বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানী লিমিটেড বাংলাদেশ সরকারের মালিকানাধীন প্রধান গ্যাসক্ষেত্র সংস্থা এবং এটি পেট্রোবাংলা কর্তৃক পরিচালিত।

বাংলাদেশ গ্যাস ফিল্ডস্‌ কোম্পানী লিমিটেড(বিজিএফসিএল)-এ নিম্নবর্ণিত শুন্য পদসমূহে জনবল নিয়োগের লক্ষ্যে নিম্নলিখিত শর্ত পূরণ সাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখান্ত আহবান করা যাচ্ছেঃ

বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি বিজিএফসিএল

নিয়োগ ২০২৪

প্রতিষ্ঠান বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানী 
ওয়েবসাইট http://bgfcl.org.bd
পদসংখ্যা ০২ জন
বয়সসীমা ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স পাশ
আবেদন শুরু হবে ২৪ ফেব্রুয়ারি ২০২৪ 
আবেদনের শেষ তারিখ ৩১ মার্চ ২০২৪

BGFCL Job Circular 2024

Source: Ittefaq,  23 February 2024

Application Deadline: 31 March 2024

অনলাইনে আবেদনের নিয়ম

  1. Online এ আবেদনপত্র পূরণ করতে পারবেন ২৫ অক্টোবর ২০২৪ তারিখ সকাল ১০.০০ টা হতে। আবেদনের শেষ সময় ——-২০২৪ তারিখ বিকাল ০৫.০০ টা।
  2. যে সকল প্রার্থীগণ উল্লিখিত সময়সীমার মধ্যে আবেদন করবেন তাদের আবেদন ফি জমা দিতে হবে ৭২ ঘন্টার মধ্যেই। আবেদন ফি জমাদানের মাধ্যমে আবেদন নিশ্চিত করতে হবে।
  3. আবেদন ফি ও টেলিটক সার্ভিস চার্জ দিতে হবে। User ID ব্যবহার করে আবেদন ফি জমাদান প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।
  4. আবেদন কপিতে User ID পাওয়া যাবে। তাহলে চলুন দেখি মাত্র কিভাবে ০২ টি SMS করে আবেদন ফি পরিশোধ করবেন। প্রথম SMS: BGFCL <স্পেস> User ID টাইপ করে SMS পাঠান 16222 নম্বরে। দ্বিতীয় SMS: BGFCL <স্পেস> Yes <স্পেস> PIN টাইপ করে SMS পাঠান 16222 নম্বরে।
  5. লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় আবেদন ফরমে বর্ণিত সকল তথ্যের সপক্ষে দলিলাদি/মুল সনদপত্র কর্তৃপক্ষের নিকট উপস্থাপন করতে হবে।
  6. সার্কুলারে তারিখে প্রার্থীর বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, প্রতিবন্ধী প্রার্থী পদের প্রার্থীদের সর্বোচ্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে শিক্ষাবোর্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমান সনদ-এ উল্লিখিত জন্ম তারিখ হিসেবে পণ্য হবে, কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।
  7. নিয়োগ সম্পর্কিত সরকারের প্রচলিত বিধি-বিধান ও প্রযোজ্য ক্ষেত্রে কোটার বিষয়ে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসৃত হবে।
  8. সরকারি, আধা-সরকারি ও স্থায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার সময় অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র দর্শন করতে হবে।
  9. ডাইভার-৩ পদের প্রার্থীদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর লাইট ড্রাইভিং এর ফিল্ড টেষ্টে উত্তীর্ণ হতে হবে। কেবলমাত্র ফিল্ড টেষ্টে উত্তীর্ণ প্রার্থীগণের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।
  10. অসম্পূর্ণ/ভুল তথ্য সম্বলিত আবেদন বাতিল বলে গণ্য হবে। নিয়োগের বিষয়ে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।
  11. নির্বাচিত প্রার্থীদের কোম্পানির বিভিন্ন ফিল্ড/প্রকল্প সাইটে পোস্টিং প্রদান করা হতে পারে। লিখিত ও মৌখিক পরীক্ষা/সাক্ষাৎকার-এ অংশগ্রহণের জন্য প্রার্থীকে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
  12. কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ এ নিয়োগের আংশিক/সম্পূর্ণ পরিবর্তন/বাতিল এবং পদ সংখ্যা বৃদ্ধির অধিকার সংরক্ষণ করে। এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।
  13. নিয়োগ লাভের পর প্রার্থীর প্রদত্ত কোন তথ্য মিথ্যা প্রমাণিত হলে নিয়োগ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। নিয়োগ সম্পর্কিত যে কোন তথ্যাদি বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানী লিমিটেড (বিজিএফসিএল) এর ওয়েবসাইট এ প্রকাশ করা হবে।

বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি লিমিটেড (বিজিএফসিএল), বাংলাদেশের রাষ্ট্রীয় মালিকানাধীন সর্ববৃহৎ প্রাকৃতিক গ্যাস উৎপাদনকারী সরকারি প্রতিষ্ঠান। বৃহৎ প্রাকৃতিক গ্যাস উৎপাদনকারী এ কোম্পানি গ্যাসের গুণগতমান বজায় রেখে পাইপলাইনের মাধ্যমে গ্যাস ট্রান্সমিশন সিস্টেমে উৎপাদিত গ্যাস সরবরাহ করে। বিজিএফসিএল দেশের মোট প্রাকৃতিক গ্যাস উৎপাদনের প্রায় ৩১% গ্যাস উৎপাদন করে।

গ্যাসের সাথে উপজাত হিসেবে উৎপাদিত কনডেনসেট প্রক্রিয়াকরণ করে মোটর পেট্রোল (এমএস) এবং ডিজেল (এইচএসডি) উৎপাদন করে দেশের জ্বালানি চাহিদার একটি উল্লেখযোগ্য অংশ পূরণ করে। বিজিএফসিএল প্রতি বছর জাতীয় রাজস্ব কোষাগারে  উল্লেখযোগ্য পরিমাণ অর্থ প্রদান করে।

বিজিএফসিএল এর ফিল্ডসমূহঃ

  • তিতাস গ্যাস ফিল্ড
  • হবিগঞ্জ গ্যাস ফিল্ড
  • বাখরাবাদ গ্যাস ফিল্ড
  • নরসিংদী গ্যাস ফিল্ড
  • মেঘনা ফিল্ড
  • কামতা ফিল্ড

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *