বিশাল পদে পূবালী ব্যাংক জব সার্কুলার 2024 (পূবালী ব্যাংক নিয়োগ ৫৪০ পদে)

পূবালী ব্যাংক জব সার্কুলার প্রকাশিত হয়েছে। বাংলাদেশের স্বায়ত্বশাসিত বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে পূবালী ব্যাংক লিমিটেড  অন্যতম। শাখা ও কর্মকান্ডের বিচারে, সরকারি মালিকানাধীন ব্যাংকগুলোর পরেই পূবালী ব্যাংক লিমিটেড বাংলাদেশের বৃহত্তম ব্যাংক। স্বাধীনতার পর ১৯৭২ সালে এটি পূবালী ব্যাংক নামে সরকারিকরণ করা হয় এবং পরে ১৯৮৩ সালে এটিকে বেসরকারিকরণ করা হয়।

তখন এটার নামকরণ করা হয় “পূবালী ব্যাংক লিমিটেড”। সম্প্রতি পূবালী ব্যাংক ৫৪০ পদ বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ।  আগ্রহী ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের আবেদন করার জন্য আহবান করা যাচ্ছে। আবেদন করতে পারবেন ২৯ ফেব্রুয়ারি ২০২৪ তারিখের মধ্যে।

পূবালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নাম পূবালী ব্যাংক
চাকরির ক্যাটাগরি ব্যাংকে চাকরি
পদের সংখ্যা ৫৪০
বয়স সর্বোচ্চ ৩৮,৪০,৪২বছর
আবেদন শুরু ০৯ ফেব্রুয়ারি ২০২৪
আবেদন শেষ ২৯ ফেব্রুয়ারি ২০২৪
অফিসিয়াল ওয়েবসাইট https://www.pubalibangla.com

 সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। পুবালী ব্যাংক জব সার্কুলার  নিয়োগ বিজ্ঞপ্তি নিয়োগ  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

Pubali Bank limited Job Circular 2024

Application Deadline: 29 February 2024

Pubali Bank Limited a leading largest private commercial Bank with 491 online branches, 17 Islamic Banking
windows and 77 Sub-branches with a diverse and motivated workforce is inviting applications for the
following position from the Bangladeshi citizens who are willing to build a career in Banking.

পূর্ব পাকিস্তানের কয়েকজন বাঙালি উদ্যোক্তার উৎসাহে ১৯৫৯ সালে ইস্টার্ন মার্কেন্টাইল ব্যাংক নামে প্রতিষ্ঠিত হয়। স্বাধীনতা লাভের পর ১৯৭২ সালে এটি পূবালী ব্যাংক নামে সরকারিকরণ করা হয় এবং পুণরায় ১৯৮৩ সালে এটিকে বেসরকারিকরণ করা হয় ও নামকরণ করা হয় “পূবালী ব্যাংক লিমিটেড”।

এই ব্যাংকটি বর্তমানে যেসব কার্যক্রম পরিচালনা করছে তার মধ্যে রয়েছে:

  • বাণিজ্যিক ব্যাংকিং
  • ইসলামী ব্যাংকিং
  • এসএমই ব্যাংকিং
  • কার্ড পরিসেবা (ডেবিট)
  • কনয্যুমার লোন
  • এটিএম পরিসেবা (অন্যান্য ব্যাংকের সাথে সংযুক্ত)

ব্যাংক পরিচিতি

বর্তমানে এই ব্যাংকের চেয়ারম্যান হাবিবুর রহমান। পূবালী ব্যাংক বাংলাদেশের একটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক। বাংলাদেশ স্বাধীন হবার পর এই ব্যাংকটি বাংলাদেশের ব্যাংকের অধ্যাদেশের অধীনে জাতীয়করণ হয় এবং পূবালী ব্যাংক নামকরণ করা হয়। ব্যাংকটি একটি প্রাইভেট ব্যাংক হিসেবে নামকরণ করা হয় ১৯৮৩ সালে। বর্তমানে বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে অন্যতম সেরা হিসেবে দেশ বিদেশে সুনাম ও আস্থা কুড়িয়ে আসছে পূবালী ব্যাংক লিমিটেড।

বাংলাদেশে ব্যাংকে চাকরির চাহিদার অন্যতম একটা কারণ হল এটাকে অনেকে স্মার্ট চাকরি হিসেবে অভিহিত করে। ব্যাংকিং ক্যারিয়ারে বেশিরভাগ চাকরি গুলো হয় অফিস কেন্দ্রীক এবং আরামদায়ক। তাই আবেদন করার পূর্বে সম্পূর্ণ বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ে হাতে যথেষ্ঠ সময় রেখে তারপরে আবেদন করুন।