বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (নতুন জব সার্কুলার)

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, Bangabandhu sheikh mujib medical university job circular 2023  প্রকাশিত হয়েছে।বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পিজি হাসপাতাল নামেই বেশি পরিচিত বাংলাদেশের প্রথম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় হওয়ার আগে এর নাম ছিল ইন্সটিটিউট অফ পোস্ট গ্রাজুয়েট মেডিসিন এন্ড রিসার্চ।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সম্প্রতি ১৫ নভেম্বর প্রকাশিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় চাকরি বিজ্ঞপ্তি  যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হলো।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন নিউ জবস সার্কুলার ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় জব সার্কুলার 2023 সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় জব সার্কুলার ২০২৩

প্রতিষ্ঠানের নাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়
চাকরির ক্যাটাগরি সরকারি চাকরি
বিজ্ঞপ্তি প্রকাশ ১৫ নভেম্বর ২০২৩
পদের সংখ্যা ৪৮ টি
বয়স সর্বোচ্চ ৩২ বছর
শিক্ষাগত যোগ্যতা স্নাতোকোত্তর, স্নাতক
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি ৮০০ টাকা, ৬০০ টাকা
আবেদন শুরু ১৫ নভেম্বর ২০২৩
আবেদন শেষ ১১ জানুয়ারি ২০২৪
ওয়েবসাইট https://bsmmu.edu.bd

Bangabandhu Sheikh Mujib Medical University

Job Circular 2023

Source: Daily ObserverBD, 15 November 2023

Application Deadline: 11 January 2024

  • প্রতিটি পদে আবেদন করার জন্য বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরম  শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা এবং নিয়োগের. শর্তাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  হতে সংগ্রহ করা যাবে। যে পদে আবেদন করতে ইচ্ছুক সে পদের নাম অবশাই খামের উপর উল্লেখ করতে হবে। আবেদনপত্র জমা দেয়ার সময় আবেদন ফিসহ বিশ্ববিদ্যালয়ের হিসাব বিভাগে নগদ জমা দিয়ে জমা রশিদ অথবা অগ্রণী ব্যাংক লিঃ এর যে কোন শাখা হতে উল্লেখিত হিসাব নং এ নগদ জমা দিয়ে জমা রশিদ আবেদন পরের সাথে সংযুক্ত করতে হবে।
  • আবেদন পত্রের হার্ড কপি (৬ সেট) কুরিয়ার সার্ভিসের/ডাক বিভাগ এর মাধ্যমে অথবা হাতে হাতে আগামী ১১/০১/২০২৪ ইং তারিখ বিকাল ৫.০০ টার মধ্যে রেজিস্ট্রী দপ্তরে জমা দেয়া যাবে/পৌছাতে হবে। কুরিয়ার সার্ভিস বা ডাক বিভাগের বিলের জন্য কর্তৃপক্ষ কোনভাবেই দায়ী থাকবে না।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সম্পর্কে

  • চিকিৎসা শিক্ষায় স্নাতকোত্তর কোর্স প্রদানের জন্য ১৯৬৫ সালে ঢাকায় ইনস্টিটিউট অব পোস্ট গ্রাজুয়েট মেডিসিন অ্যান্ড রিসার্চ (IPGMR) প্রতিষ্ঠিত হয়। স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষা ও গবেষণার দায়িতপ্রাপ্ত হলেও এই সংস্থার ডিগ্রি প্রদানের ক্ষমতা ছিল না। এটি ন্যস্ত হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওপর। IPGMR কার্যক্রমসহ অনেকগুলি চিকিৎসা মহাবিদ্যালয়ের এম.বি.বি.এস ডিগ্রি প্রদান করত ঢাকা বিশ্ববিদ্যালয়। ১৯৯৮ সালের ৩০ এপ্রিল সংসদীয় অধ্যাদেশের মাধ্যমে পূর্ণাঙ্গ মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হয়। এমবিবিএস কোর্স চালু করা হলেও এই প্রতিষ্ঠানে পূর্বাপর কেবল স্নাতকোত্তর শিক্ষা প্রদান করা হতো।
  • বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নামানুসারে নতুন বিশ্ববিদ্যালয়টির নামকরণ করা হয়। এই বিশ্ববিদ্যালয়ে একটি হাসপাতাল আছে যাতে উন্নতমানের চিকিৎসা প্রদানের আয়োজন আছে। প্রতিষ্ঠাতা উপাচার্য ছিলেন অধ্যাপক কাদরী। বিশ্ববিদ্যালয়টিতে মোট পাঁচটি বহুতল ভবন আছে; ব্লক এ, বি, সি, ডি এবং কেবিন ব্লক। শিক্ষা,গবেষণা এবং চিকিৎসা সমান্তরালভাবে চলে এই মেডিকেল বিশ্ববিদ্যালয়টিতে। শুক্রবার এবং সরকারী ছুটির দিন ছাড়া সকাল আটটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত প্রশাসনিক দপ্তর খোলা থাকে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *