বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ [৭৫ টি পদ]

বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ অথবা বি.এস.বি.কে বাংলাদেশের স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলোর মধ্যে একটি যা বাংলাদেশের সকল স্থল বন্দরগুলোকে নিয়ন্ত্রণ করে থাকে। এটি নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনে একটি সংস্থা। সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল।

বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ
পদের সংখ্যা ৭৫
চাকরির ক্যাটাগরি সরকারি চাকরি
শিক্ষাগত যোগ্যতা স্নাতক, উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক
বয়সসীমা ১৮-৩০ বছর
আবেদন শুরু ২০ ফেব্রুয়ারি ২০২৪
আবেদন  শেষ ১০ মার্চ ২০২৪
 ওয়েবসাইট http://www.bsbk.gov.bd

স্থল বন্দর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ : ইমেজ সার্কুলার

Source: Ittefaq, 19 February 2024

Application Deadline: 10 March 2024 

Bangladesh Land Port Authority BPLA job Circular শর্তাবলী 

  1. কেবল নির্ধারিত যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্নপ্রার্থীগণ নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে পারবেন। উক্ত ফরম বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের নিজস্ব ওয়েবসাইট হতে ডাউনলোড করা যাবে অথবা অনলাইনে আবেদন করতে বললে উক্ত লিংক ব্যাবহার করে আবেদন করতে হবে।
  2. প্রকল্প এর ক্ষেত্রে প্রকল্প পরিচালক, অনুকূলে যেকোন তফসিলী ব্যাংক হতে সার্কুলার উল্লেখিত টাকার ব্যাংক ড্রাফট/ডিডি/পে-অর্ডার (অফেরতযোগ্য) আবেদনের স্জে সংযুক্ত করতে হবে। কিন্তু অনলাইনে আবেদনের ক্ষেত্রে টেলিটক সিম ব্যাবহার করে আবেদন ফি জমা দিতে হবে।
  3. সকল ক্ষেত্রে আবেদনপত্রের খামের ডান পাশে উপরে প্রার্থীত পদ, নিজ জেলা স্পষ্টাক্ষরে উল্লেখ করতে হবে। সেই সাথে ১০.০০ টাকা মূল্যের ডাকটিকেট সম্বলিত ১১ সে.মি. * ২৫সে.মি. আকারের একটি খামে আবেদনকারীর পূর্ণ ঠিকানা লিপিবদ্ধ করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।
  4. যে সকল প্রার্থীর বয়স ১০ মার্চ ২০২৪ তারিখে ১৮ বছর পূর্ণ হবে এবং ১০ মার্চ ২০২৪ তারিখে যাদের বয়স ৩০ বছর হয়েছে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। মুক্তিযোদ্ধা পোষ্যদের এবং প্রতিবন্ধি ব্যক্তিদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
  5. আবেদন পত্রে প্রার্থী কর্তৃক প্রার্থীত পদের নাম, নিজের নাম, পিতার নাম, মাতার নাম, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, জন্মতারিখ, বয়স, জাতীয়তা, ধর্ম, শিক্ষগত যোগ্যতা, অভিজ্ঞতা ইত্যাদি উল্লেখ করতে হবে।
  6. আবেদনের সাথে প্রার্থীর সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজ রঙ্সিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদের কপি, অভিজ্ঞতার সনদের কপি, নাগরিকত্ব সনদের কপি, চারিত্রিক সনদ ও অন্যান্য সনদের কপি (যদি থাকে) ১ম শ্রেণীর গ্রেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত করে দাখিল করতে হবে।
  7. মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র ও কন্যা/পুত্রকন্যার পুন্র-কন্যা হিসেবে চাকুরী প্রার্থীকে তার পিতা/মাতা/পিতার পিতা/পিতার মাতামাতার পিতা/মাতার মাতা (প্রযোজ্য ক্ষেত্রে) এর মুক্তিযোদ্ধা সনদ (যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষতির) এর ১ (এক) সেই সত্যায়িত কপিসহ মুল কপি এবং অন্যান্য কোটার ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত সনদের ১(এক) সেট সত্যায়িত কপিসহ মূল কপি মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে।
  8. প্রার্থীদের লিখিত, মৌখিক ও ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) পরীক্ষায় আহবান করা হবে। মৌখিক পরীক্ষার সময় শিক্ষাগত যোগ্যতার সকল সনদের মুল কপি উপস্থাপন করতে হবে।

প্রতিষ্ঠান পরিচিতি

স্থলপথে পণ্য আমদানি-রপ্তানি সহজতর ও উন্নততরকরণ চ্যালেঞ্জ নিয়ে থাকে স্থল বন্দর কর্তৃপক্ষ। স্থলবন্দরের অবকাঠামো উন্নয়ন, পণ্য হ্যান্ডলিং ও সংরক্ষণে আধুনিক প্রযুক্তির ব্যবহার এবং সরকারী অংশীদারিত্বে অপারেটর নিয়োগের মাধ্যমে দক্ষ ও সাশ্রয়ী সেবা প্রদান।

কার্যাবলীঃ

  • স্থলবন্দর পরিচালনা, ব্যবস্থাপনা, উন্নয়ন, সম্প্রসারণ ও সংরক্ষণের নীতি প্রণয়ন;
  • স্থলবন্দরে পণ্য গ্রহণ, সংরক্ষণ ও প্রদানের জন্য অপেরাটর নিয়োগ;
  • সরকারের পূর্বানুমোদনক্রমে স্থলবন্দর ব্যবহারকারীদের নিকট হতে আদায়যোগ্য কর, টোল, রেইট ও ফিসের তফসিল প্রণয়ন;
  • এ আইনের উদ্দেশ্য পূরণকল্পে কারো সাথে কোন চুক্তি সম্পাদন।