ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (Dhaka University Job Circular)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে নিয়োগ বিজ্ঞপ্তি , Dhaka University Job Circular 2024 প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় (সংক্ষেপে ঢাবি) ঢাকার শাহবাগে অবস্থিত বাংলাদেশের একটি স্বায়ত্তশাসিত সরকারি বিশ্ববিদ্যালয়। যা বহু-অনুষদভিত্তিক গবেষণা বিশ্ববিদ্যালয় হিসেবে পরিচিত।

সম্প্রতি প্রকাশিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের চাকরি বিজ্ঞপ্তি ২০২৪ এর যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের বাংলাদেশের প্রকৃত নাগরিকদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। আবেদনের সময়সীমা ০৬ জুন ২০২৪ তারিখ পর্যন্ত।

ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ তথ্য

প্রতিষ্ঠানের নাম ঢাকা বিশ্ববিদ্যালয়
চাকরির ক্যাটাগরি বিশ্ববিদ্যালয় জব সার্কুলার
বিজ্ঞপ্তি প্রকাশ মে ২০২৪
পদের সংখ্যা অসংখ্য
বয়স সর্বোচ্চ ৪০ বছর
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি ৩০০ টাকা
আবেদন শুরু ১৪ মে ২০২৪
আবেদন শেষ ০৬ জুন ২০২৪
ওয়েবসাইট www.du.ac.bd

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জব সার্কুলার 2024 , সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

Dhaka University Job Circular 2024

ঢাকা বিশ্ববিদ্যালয় এর বিধি মোতাবেক প্রদেয় ভাতাদিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিচে লিখিত অফিসের শুন্য পদগুলোর নামের পাশে উল্লেখিত বেতন স্কেল, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে লোক নিয়োগের জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

Source: Daily Jugantor, 14 May 2024

Application Deadline:  06 June 2024  

অন্যান্য বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

ঢাকা বিশ্ববিদ্যালয় সম্পর্কে জানতে চাই

ঢাকা বিশ্ববিদ্যালয় (সংক্ষেপে ঢাবি) ঢাকার শাহবাগে অবস্থিত বাংলাদেশের একটি স্বায়ত্তশাসিত সরকারি বিশ্ববিদ্যালয়। যা বহু-অনুষদভিত্তিক গবেষণা বিশ্ববিদ্যালয় হিসেবে পরিচিত। ১৯২১ সালে তদানীন্তন ব্রিটিশ ভারতে অক্সব্রিজ শিক্ষা ব্যবস্থা অনুসরণে এটি স্থাপিত হয়। সূচনালগ্নে বিভিন্ন প্রথিতযশা বৃত্তিধারী ও বিজ্ঞানীদের দ্বারা কঠোরভাবে মান নিয়ন্ত্রিত হবার প্রেক্ষাপটে এটি প্রাচ্যের অক্সফোর্ড নামে স্বীকৃতি পায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি বিশেষত্ব হলো বাংলাদেশ স্বাধীন করতে এর বিশেষ অবদান ছিল। যেখানে দেশের সরকার বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ প্রতিষ্ঠা করতে বিশেষ অবদান রেখেছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ সবচেয়ে বেশি সংখ্যক বাংলাদেশ বিজ্ঞান একাডেমি পদক লাভ করেছেন।এছাড়া, এটি বাংলাদেশের একমাত্র বিশ্ববিদ্যালয় হিসেবে এশিয়া উইক এর পক্ষ থেকে শীর্ষ ১০০ বিশ্ববিদ্যালয়ে জায়গা করে নেয়। এটি এশিয়ার সেরা ১০০টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৬৪তম। এখানে প্রায় ৩৮,০০০ ছাত্র-ছাত্রী এবং ১,৮০৫ জন শিক্ষক রয়েছে

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ কি কি? 

কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ