জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে।স্থানীয় সরকার বিভাগের আওতাধীন রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়, জন্ম ও মৃত্যু নিবন্ধন, স্থানীয় সরকার বিভাগ-এর নিমোক্ত পদসমূহে সরাসরি নিয়োগের জন্য পদের পার্শে বর্ণিত যোগ্যতা, অভিজ্ঞতা ও অন্যান্য শর্তে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হইতে অনলাইনে ( http://orgbdr.teletalk.com.bd/ ওয়েবসাইটে) পূরণকৃত আবেদনপত্র আহ্বান করা যাইতেছে। অনলাইন ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হইবে না।

জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় জব সার্কুলারের যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ   জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়
চাকরির ক্যাটাগরিঃ   সরকারি চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা ০৫
বয়স  ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা  স্নাতক
আবেদনের মাধ্যম  অনলাইন
আবেদন ফি ১১২ টাকা
আবেদন শুরু ১৬ জুলাই  ২০২২
আবেদন শেষ ১৪ আগস্ট  ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ  www.orgbdr.gov.bd

জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে newjobscircular.com  । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়  জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

১।পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেলঃ ১১,০০০–২৬,৫৯০ টাকা।.

২।পদের নামঃ ব্যক্তিগত সহকারী
পদ সংখ্যাঃ ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। বাংলা ও ইংরেজি সাঁটলিপি লিখনে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে যথাক্রমে ৫০ ও ৮০ শব্দ এবং মুদ্রাক্ষর লিখনে সর্বনিম্ন প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেলঃ ১১,০০০–২৬,৫৯০ টাকা।

৩।পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০২ টি।
শিক্ষাগত যোগ্যতাঅভিজ্ঞতাঃ স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাস।কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই–মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে মুদ্রাক্ষর লিখনে সর্বনিম্ন প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেলঃ ৯,৩০০–২২,৪৯০ টাকা।

আবেদনের নিয়ম ও শর্তঃ 

  •   বয়স: ১৮/০৭/২০২২ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হইতে হইবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র কন্যা এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যার পুত্র/কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হইবে না।
  • সরকারি/আধা-সরকাঝি/স্বায়ন্রশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করিতে হইবে এবং মৌখিক পরীক্ষার সময় নিজ নিজ প্রতিষ্ঠানের অনাপত্তি সনদের মূলকপি অবশ্যই দাখিল করিতে হইবে।
  • নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হইলে তাহা অনুসরণ করা হইবে।
  • মিথ্যা তথ্য ও কাগজপত্রাদি দাখিল করিলে এবং তাহা পরবর্তীতে প্রমাণিত হইলে নিয়োগ তাৎক্ষণিকভাবে বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হইবে।
  • মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করিতে হইবে এবং অনলাইনে পূরণকৃত form সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করিতে হইবে। এছাড়া নিজ জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা সিটি কর্পোরেশন কর্তৃক প্রদ্ত সনদ, জাতীয় পরিচয়পত্রেরফটোকপি, জন্ম নিবন্ধন সনদের ফটোকপি এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা, পূত্র/কন্যার পুত্র/কন্যা এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদন্ত সনদের ফটোকপি দাখিল করিতে হইবে।
  • লিখিত পরীক্ষায় বিজ্ঞপ্তির ক্রমিক ০১ নং পদের জন্য বাংলা, ইংরেজী, গণিত ও কম্পিউটার বিষয়ক সাধারণ জ্ঞান বিষয়ে মোট ৯০ নম্বর, ০২ নং পদের জন্য বাংলা, ইংরেজী, গণিত ও সাধারণ জ্ঞান বিষয়ে মোট ১০০ নম্বর এবং ০৩ নং পদের জন্য বাংলা, ইংরেজী গণিত ও সাধারণ জ্ঞান বিষয়ে মোট ৭০ নম্বরের পরীক্ষাঅনুষ্ঠিত হইবে। সবগুলো পদের ক্ষেত্রে লিখিত পরীক্ষায় এবং প্রয়োজনীয় ব্যবহারিক পরীক্ষায় উত্তরণ প্রার্থীরাই মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বলিয়া বিবেচিত
    হইবেন।
  • লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হইবে না।

 

Source: Daily Jugantor, 13 July 2022

Application Deadline: 14 August 2022

অনলাইন জন্ম ও মৃত্যু নিবন্ধন বর্তমান সরকারের একটি গুরুত্বপূর্ণ অর্জন। বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের  লক্ষ্যে উন্নয়ন পরিকল্পনা প্রণয়নের উদ্দেশ্যে সকল নাগরিকের একটি শুদ্ধ ডাটাবেইজ প্রস্তুতকরণে জন্ম ও মৃত্যু নিবন্ধন তথ্যাদি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইতোপূর্বে জন্ম ও মৃত্যু নিবন্ধনের কার্যক্রম জন্ম ও মৃত্যু নিবন্ধন প্রকল্পের মাধ্যমে সম্পাদিত হতো।

জন্ম ও মৃত্যু নিবন্ধন পদ্ধতি আরও সহজিকরণের লক্ষ্যে ২০১৭ সালে প্রণীত বিধিমালায় বেশ কিছু পরিবর্তন এনে জন্ম ও মৃত্যু নিবন্ধন বিধিমালা, ২০১৮ জারী করা হয়। যা ০৮ মার্চ ২০১৮ তারিখে সরকারি গেজেটে প্রকাশিত হয়।

বর্তমানে রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়, জন্ম ও মৃত্যু নিবন্ধন এর ২৫টি জনবলরে টিওএন্ডই অনুমোদন রয়েছে। আরও ১৭ টি জনবল টিওন্ডইতে অন্তর্ভূক্তির জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক সম্মতি জ্ঞাপন করা হয়েছে।

রূপকল্প (Vision):

জন্ম ও মৃত্যু নিবন্ধনের মাধ্যমে দেশের সকল নাগরিকের আইনগত পরিচিতি নিশ্চিতকরণ।

 

অভিলক্ষ্য (Mission):

অনলাইনে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমকে শক্তিশালীকরণের মাধ্যমে সকল নাগরিকের শুদ্ধ ডাটাবেইজ তৈরীতে সহায়তা করে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অংশগ্রহণ।

Tag:

জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Leave a Reply

Your email address will not be published.