সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (০৪ ক্যাটাগরির পদ)

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ হয়েছে ০২ জানুয়ারিতে। বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় সাধারণ বা নন-লাইফ বীমা প্রতিষ্ঠান যা বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের প্রত্যক্ষ নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধানে পরিচালিত হয়।

০৩ ধরনের পদে সাধারণ বীমা  কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ হয়েছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা  হচ্ছে। আবেদন করতে পারবেন ৩০ জানুয়ারি,০৭ ফেব্রুয়ারি ২০২৪।

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন আমাদের ওয়েবসাইটে। যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট। সাধারণ বীমা কর্পোরেশন জব সার্কুলার বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

কর্পোরেশনের নাম সাধারণ বীমা কর্পোরেশন
নিয়োগ প্রকাশ ০২,১২ জানুয়ারি ২০২৪
পদ সংখ্যা ০৭ টি
বয়স ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি,স্নাতক পাশ
অফিসিয়াল ওয়েব সাইট www.sbc.gov.bd
আবেদনের শুরু  ০২,১২ জানুয়ারি ২০২৪
আবেদন শেষ ৩০ জানুয়ারি,০৭ ফেব্রুয়ারি ২০২৪
আবেদনের মাধ্যম ডাকযোগে
নিয়োগ সূত্র বাংলাদেশ প্রতিদিন

Sadharan Bima Corporation Job Circular 2024

Source: Bangladesh Pratidin, 02 January 2024

Application Deadline: 30 January 2024

Source: Ittefaq, 12 January 2024

Application Deadline: 07 February 2024

Apply Online: sbc.teletalk.com.bd

বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় নন-লাইফ বীমা প্রতিষ্ঠান হিসাবে সাধারণ বীমা কর্পোরেশন বৃহৎ পরিসরে বাংলাদেশের বীমা ব্যবসার উন্নতির জন্য বীমা, পুনঃবীমা ও প্রয়োজনীয় ঝুঁকি ব্যবস্থাপনা এবং বীমা সংশ্লিষ্ট সকল সমস্যা সমাধানে কার্যকর ভূমিকা পালন করে। ঝুঁকি ব্যবস্থাপনায় প্রতিষ্ঠানটি দেশি বিদেশী অন্যান্য বীমা কোম্পানির সাথে পরামর্শ ও সহযোগিতা নিয়ে থাকে। প্রতিষ্ঠানটির মুল বীমা সেবাসমুহ হচ্ছেঃ

  1. অগ্নি বীমা
  2. নৌ-বীমা
  3. মোটরযান বীমা
  4. শস্য বীমা
  5. অন্যান্য বীমা

সাধারণ বীমা কর্পোরেশন জব সার্কুলার বিজ্ঞপ্তি ২০২৪ 

  1. Online আবেদনপত্রে প্রার্থীকে তার স্বাক্ষর (৩০০x৮০ Pixel, Size Max 60 KB) ও রঙিন ছবি (৩০০x৩০০ Pixel, Size Max 100 KB) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করতে হবে।
  2. Online আবেদনপত্রে পূরণকৃত সকল তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।
  3. প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
  4. প্রার্থীদেরকে প্রাথমিকভাবে কোন কাগজপত্র প্রেরণ করতে হবে না। পরবর্তীতে মৌখিক পরীক্ষার পূর্বে যােগ্য প্রার্থীদের নিকট হতে বিজ্ঞপ্তি প্রকাশ করে সংশ্লিষ্ট কাগজপত্র জমাদানের নির্দেশনা দেয়া হবে।
  5. চাকুরীরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করে আবেদন করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে দলিলাদি দাখিলের সময় যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সংশ্লিষ্ট কাগজপত্র প্রেরণ করতে হবে।

সাধারণ বীমা কর্পোরেশনে এসএমএস আবেদনের নিয়ম

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মােবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং Password পুনরুদ্ধার করতে পারবেন।

  1. User ID জানা থাকলে:SBC<space> <Help> <space><User > <space> <User ID & send to 16222
  2. Example : SBC Help User ABCDEF & send to 16222.
  3. ii) PIN Number জানা থাকলে: SBC<space> <Help> <space> <PIN> <space> <PIN No. & send to 16222
  4. Example : SBC Help PIN 12345678 & send to 16222.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *