নৌপরিবহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (০৬ ধরনের ১৩ টি পদে)

নৌপরিবহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, Department of Shipping DOS Job Circular 2023 প্রকাশিত হয়েছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ নৌপরিবহন অধিদপ্তরের নিম্নবর্ণিত স্থায়ী/অস্থায়ী শূন্য পদ পূরণের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে অনলাইন ফরম পূরণপূর্বক দরখাস্ত আহবান করা যাচ্ছে। অনলাইন ব্যতীত কোন আবেদন গ্রহণযোগ্য নয় ।

নৌপরিবহন অধিদপ্তর জব সার্কুলার ২০২৩ এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নাম নৌপরিবহন অধিদপ্তর
চাকরির ক্যাটাগরি সরকারি চাকরি 
কত ক্যাটাগরি ০৬+৪
পদের সংখ্যা ১৩+১৬ জন
বয়স বিজ্ঞপ্তি অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতা বিজ্ঞপ্তি অনুযায়ী
আবেদনের মাধ্যম অনলাইন,সাক্ষাৎকার
আবেদন ফি বিজ্ঞপ্তি থেকে দেখে নিন
আবেদন শুরু ২৪ আগস্ট ২০২৩
আবেদন শেষ ২৩ সেপ্টেম্বর,১৮ অক্টোবর ২০২৩
অফিসিয়াল ওয়েবসাইট http://dos.gov.bd

নৌপরিবহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Department of Shipping DOS Job Circular 2023  ছাড়াও সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে।নৌপরিবহন অধিদপ্তর জব সার্কুলার এর আবেদন পক্রিয়া,আবেদনের সময়সীমা, যোগ্যতাসহ যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

Department of Shipping DOS Job Circular 2023 apply এ উল্লিখিত পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাবলী নিয়ে উল্লেখ করা হলোঃ

Department of Shipping DOS Job Circular 2023

Application Deadline: 23 September 2023

Source: ObserverBD, 15 September 2023

Application Deadline: 18 October 2023

Nou Poribohon Odhidoptor Job Apply Process

  1. চাকুরীর জন্য প্রার্থীকে কর্তৃক নৌ-পরিবহন অধিদপ্তরের ওয়েবসাইটে http://dos.gov.bd ‘অভ্যন্তরীণ ই-সেবাসমূহ’ এর নিচে “নিয়োগ বিজ্ঞপ্তি” লিংকের মাধ্যমে অনলাইন আবেদন দাখিল করতে হবে।
  2. সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স নিন্মে ১৮ বছর এবং সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে (বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে উক্ত তারিখ অনুসারে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত)। বয়স গণনার ক্ষেত্রে এফিডেভিট গ্রহণ যোগ্য নয়।
  3. সরকারী, আধা-সরকারী ও স্বায়ত্তশাসিত চাকরিরত প্রার্থিদের অবশ্যই কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। মৌখিক পরীক্ষার ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।
  4. আবেদনের সাথে প্রার্থীর সদ্য তোলা রঙ্গিন ছবি (৩০০ * ৩০০ পিক্সেল, ১০০ কিলো বাইট এর মধ্যে) ও প্রার্থীর স্বাক্ষর (৩০০* ৮০ পিক্সেল, ৬০ কিলো বাইট এর মধ্যে) যুক্ত করতে  হবে।
  5. স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পেকরেশানের ওয়ার্ড  কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব ও ১ম শ্রেনীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক, বীর মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্র বীর মুক্তিযোদ্ধারধারীর সনদপত্র স্ক্যান করে সংযুক্ত করতে হবে।
  6. মৌখিক পরীক্ষার সময় অনলাইনে পূরণকৃত আবেদন পত্র, প্রবেশ প্র এর প্রিন্ট কপি (রঙ্গিন) এবং আবেদনের সাথে দাখিলকৃত শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, জাতীয় পরিচয়পত্র,জেলার স্থায়ী নাগরিকদের প্রত্য়য়নপত্রের এক সেট ফটোকপি জমা দিতে হবে।
  7. আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার তথ্য আবশ্যিকভাবে উল্লেখ করতে হবে।অনলাইনের নির্দেশ মোতাবেক শর্তাবলী অসম্পূর্ণ বা অপূর্ণ থাকলে আবেদপত্র অনলাইনে গৃহীত হবে না।
  8. পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। কোটা সম্পর্কিত সরকারী প্রচলিত নীতিমালা এবং নিয়োগ সংক্রান্ত অন্যান্য সরকারি বিধিবিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।
  9. পরবর্তী যোগাযোগের জন্য আবেদনকারীর বর্তমান। পত্র যোগাযোগের ঠিকানা, মোবাইল নম্বর আবেদন পত্রে যথাযথ ভাবে পূরণ করতে হবে। পরবর্তী সকল যোগাযোগ নির্বাচন পরীক্ষার তথ্যাবলী মোবাইলে ক্ষুদে বার্তার (এসএমএস) মাধ্যমে প্রার্থীকে জানানো হবে। তাই আবেদন পাত্রে দেওয়া উক্ত নন্বরটি সার্বক্ষনিক সচল রাখা বাঞ্ছনীয়।
  10. অনলাইনে আবেদন পত্র যথাযথ ভাবে পূরণ করে নির্দেশনা মোতাবেক ছবি ও সাক্ষর আপলোড করে আবেদন পত্র নিশ্চিত করে আবেদন সম্পন্ন করার পর আবেদনকারীর ছবি ও স্বাক্ষর সম্বলিত আবেদনের কপি ডাউনলোড করে সংরক্ষণ করা যাবে এবং উপরে দেওয়া “ফি প্রদান’ মেন্যু থেকে প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে অনলাইন পেমেন্ট পদ্ধতি (নগদ,বিকাশ,(রকেট, অন্যান্য ব্যাংক পেমেন্ট) এর মাধ্যমে ফি জমা দিতে হবে।
  11. এছাড়াও আবেদনকারী চাইলে আবেদন করার পরেও নির্দিষ্ট সময়ের মধ্যে নৌ-পরিবহন অধিদপ্তরের ওয়েবসাইটে
    (www.dos.gov.bd) “আভ্যন্তরীণ ই-সেবাসমূহ’ এর নিচে “নিয়োগ বিজ্ঞপ্তি লিংকে দেওয়া অনলাইন সফটওয়্যারের ‘ফি প্রদান’ মেন্যুতে গিয়ে প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে ফি জমা দিতে পারবে।
  12. আবেদনের পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি জমা দেয়া যাবে। উল্লেখ্য যে, অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পুরণ করে আবেদন সম্পন্ন করলেও ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদন গৃহীত হবেনা।
  13. ১৪। প্রবেশপত্র প্রান্তর বিষয়টি ক্ষুদে বার্তায় (এসএমএস) জানিয়ে দেওয়া হবে ক্ষুদে বার্তায় (এসএমএস) প্রদত্ত লিংক থেকে অথবা নৌ-পরিবহন অধিদপ্রের ওয়েবসাইটে www.dos.gov.bd “আভ্যন্তরীণ ই-সেবাসমূহ’ এর নিচে নিয়োগ বিজ্ঞপ্তি লিংকে দেওয়া অনলাইন সফটওয়্যারের ‘প্রবেশপত্র’ মেন্যুতে গিয়ে প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে প্রবেশপত্র প্রিন্ট করে নিতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *