বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২৩

বাংলাদেশ সেনাবাহিনী মহিলা সৈনিক নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২২- Bangladesh Army Soldier Job Circular প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর স্থল শাখা। এটি বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সর্ববৃহৎ শাখা। সেনাবাহিনীর প্রাথমিক দায়িত্ব হচ্ছে বাংলাদেশের ভূখণ্ডের অখণ্ডতা রক্ষা সহ সব ধরনের নিরাপত্তা ও প্রতিরক্ষা সহায়তায় প্রয়োজনীয় শক্তি ও জনবল সরবরাহ করা।সম্প্রতি বাংলাদেশ সেনাবাহিনীতে মহিলা সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি  প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন নিউজব সার্কুলার ওয়েবসাইটে তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে নিয়মিত ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। বাংলাদেশ সেনাবাহিনী মহিলা সৈনিক পদে নিয়োগের আবেদন পক্রিয়া,আবেদনের যোগ্যতা, আবেদনের সময়সীমা ও শর্তাবলীসহ যাবতীয় তথ্য দেখুন নিচে থেকেঃ

সেনাবাহিনী সৈনিক পদে জব সার্কুলারের যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  বাংলাদেশ সেনাবাহিনী
চাকরির ক্যাটাগরিঃ  সরকারি চাকরি
 চলমান বিজ্ঞপ্তি ০১
পদের সংখ্যা  বিজ্ঞপ্তি অনুযায়ী
বয়স  ১৮-২০ বছর
শিক্ষাগত যোগ্যতা   এসএসসি  বা সমমান
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি  ৩০০
আবেদন শুরু ২৭  জুন  ২০২২
আবেদন শেষ ৩১ জানুয়ারি ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ   https://www.army.mil.bd/

 

১। পদের নামঃ  সৈনিক

বয়সঃ ২৪ জানুয়ারি ২০২১ তারিখে বয়স ১৭ এর কম এবং ২১ এর বেশি হবে না ।

শিক্ষাগত যোগ্যতাঃ কমপক্ষে এসএস সি/সমমান  পাস। জিপিএ ৩.০০, বিজ্ঞান বিভাগদের অগ্রাধিকার দেয়া হবে।

শারীরিক যোগ্যতাঃ

পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ন্যূনতম শারীরিক যোগ্যতা : উচ্চতা ১.৬৮ মিটার (৫ ফুট ৬ ইঞ্চি), ওজন ৪৯.৯০ কেজি (১১০ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৮১ মিটার (৩২ ইঞ্চি) থাকতে হবে।

মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ন্যূনতম শারীরিক যোগ্যতা : উচ্চতা ১.৬০ মিটার (৫ ফুট ৩ ইঞ্চি), ওজন ৪৭ কেজি (১০৪ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭১ মিটার (২৮ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি) থাকতে হবে।
ওজনঃ ৪৭ কেজি।
আবেদন প্রক্রিয়াঃ

  • এসএসসি বোর্ড এর প্রথম ৩ অক্ষর ,রোল,পাশের সাল, জেলার কোডট্রেড কোড. লিখে পাঠাতে হবে ১৬২২২ এই নাম্বারে।। এসএমএস প্রেরণকৃত প্রার্থী যোগ্য হলে তাকে একটি পিন নাম্বার এসএমএসের মাধ্যমে প্রেরণ করা হবে। এই পিন নাম্বার দিয়ে পুণরায় প্রার্থীকে এসএমএস পাঠাতে হবে। এবার এসএমএস করার সময় ২০০ টাকা কাটা হবে।
  • ২য় এসএমএস যেভাবে করবেন: SANIK YES PIN NUMBER প্রার্থীর মোবাইল নাম্বার লিখে পাঠাতে হবে ১৬২২২ এই নাম্বারে।
  • আবেদনের ৩য় ধাপদ্বিতীয় এসএমএস প্রেরণের পর প্রার্থীকে একটি USER ID ও Password দেয়া হবে এই USER ID ও Password দিয়ে প্রার্থীকে http://sainik.teletalk.com.bd ওয়েবসাইটে লগইন করে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।
  • আবেদনের ক্ষেত্রে ৩০০ ও ৩০০ (দৈর্ঘ ও প্রস্থ) পিক্সেলের রঙিন ছবি আপলোড করতে হবে। ফাইল সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইটের মধ্যে হতে হবে।

 


সেনাবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি,সেনাবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি যোগ্যতা এসএসসি-এইচএসসি,সেনাবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2022,www.বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি.com,বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি 2022,বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি 2022,সেনাবাহিনীতে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2022,বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ 2022,বাংলাদেশ সেনাবাহিনী প্রধান,বাংলাদেশ সেনাবাহিনী ছবিবাংলাদেশ সেনাবাহিনীর সার্কুলার ২০২২,বাংলাদেশ সেনাবাহিনীর মোট সংখ্যা,বাংলাদেশ সেনাবাহিনী ট্রেনিং,army circular 2022,bd army job circular 2022,bangladesh army civil job circular 2022,bangladesh army sainik job circular 2022,bangladesh army job circular 2022 pdf download,www.army.mil.bd jobs circular 2022,

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*