রাম ওয়াসা (CWASA) বাংলাদেশের চট্টগ্রাম জেলায় অবস্থিত পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীনে একটি সরকারি প্রতিষ্ঠান । এই প্রতিষ্ঠানের অধীনে চট্টগ্রাম বিভাগীয় শহরে পানি সরবরাহ সহ সম্পর্কিত আনুষঙ্গিক কার্যক্রম পরিচালিত এবং নিয়ন্ত্রিত হয়।চট্টগ্রাম ওয়াসা রাজস্ব খাতে নিম্নোক্ত পদে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। আগামী ২৭/০৬/২০২৩ খ্রিস্টাব্দ বিকাল ৫.০০ টার মধ্যে নিম্ন বর্ণিত শর্তসাপেক্ষে অনলাইনে  ওয়েবসাইটে আবেদন আহ্বান করা হচ্ছে৷ অনলাইন   ব্যতীত অন্য কোন মাধ্যমে প্রেরিত আবেদন গ্রহণ করা হবে না। উক্ত সময়ের পর কোন আবেদন গ্রহণ করা হবে না।

চট্টগ্রাম ওয়াসা জব সার্কুলারের তথ্য

প্রতিষ্ঠানের নামঃ চট্টগ্রাম ওয়াসা
চাকরির ধরণঃ স্থায়ী পূর্ণকালীন চাকরি
পদের সংখ্যাঃ
আবেদনের বয়স সীমাঃ  বিজ্ঞপ্তি থেকে দেখে নিন
আবেদন শুরু  ০৮ মে ২০২৩
আবেদন শেষ  ২৭ জুন ২০২৩
প্রতিষ্ঠানের ধরণঃ সরকারি প্রতিষ্ঠান
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://ctg-wasa.org.bd/

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । চট্টগ্রাম ওয়াসা জব সার্কুলার  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

চট্টগ্রাম ওয়াসা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

১।পদের নামঃ সহকারী প্রকৌশলী 

শিক্ষাগত যোগ্যতা: পুরঃকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ কৌশল, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই), ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স প্রকৌশল, পানি সরবরাহ প্রকৌশল বা পরিবেশ প্রকৌশল বিষয়ে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রী।

পদের সংখ্যাঃ উল্লেখ নেই

বেতনঃ সরকারি বেতন কাঠামো অনুযায়ী

২।পদের নামঃ উপ- সহকারী প্রকৌশলী 

পদের সংখ্যাঃ উল্লেখ নেই

শিক্ষাগত যোগ্যতা: সিভিল, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, সিএসই, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স, পরিবেশ, পাওয়ার বা অটোমোবাইল প্রকৌশলে ডিপ্লোমা।

বেতনঃ সরকারি বেতন কাঠামো অনুযায়ী

চট্টগ্রাম ওয়াসা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

 

 

Chattogram WASA job circular 2023

আবেদনের শর্তাবলীঃ

১।২১-০৩-২০২৩ তারিখে প্রার্থীর বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, প্রতিবন্ধী প্রার্থী পদের প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে স্বীকৃত শিক্ষাবোর্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমান সনদ-এ উল্লেখিত জন্ম তারিখ বিবেচনা করা হবে, কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।.

২।প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

৩।মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত সকল প্রকার সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে:

ক) শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সকল প্রকার মুল/সাময়িক সনদপত্র, অভিজ্ঞতা সনদ (যদি থাকে) এর কপি;

খ) ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র;

গ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র;

ঘ) জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদ;

ঙ) মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী (বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধার পুতর-কন্যা এবং বীর মুক্তিযোদধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুর-কন্যাগণের পুরু-কন্যা প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্তরালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা সনদপত্র;

চ) আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধার পুর্র-কন্যা এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাগণের পুত্র- কন্যা হলে আবেদনের সাথে সম্পর্ক উল্লেখপূর্বক ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা অথবা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র;

ছ) অন্যান্য কোটা যেমন প্রতিবন্ধী কোটায় প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রত্যয়ন/সনদপত্র;

জ) প্রার্থীকে তার কোটা দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপ্রের সনদ;

ব) ডাউনলোডকৃত ফর্ম এর সত্যায়িত ফটোকপি;

ট) লিখিত পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত ফটোকপি;

৪।মেডিকেল অফিসার পদের ক্ষেত্রে   রেজিষ্ট্রেশন থাকতে হবে।.

৫।চাকুরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক গরীক্ষার সময় উক্ত অনুমতিপত্র দাখিল করতে হবে।

৬।নিয়োগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর যোগ্যতার পরিপন্থি বলে বিবেচিত হবে। আবেদনপত্র প্রহণ ও বাতিলের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না।

৭।কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন/পরিবর্ধন/সংযোজন/বিয়োজন ও এ নিয়োগ বিজ্প্তি বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

 

চট্টগ্রাম ওয়াসা জব সার্কুলার 

রূপকল্প, অভিলক্ষ্য ও উদ্দেশ্যসমূহ

রূপকল্প (Vision) :  নগরবাসীর ক্রয়সীমার মধ্যে নিরাপদ ও কার্যকর পানি ব্যবস্থাপনা ও পয়:নিষ্কাশন ব্যবস্থা গড়ে তোলা ।

 

অভিলক্ষ্য (Mission):  বিশ্বস্ততার সাথে পরিবেশবান্ধব উপর্যুক্ত প্রযুক্তি ও দক্ষ জনশক্তি ব্যবহার করে গুণগতমান সম্পন্ন  পানি সরবরাহ ও পয়:নিষ্কাশন  সেবা  প্রদান ।

 

উদ্দেশ্যসমূহ (Objectives): 1963 সালে ইপি অধ্যাদেশ নম্বর  XIX অধীনে, চট্টগ্রাম পানি সরবরাহ ও পয়: নিষ্কাশন কর্তৃপক্ষ (চট্টগ্রাম ওয়াসা) নিম্নলিখিত নির্দিষ্ট উদ্দেশ্যসমূহ নিয়ে প্রতিষ্ঠিত হয়:

  • গৃহ, শিল্প ও বাণিজ্যিক উদ্দেশ্যে চট্টগ্রাম মহানগর এলাকায় পানি সরবরাহের জন্য প্রয়োজনীয় অবকাঠামোর নির্মাণ, উন্নতি, সম্প্রসারণ, পরিচালনা ও রক্ষণাবেক্ষণ।
  • চট্টগ্রাম মহানগর এলাকায় স্যুয়ারেজ সিস্টেম নির্মাণ, অপারেশন ও রক্ষণাবেক্ষণ।
  • বৃষ্টি, বন্যা এবং ভূ-পৃষ্ঠের পানি নিষ্কাশন ব্যবস্থার নির্মাণ, পরিচালনা ও রক্ষণাবেক্ষণ।
  • কঠিন বর্জ্য ব্যবস্থাপনা।

দেশ ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


চট্টগ্রাম ওয়াসা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,ওয়াসা নিয়োগ বিজ্ঞপ্তি 2023,নৌবাহিনীতে নাবিক ভর্তি চলছে ০৭ মার্চ এর মধ্যে www joinnavy navy mil bd তে আবেদন করুন, chittagong wasa job circular 2023,wasa job circular 2023,dhaka wasa job circular 2023,chittagong wasa job circular  ,ctg custom job circular 2023,govt job circular 2023,wasa constable job circular 2023,chattogram bondor job circular,dhaka wasa job circular 2023,www cpa gov bd job circular 2023

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *